মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

ফার্নিচার মেলা কাল শুরু হচ্ছে

প্রকাশিত : ২৩ মার্চ ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ ফার্নিচার ও হোম ফার্নিশিং খাতের পণ্য নিয়ে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ ফার্নিচার এ্যান্ড ইনটেরিয়র ডেকোর এক্সপো-২০১৫। আগামীকাল মঙ্গলবার রাজধানীর যমুনা ফিউচার পার্কের নর্থ কোর্টে তিনদিনব্যাপী এই প্রদর্শনী শুরু হবে।

রবিবার বিকেলে রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) কার্যালয়ে আয়োজিত মিট দ্য প্রেসে এ তথ্য জানান ইপিবির ভাইস চেয়ারম্যান শুভাশীষ বসু।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মঙ্গলবার বেলা ১১টায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এ মেলার উদ্বোধন করবেন। মেলায় ৫১টি প্রতিষ্ঠান অংশ নেবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা প্রাঙ্গণ উন্মুক্ত থাকবে। বিনামূল্যে যে কেউ মেলা পরিদর্শন করতে পারবে। মেলা শেষ হবে আগামী ২৬ মার্চ (বৃহস্পতিবার)।

ফার্নিচার ও হোম ফার্নিশিং খাতের রফতানি উন্নয়নের লক্ষ্যে এ মেলার আয়োজন করা হচ্ছে বলে জানান ইপিবি’র ভাইস চেয়ারম্যান শুভাশীষ বসু। তিনি বলেন, গত কয়েক বছরে ফার্নিচার রফতানিতে ব্যাপক সফলতা পাওয়া গেছে। বিশ্ববাজারে এ শিল্পের বিস্তৃৃতি ও বাজার বহুমুখী করতে এই মেলা ইতিবাচক ভূমিকা রাখবে।

তিনি জানান, গত তিন বছর ধরে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। এটি চতুর্থবারের আয়োজন। গত বছরের মেলায় দেশী ক্রেতা ও বিদেশী ক্রেতা প্রতিষ্ঠানের ভাল সাড়া পাওয়া গেছে। এ বছরও ব্যতিক্রম হবে না।

চলমান রাজনৈতিক পরিস্থিতি মেলায় কোন প্রভাব পড়বে না বলে শুভাশীষ বসু জানান, এ বছর যদি মেলা না হয়, তাহলে বিদেশী ক্রেতারা বাংলাদেশ সম্পর্কে নেতিবাচক ধারণা নেবে। এছাড়া এ বছর মেলার ব্যাপক প্রচারের লক্ষ্যে ‘মাল্টি ল্যাঙ্গুয়েজ বেইজড’ একটি ওয়েব সাইট তৈরি করা হয়েছে। ঢাকাস্থ বিদেশী মিশন, বিদেশে অবস্থিত বাংলাদেশের বিভিন্ন মিশন, বিভিন্ন দেশের আমদানি উন্নয়ন সংস্থা, সরাসরি ক্রেতা প্রতিষ্ঠানকে মেলার তথ্যাদি সরবরাহ করা হয়েছে।

সম্মেলনে উপস্থিত ছিলেন ইপির’র মহাপরিচালক ও অর্গানাইজিং কমিটির সভাপতি বেগম মাফরূহা সুলতানা, জেডিপিসির নির্বাহী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) নাসিমা বেগম, বাংলাদেশ ফার্নিচার রফতানিকারক সমিতির কে এম আকতারুজ্জামান, বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির সভাপতি সেলিম এইচ রহমান, বাংলাদেশ হস্তশিল্প রফতানিকারক সমিতি (বাংলাক্রাফট)-এর সভাপতি এস ইউ হায়দার, বাংলাদেশ জুট ডাইভার্সিফাইড প্রোডাক্টস ম্যানুফ্যাকচারার্স এ্যান্ড এক্সপোর্টার্স এ্যাসোসিয়েশনের সভাপতি শাহেদুল ইসলাম হেলাল প্রমুখ।

প্রকাশিত : ২৩ মার্চ ২০১৫

২৩/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: