হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজধানীতে বিচ্ছিন্ন ঘটনায় দুটি বাসে আগুন

প্রকাশিত : ২৩ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে হরতাল-অবরোধের কোন চিহ্ন লক্ষ্য করা না গেলেও রবিবার বিচ্ছিন্নভাবে দেশের বিভিন্ন জায়গায় পেট্রোলবোমাসহ নাশকতা চালিয়েছে বিএনপি-জামায়াত জোট। রাতে পৃথক দুটি বাসে আগুন দিয়েছে হরতাল সমর্থকরা। রবিবার সন্ধ্যার দিকে পৃথক দু’টি স্থানে আগুন দেয়ার এ ঘটনা ঘটে। রাজধানীর তেজগাঁও মহিলা কলেজের সামনে বিআরটিসির একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় তারা। সন্ধ্যা সাতটা ২০ মিনিটে বাসটিতে আগুন দেয়া হয় বলে জানান ফায়ার সার্ভিস সদর দফতরের ওসি ফরহাদুজ্জামান। ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট পরে আগুন নিয়ন্ত্রণে আনে। অপরদিকে মিরপুর ১১ নম্বরে রাত সোয়া দশটার দিকে ইউনাইটেড পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় তারা। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে কেউ হতাহত হয়নি। কিশোরগঞ্জের বাজিতপুরে ২০ পেট্রোলবোমা ও বোমা বানানোর সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ। জাবি সংবাদদাতা জানান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একটি মিনিবাস পুড়িয়ে দিয়েছে হরতাল সমর্থকরা। রবিবার ভোর পৌনে চারটার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বরে দাঁড়িয়ে থাকা ১০ নম্বর মিনিবাসটিতে (ঢাকা মেট্রো চ-০৬-০০৪৩) আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে তরা। এ সময় বিশ্ববিদ্যালয়ের রাত্রীকালীন নিরাপত্তা কর্মীরা ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে বাসের সম্পূর্ণ অংশ পুড়ে গেছে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। ঘটনার পর ভিসি অধ্যাপক ড. ফারজানা ইসলাম, প্রো-ভিসি অধ্যাপক ড. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের, প্রক্টর ড. তপন কুমার সাহা ঘটনাস্থল পরিদর্শন করেন। ভিসি বাসে অগ্নিকা-ের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি এ ধরনের ধ্বংসাত্মক কার্যকলাপ প্রতিরোধের জন্য সকলকে সোচ্চার হওয়ার আহ্বান জানান। এর আগেও গত মাসে বিশমাইলের পরিবহন চত্বরে থাকা অবস্থায় দুটি বাসে পেট্রোলবোমা দিয়ে পুড়িয়ে দেয় হরতাল সমর্থকরা। এ ঘটনার পর পরিবহন চত্বর বিশমাইল থেকে সরিয়ে আগের জায়গায় অর্থাৎ প্রকৌশল অফিসের সামনে এনে নিরাপত্তা জোরদার করার পরও দ্বিতীয়বারের মতো বাসে আগুন দেয়ার ঘটনা ঘটল।

গাজীপুরে নাশকতার সময় দু’যুবক গ্রেফতার ॥ গাজীপুর থেকে নিজস্ব সংবাদদাতা জানান, গাজীপুরে রবিবার নাশকতার সময় পেট্রোলবোমাসহ দু’যুবককে গ্রেফতার করেছে র‌্যাব-১ এর সদস্যরা। গ্রেফতারকৃতরা হলো- গাজীপুর মহানগরের নলজানী এলাকার মোঃ নাজমুল ইসলামের ছেলে মোঃ রাফিউল আলম (১৮) ও বারবৈকা এলাকার হাজী মোঃ মোশারফ হোসেনের ছেলে মোঃ সঙ্গীত (১৮)।

র‌্যাব জানায়, গাজীপুর-ময়মনসিংহ মহাসড়কের পশ্চিম পাশে গাজীপুর মহানগরের তেলীপাড়া এলাকায় ওয়ালটন শো-রুমের সামনে নাশকতামূলক কর্মকা- পরিচালনার উদ্দেশে রবিবার সোয়া ৫টার দিকে কয়েকজন অবস্থান করছে। গোপন সংবাদ পেয়ে লেঃ কমান্ডার কাজী মোঃ শোয়াইব, সিনিঃ এডি মোঃ জিয়াউর রহমান এবং এসিপি মাহবুবুর রহমানের নেতৃত্বে র‌্যাব-১ এর একটি দল সেখানে অভিযান চালিয়ে ৬টি পেট্রোলবোমাসহ ওই দু’যুবককে হাতেনাতে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা গাজীপুরের বিভিন্ন স্থানে অবরোধ-হরতালের সময় পেট্রোলবোমা তৈরি করে সরবরাহ পূর্বক ত্রাস ও নাশকতা সৃষ্টি করে আসছিল। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

প্রকাশিত : ২৩ মার্চ ২০১৫

২৩/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: