মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আগুনে দুইজনের মৃত্যু ॥ ঘর দোকান গুদাম ভস্মীভূত

প্রকাশিত : ২২ মার্চ ২০১৫
  • না’গঞ্জ, নরসিংদী, সিদ্ধিরগঞ্জ, আশুলিয়া, টাঙ্গাইল, কুড়িগ্রাম ও বরিশাল

জনকণ্ঠ ডেস্ক ॥ রাজশাহীর পবায় পোল্ট্রি ফার্ম, সিদ্ধিরগঞ্জে সাত দোকান, সাভারের আশুলিয়ায় তুলার গুদাম ও বারিশালে তিন বসতঘর পুড়ে ছাই হয়েছে। নারায়ণগঞ্জে আগুনে পুড়ে ব্যবসায়ির মৃত্যু, নরসিংদীতে স্কুল ছাত্রীর বাড়িঘর জ্বালিয়ে দিয়েছে বখাটে খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

সিদ্ধিরগঞ্জ ॥ শুক্রবার রাত ১১টার দিকে শিমরাইলে ডিএনডি খালের ওপর অবৈধভাবে গড়ে ওঠা দোকানপাটে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এতে ৭টি দোকান ভস্মীভূত হয়েছে। ক্ষতিগ্রস্ত দোকানিরা আগুনে তাদের ৪ লাখ ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন।

সাভার ॥ আশুলিয়ায় একটি তুলার গুদামে আগুন লেগে কয়েক লাখ টাকার তুলা ভস্মীভূত হয়েছে। এ সময় আগুনের লেলিহান শিখা গুদাম ঘরের পাশে কয়েকটি বসতবাড়িতেও ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট প্রায় ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার রাত একটার দিকে শিমুলতলা এলাকার মান্নান ভূঁইয়ার তুলার গুদামে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে।

ডিইপিজেড, সাভার, ধামরাই ও টঙ্গী ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৩ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে ততক্ষণে গুদাম ঘরে থাকা কয়েক লাখ টাকার তুলা ভস্মীভূত হয়ে যায়।

বরিশাল ॥ উজিরপুর উপজেলার বরাকোঠা গ্রামে শুক্রবার সন্ধ্যায় অগ্নিকা-ে তিনটি বসতঘর ভস্মীভূত হয়েছে। স্থানীয়রা প্রায় চার ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

নারায়ণগঞ্জ ॥ শনিবার সকালে ফতুল্লা থানার পিলকুনি এলাকায় আগুনে পুড়ে আবদুল ব্যাপারী (৬৫) নামে এক কাপড় ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।

পুলিশ জানিয়েছে, আবদুল ব্যাপারী পিলকুনি এলাকায় সিরাজুল ব্যাপারীর জায়গা ভাড়া নিয়ে টিনের ঘর তুলে পরিবার নিয়ে থাকতেন। ব্যবসায়ী আবদুল ব্যাপারীর ৬ ছেলে ও ৩ মেয়ে। ঘটনার সময় তার এক ছেলে ও পুত্রবধূ থাকলেও তারা বেরিয়ে যেতে সক্ষম হয়।

এদিকে শুক্রবার রাতে শহরের টানবাজারে সুইপার কলোনিতে আগুন লেগে ৯টি ঘর পুড়ে গেছে। রাত দশটায় কলোনির বিশুর ঘর থেকে আগুনের সূত্রপাত।

নরসিংদী ॥ বিয়েতে রাজি না হওয়ায় ফুফুর বাড়ি থেকে নিজ বাড়ি ফেরার পথে স্কুলছাত্রী অপহরণ, বাড়িঘরে অগ্নিসংযোগ ও ভাংচুরের ঘটনা ঘটেছে।

নরসিংদী সদর উপজেলার দুর্গম চর এলাকা নজরপুর ইউনিয়নের বাহেরচর গ্রামে শনিবার সকালে এ ঘটনা ঘটে।

টাঙ্গাইল ॥ সখীপুর উপজেলার বড় চওনা বাজারে অগ্নিকা-ে একজন নিহত ও দুইজন আহত হয়েছে। এ সময় চারটি দোকান পুড়ে গেছে। শনিবার সকালের দিকে এ দুর্ঘটনা ঘটে। জানা গেছে, একটি মনিহারি দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এ সময় দোকানে ঘুমিয়ে থাকা চারজন দ্রুত বের হওয়ার চেষ্টা করে। এদের মধ্যে একজন অক্ষত এবং দুইজন আহতাবস্থায় দোকান থেকে বের হলেও বড় চওনা গ্রামের আব্দুল হামিদ (২৩) আগুনে পুড়ে মারা যায়।

কুড়িগ্রাম ॥ রাজারহাটে শুক্রবার রাত ৮টার দিকে অগ্নিকা-ে চারটি বসতঘর ও আসবাবপত্রসহ প্রায় দুই লাখ টাকার মালামাল ভস্মীভূত হয়েছে।

প্রকাশিত : ২২ মার্চ ২০১৫

২২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: