মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সাতক্ষীরায় বেড়িবাঁধ ভেঙ্গে ৫ গ্রাম প্লাবিত

প্রকাশিত : ২৩ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ শ্যামনগরে খোলপেটুয়া নদীর বেড়িবাঁধ ভেঙে ৫টি গ্রামে পানি ঢুকে পড়েছে। পানির প্রবল স্রোতে প্রায় ১৫শ’ বিঘা চিংড়ি ঘের প্লাবিত হয়েছে। পানি প্রবেশ করছে মাদিয়া, দূর্গাবাটি, আড়পাঙ্গাশিয়া গ্রাম ও পার্শ¦বর্তী ইউনিয়নের বয়ারসিং ও হেঞ্চি এলাকায়। রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মাদিয়ায় বেড়িবাঁধ ভেঙে নদীতে বিলীন হলে এ বিপর্যয় শুরু হয়।

স্থানীয়রা জানান, দুপুরে জরাজীর্ণ বাঁধটির প্রায় ২শ’ ফুট এলাকা ধসে নদীতে বিলীন হয়ে যায়। এতে বাঁধ এলাকার প্রায় ১৫০০ বিঘা চিংড়ি ঘের পানিতে তলিয়ে গেছে। এছাড়া মাদিয়া, দূর্গাবাটি, আড়পাঙ্গাশিয়া গ্রাম ও পার্শ্ববর্তী ইউনিয়নের বয়ারসিং, হেঞ্চি এলাকায় পানি ঢুকতে শুরু করেছে।

স্থানীয় বুড়িগোয়ালিনী ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম জানান, দীর্ঘ ছয় মাস পূর্বে নতুন বেড়িবাঁধ তৈরির ম্যাপ করা হলেও এখন পর্যন্ত তা নির্মাণের কাজ শুরু হয়নি। সম্প্রতি স্থানীয়রা নিজস্ব উদ্যোগে বাঁধ মেরামতের কাজে হাত দেয়। কিন্তু বাঁধের কাজ চলমান থাকা অবস্থায় বাঁধটি ধসে নদী গর্ভে চলে গেছে। দ্রুত বেড়িবাঁধ সংস্কার করা সম্ভব না হলে গোটা এলাকা প্লবিত হতে পারে বলে এলাকাবানসী আশঙ্কা করছেন। সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড-১ এর নির্বাহী প্রকৌশলী মুজিবর রহমান জানান, বর্তমানে নদীতে জোয়ার চলছে। ভাঁটা শুরু হলেই বাঁধ সংস্কারের কাজ শুরু করা হবে।

প্রকাশিত : ২৩ মার্চ ২০১৫

২৩/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: