আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংবাদ সম্মেলন

প্রকাশিত : ২৩ মার্চ ২০১৫
  • শ্লীলতাহানির অভিযোগ লৌহজংয়ে প্রধান শিক্ষক আটক

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে লৌহজংয়ে এক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে আটক করেছে পুলিশ। এর পূর্বে স্থানীয় জনতা ওই শিক্ষককে বিদ্যালয়ে অবরোধ করে লাঞ্ছিত করে। লৌহজং থানার এসআই হাফিজ জানান, ফুলকচি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর এক ছাত্রীর শরীরে শাহ আলম কয়েক দিন পূর্বে হাত দেয়। তাছাড়া বিভিন্ন সময়ে ওই ছাত্রীকে প্রধান শিক্ষক নানাভাবে যৌন নির্যাতনের চেষ্টা করতো।

এসএসসি পরীক্ষায় অংশ নেয়ায় ছাত্রীকে পিটুনি

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ২২ মার্চ ॥ লালমনিরহাটে এক এসএসসি পরীক্ষার্থী পরীক্ষা চালিয়ে যাওয়ায় স্বজনরা নির্যাতন করেছে। বর্তমানে লালমনিরহাট সদর হাসপাতালে চিকিৎসা চলছে। এই ছাত্রীকে নির্যাতনের ঘটনায় শনিবার রাত সাড়ে ১০ টায় সদর থানায় মামলা দায়ের হয়েছে।

মুক্তিপণের দাবিতে তুরাগ থেকে অপহৃত শিশু নাটোরে উদ্ধার

সংবাদদাতা, নাটোর, ২২ মার্চ ॥ ঢাকার তুরাগ থেকে অপহরণের দুই দিন পর সোনিয়া (৫) নামের এক শিশুকে রবিবার সকালে সিংড়া উপজেলার ২ নম্বর ডাহিয়া ইউনিয়নের এক শিং তাড়াই গ্রাম থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় চারজনকে আটক করা হয়েছে। সোনিয়ার বাবার নাম নুরুল ইসলাম। ঢাকা মেট্রোপলিটন পুলিশের এসআই আজিজুর রহমান ও কামাল হোসেন বলেন, ২০ মার্চ সকালে নিজবাড়ি রাজধানী ঢাকার তুরাগের দৌড় পূর্বপাড়া এলাকা থেকে সোনিয়াকে অপহরণ করা হয়। ঘটনার রাতেই শিশুটির পিতা নুরুল ইসলাম নারী, শিশু নির্যাতন ও অপহরণ পূর্বক মুক্তিপণ দাবি আইনে তুরাগ থানায় মামলা করেন।

অপহরণের পর অপহরণকারীরা ফোন করে সোনিয়ার পরিবারের কাছে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

শ্রীনগরে দুই বাড়িতে ডাকাতি

স্টাফ রিপোর্টার,মুন্সীগঞ্জ ॥ শ্রীনগর উপজেলার দক্ষিণ লস্করপুর গ্রামে সৌদি প্রবাসী আয়নাল মোল্লা (৫৫) ও ইদ্রিস শেখ (৫০)-এর বাড়িতে ডাকাতি হয়েছে। এ সময় ডাকাতারা প্রায় আড়াই লাখ নগদ টাকা ও সাড়ে ৪ ভরি স্বর্ণালঙ্কার ও মোবাইল সেট নিয়ে পালিয়ে যায়। ডাকাতির শিকার ইদ্রিস শেখ জানান, শনিবার গভীর রাতে ১৪-১৫ জনের একটি ডাকাতদল তার বাড়িতে ঘরের দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে বাড়ির সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে। পরে পাশের বাড়ির সৌদি প্রবাসী আয়নাল শেখের বাড়ির ঘরের কেচি গেট ভেঙ্গে ঘরে প্রবেশ করে একই কায়দায় বাড়ির সবাইকে জিম্মি করে মালামাল নিয়ে পালিয়ে যায়।

কলাপাড়ায় লোহার ব্রিজের বেহাল দশা, ভেঙ্গে পড়ার শঙ্কা

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২১ মার্চ ॥ নীলগঞ্জ ইউনিয়নের আদমপুর খালের ওপরের আয়রণ ব্রিজটির বেহাল দশা। ব্রিজটির ওপরের সøাবগুলো দুই বছর আগে ভেঙ্গে গেছে। দুই দিকের এঙ্গেলসহ পিলার জং ধরে ভেঙ্গে যাচ্ছে। ক্রস এঙ্গেলগুলো বহু আগেই নিশ্চিহ্ন হয়ে গেছে। স্থানীয়রা কাঠের তক্তা দিয়ে ওপরের পাটাতন দিয়েছেন। তাও ভেঙ্গে যাচ্ছে। এখন চরম ঝুঁকি নিয়ে তাঁরা চলাচল করছেন। যাত্রীবাহী হোন্ডা কিংবা টমটম চলাচল করতে পারছে না। যে কোন সময় নড়বড়ে থাকা ব্রিজটি ধসে পড়ার শঙ্কা রয়েছে। যোগাযোগ বিচ্ছিন্নের শঙ্কায় পড়েছেন সংলগ্ন প্রাইমারিসহ আশপাশের হাইস্কুল কিংবা মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীরা। দুর্ভোগের সীমা থাকবে না বলে লোকজনের মন্তব্য।

ঠাকুরগাঁওয়ে চাঁদা না দেয়ায় পুকুরের মাছ লুট

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২২ মার্চ ॥ সদর উপজেলা পশ্চিম বেগুনবাড়ি এলাকায় রবিবার পোকাহার ইজারাকৃত পুকুরে চাঁদা না দেয়ায় মাছ তুলে নিয়ে গেছে দুর্বৃত্তরা। প্রত্যক্ষদর্শীরা জানান, শহরের করতোয়া মৎস্য চাষী সমবায় সমিতির পক্ষে শাহরিয়ার কবির নামে এক যুবক সম্প্রতি সদর উপজেলার পশ্চিম বেগুনবাড়ি এলাকায় মাছ চাষের জন্য একটি পুকুর ইজারা নেন। এতে ওই এলাকার কিছু দুর্বৃত্ত শাহরিয়ার কবিরের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে।

এইচএসসি পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দবিতে মুন্সীগঞ্জে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ আসন্ন এইচএসসি পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের দাবিতে রবিবার মুন্সীগঞ্জ শহরের সরকারী হরগঙ্গা কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শেষে অফিস ও শিক্ষকদের কক্ষ ভাংচুর করেছে বিক্ষুব্ধ পরীক্ষার্থীরা। বেলা ১২ টার দিকে কলেজের মানবিক শাখার কয়েক’শ শিক্ষার্থী ক্যাম্পাসে এ বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি অনার্স ভবন প্রদক্ষিণ করে অফিস কক্ষের সামনে এসে শেষ হয়। এ সময় বিক্ষুব্ধ পরীক্ষার্থীরা শিক্ষকদের কক্ষের দরজা-জানালা ও অফিস কক্ষের কম্পিউটার ভাংচুর করে।

মুন্সীগঞ্জে বৌদ্ধনগরী পরিদর্শন করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ টঙ্গীবাড়ি উপজেলার নাটেশ্বরে সদ্য আবিষ্কৃত বৌদ্ধনগরী পরিদর্শন করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক। রবিবার বেলা ১২টার দিকে প্রতœতাত্ত্বিক খননে সদ্য আবিষ্কৃত বৌদ্ধনগরী ঘুরে-ফিরে দেখেন ও নানান বিষয়ে খোঁজ-খবর নেন। এ সময় উপস্থিত ছিলেনÑ সাইফুল হাসান বাদল, এবিএম মাসুদ প্রমুখ।

ডিজিটাল মেলা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ রামপালে রবিবার থেকে দুই দিনব্যাপী ডিজিটাল মেলা শুরু হয়েছে। উপজেলা চত্বরে মেলার উদ্বোধন করেন, সাবেক সংসদ সদস্য বেগম হাবিবুন নাহার তালুকদার। উপজেলা নির্বাহী অফিসার আবু রাফা মোহাম্মদ আরিফের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, শেখ মোয়াজ্জেম হোসেন, হোসনেয়ারা মিলি, মুক্তিযোদ্ধা শেখ আব্দুল জলিল, অধ্যক্ষ মজনুর, রহমান, হাওলাদার আবু তাহের, শেখ মোয়াজ্জেম হোসেন, শেখ বজলুর রহমান, শেখ ফজলুল হক প্রমুখ।

মতবিনিময়

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে সরকারী কর্মকর্তা ও সুধীজনের সাথে জেলার সার্বিক বিষয় নিয়ে মতবিনিময় হয়েছে। মতবিনিম করেছেন সংস্থাপন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক এমপি, জাতীয় সংসদের সাবেক হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি, মৃণাল কান্তি দাস এমপি। রবিবার জেলা প্রশাসক সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে তার সভাকক্ষে এতে অংশ নেন বিপ্লব বিজয় তালুকদার,সওদাগর মুস্তাফিজুর রহমান, ডাঃ শহিদুল ইসলাম, মীর নাসিরউদ্দিন উজ্জ্বল প্রমুখ।

যশোরে এনজিও কর্মীকে গুলি করে টাকা ছিনতাই

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে বেসরকারী উন্নয়ন সংস্থা জাগরণী চক্রের এক মাঠকর্মীকে গুলি করে লক্ষাধিক টাকা ছিনতাই করেছে দুর্বৃত্তরা। রোববার বেলা ২টার দিকে সদর উপজেলার বাওলিয়া মোড়ে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ বিশ্বজিৎ ম-লকে (৩০) যশোর ২৫০ শয্যা জেনারেল হাসাপাতালে ভর্তি করা হয়েছে। তিনি জাগরণী চক্রের মাঠকর্মী। তার বাড়ি যশোরের অভয়নগর উপজেলার পায়রা গ্রামে।

জাতীয় বিশ্ববিদ্যালয় স্নাতক (পাস) ও অনার্স প্রফেশনাল কোর্সের প্রথম মেধার ভর্তির সময় বৃদ্ধি

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২২ মার্চ ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (পাস) ও অনার্স প্রফেশনাল কোর্সের প্রথম মেধাতালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তির সময়সীমা আগামী ২৫ মার্চ (বুধবার) পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। ভর্তি সংক্রান্ত অন্যান্য তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (িি.িহঁ.বফঁ.নফ/ধফসরংংরড়হং) থেকে জানা যাবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ ফয়জুল করিম রবিবার এ তথ্য জানিয়েছেন।

আট বছর পর দেশে ফিরেছে ভারতে আটক ৬ কিশোর

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ভারতের একটি হোমে আটক ৬ বাংলাদেশী কিশোরকে সাজা শেষে ফেরত পাঠিয়েছে ভারতীয় অভিবাসন পুলিশ। রবিবার দুপুর ১২টায় দিনাজপুরের হিলি চেকপোস্ট দিয়ে বাংলাদেশের অভিবাসন পুলিশের কাছে তাদের হস্তান্তর করা হয়। তারা দীর্ঘ আট বছর ওই হোমে আটক ছিল। ফিরে আসা এসব বাংলাদেশী হলো বরিশাল জেলার উজিরপুর উপজেলার জামির বাড়ি গ্রামের সুভাস পারের ছেলে সুজন পার ওরফে সুমন পার। ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার কচুয়াবিহারীপাড়া গ্রামের পুনমির হোসেনের ছেলে কামরুল হোসেন। একই জেলা সদরের হোসাইগাঁ গ্রামের আব্দুল কাদেরের ছেলে সোহেল রানা। একই জেলার হরিপুর উপজেলার গেরুয়াডাঙ্গী গ্রামের নওশাদ আলীর ছেলে সাদিকুল ইসলাম। টানটিহাট গ্রামের মহিরুল ইসলামের ছেলে বশির উদ্দীন ও বারামপুর গ্রামের ফরিদ উদ্দীনের ছেলে শামীম হোসেন।

ভারতে পাচার সাতক্ষীরা সীমান্তে ৪০ বাংলাদেশী আটক

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ ভাল কাজের প্রলোভন দেখিয়ে চোরাপথে ভারতে পাচারের সময় সাতক্ষীরার গাজীপুর সীমান্তের গাংনিয়া থেকে ৪০ বাংলাদেশীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার রাত ১০টায় তাদের আটক করা হয়। তাদের বাড়ি বাগেরহাট, খুলনা ও বরিশাল জেলার বিভিন্ন গ্রামে।

নেত্রকোনায় ছাত্র হত্যার বিচার দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২২ মার্চ ॥ নেত্রকোনা সরকারী কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র রুবেল হত্যার বিচার দাবিতে রবিবার কলেজের ছাত্র, শিক্ষক ও অভিভাবকরা মানববন্ধন করেছে। বেলা ১১টায় কলেজের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেনÑ ননী গোপাল সরকার, সাইদুর রহমানসহ বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ। বাহিরচাপড়া গ্রামের রুবেল খানকে গত শুক্রবার রাতে অজ্ঞাত দুর্বৃত্তরা কুপিয়ে হত্যা করে।

বেনাপোলে ধর্ষণ চেষ্টা ॥ শিক্ষকের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ যশোরের বেনাপোলে কিন্ডারগার্টেন স্কুলের ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে সাদ্দাম হোসেন (৩০) নামে এক শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাত সাড়ে ৮টার দিকে ওই ছাত্রীর বাবা বাদী হয়ে বেনাপোল পোর্ট থানায় এ মামলা দায়ের করেন। সাদ্দাম হোসেন বেনাপোল ইউনিয়নের গয়ড়া গ্রামের নূর ইসলাম মধুর ছেলে। বেনাপোল পোর্ট থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) হাবিবুর রহমান জানান, ওই ছাত্রী বেনাপোলের একটি কিন্ডারগার্টেন স্কুলের ষষ্ঠ শ্রেণীর ছাত্রী। মেয়েটির জবানবন্দী নেয়া হয়েছে। শিক্ষককে আটকের চেষ্টা চলছে বলে জানান এসআই।

ডিজিটাল মেলা

সংবাদদাতা, নাটোর, ২২ মার্চ ॥ নাটোরে দু’দিনব্যাপী ডিজিটাল মেলা ২০১৫ শুরু হয়েছে। সদর উপজেলা প্রশাসনের আয়োজনে রোববার বেলা ১১টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে মেলার উদ্বোধন করেন জেলা পরিষদ প্রশাসক সাজেদুর রহমান খাঁন। উপজেলা নির্বাহী কর্মকর্তা নায়িরুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান।

আনন্দ মিছিল

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ২২ মার্চ ॥ বহু প্রতীক্ষার পর রাঙ্গামাটি মেডিক্যাল কলেজের পাঠদান কার্যক্রম শুরু হওয়ায় সকল শ্রেণীর ছাত্র সমাজ রোববার শহরে আনন্দ মিছিল করেছে। মিছিলটি রাঙ্গামাটি পৌরসভা থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয় প্রঙ্গণে গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন ছাত্রলীগ জেলা শাখার নেতৃত্ববৃন্দ সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন ছাত্র লীগ রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি শাহ এমরান রোকন।

প্রকাশিত : ২৩ মার্চ ২০১৫

২৩/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: