মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

রাজধানীতে শিশুসহ দু’জনকে হত্যা, গ্রেফতার দুই

প্রকাশিত : ২২ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে এক শিশুসহ দু’টি হত্যাকা-ের ঘটনা ঘটেছে। ফকিরাপুলে আলোচিত তরুণী সুমি হত্যাকাণ্ডে এক যুবক গ্রেফতার হয়েছে। এদিকে পুরান ঢাকার স্বামীবাগ করাতিটোলার একটি বাসায় বাথরুমের বালতির পানিতে পড়ে দেড় বছরের এক শিশুর মমার্ন্তিক মৃত্যু হয়েছে। এদিকে খিলগাঁওয়ে ডাকাতির প্রস্তুতিকালে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। শনিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, শুক্রবার গভীররাতে পুলিশ ক্যান্টনমেন্ট থানাধীন মানিকদী এলাকার একটি নির্মাণাধীন ভবনের সামনের গর্ত থেকে মুসকান (৪) নামে এক শিশুর লাশ উদ্ধার করে। পরে পুলিশ তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য শনিবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। পুলিশ জানান, নিহত মুসকানের ডান চোখের নিচে, ঠোঁটে ও গলায় আঘাতের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে, কেউ তাকে হত্যার পর এখানে ফেলে গেছে। নিহত শিশু কন্যা মুসকানের বাবার নাম মোঃ ইকবাল হোসেন। সে মানিকদী এলাকার সবুজ ছাতা গলির ৭১৪/১৪-বি নম্বর বাড়িতে বাবা-মার সঙ্গে থাকত। গ্রামের বাড়ি মাদারীপুর জেলার কালকিনি থানার শানঘাটা গ্রামে। ক্যান্টনমেন্ট থানার এসআই মোঃ ওহিদুল ইসলাম জানান, শুক্রবার সকাল ১১টায় মুসকান নিখোঁজ হয়। পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজি করে তাকে পায়নি। পরে তার বাবা ইকবাল হোসেন না পেয়ে ক্যান্টনমেন্ট থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। এসআই ওহিদুল ইসলাম জানান, লোক মারফত খবর পেয়ে পুলিশ শুক্রবার রাত সাড়ে ১২টার তাদের বাড়ির পাশে নির্মাণাধীন ভবনের গর্ত থেকে মুসকানের লাশ উদ্ধার করে। মুসকানের মামা মোঃ রানা অভিযোগ করেন, তার ভাগ্নি মুসকানকে কেউ মেরে ওই স্থানে ফেলে রেখে গেছে।

এদিকে, শনিবার সকালে শাহবাগ থানাধীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরমাণু শক্তি কমিশনের সামনে থেকে অজ্ঞাত (২৭) এক যুবকের লাশ উদ্ধার করে ঢামেক মর্গে পাঠায়। শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) শফিয়ার রহমান জানান, পথচারীর মাধ্যমে খবর পেয়ে সকাল ৮টার দিকে ওইস্থান থেকে অজ্ঞাত ওই যুবকের লাশ উদ্ধার করা হয়। নিহত যুবকের পিঠের ডান পাশে ও কপালে জখমের চিহ্ন রয়েছে। ধারণা করা হয়, অন্য কোথাও তাকে হত্যা করে পরমাণু শক্তি কমিশনের সামনে এনে ফেলে রাখা হয়েছে। যুবকের পরনে লাল গেঞ্জি ও নীল জিন্স প্যান্ট রয়েছে।

ফকিরাপুলে আলোচিত সুমি হত্যাকা-ে এক যুবক গ্রেফতার ॥ রাজধানীর ফকিরাপুল এলাকা থেকে সুমি নামে এক তরুণীর খ-িত লাশ উদ্ধারের ঘটনায় জাহাঙ্গীর হোসেন সোহেল (২৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব। শনিবার সকালে র‌্যাব-১০ এর একটি দল ফকিরাপুল এলাকা থেকেই তাকে আটক করা হয়েছে।

উল্লেখ্য, গত ১০ মার্চ ফকিরাপুলের ওয়াসা কার্যালয়ের ছাদ, কার্যালয় পার্শ্ববর্তী ভবনের ছাদ ও একটি গলিতে সুমীর মাথা, শরীর, দুই হাত ও দুই পা খ-িতভাবে পাওয়া যায়। হত্যার পর সুমীর মুখম-ল পুড়িয়েও দেয়া হয়।

র‌্যাবের দাবি, জাহাঙ্গীর সুমি হত্যার সঙ্গে সরাসরি জড়িত। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক মাকসুদুল আলম জানান, আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে হত্যার সঙ্গে জড়িত থাকার বিষয়টি জানা গেছে। তবে তিনি এ বিষয়ে বিস্তারিত কিছু বলেননি।

বালতির পানিতে পড়ে শিশুর মৃত্যু ॥ শনিবার দুপুরে পুরান ঢাকার স্বামীবাগ করাতিটোলার একটি বাসায় বাথরুমের বালতির পানিতে পড়ে তাহা আক্তার নামে দেড় বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত শিশুর বাবার নাম মামুন সরকার। গ্রামের বাড়ি চাঁদপুর জেলার মতলব থানার নিশ্চিন্তপুর গ্রামে। বর্তমানে তারা পুরান ঢাকার ওয়ারীর স্বামীবাগ করাতিটোলার লক্ষ্মীপুর বিল্ডার্স নামে একটি বাসায় ভাড়া থাকেন। মৃত শিশুর মামা মোঃ আরিফ জানান, দুপুরে ভাগ্নি বাসার ফ্লোরে খেলা করছিল। তার বোন বাসায় অন্য কাজে ব্যস্ত ছিল। এ সময় শিশুটি হামাগুঁড়ি দিয়ে বাথরুমের প্রবেশ করে। এক পর্যায়ে ভাগ্নি তাহা বাথরুমের বালতির পানিতে খেলতে গিয়ে উপুড় হয়ে পড়ে যায়। পরে বালতির পানিতে ডুবে যায়। পরে পরিবারের লোকজন টের পেয়ে শিশু তাহাকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঢামেক হাসপাতালের আবাসিক চিকিৎসক একেএম রিয়াজ মোর্শেদ জানান, হাসপাতালে আনার আগেই শিশুটির মৃত্যু হয়।

খিলগাঁওয়ে ডাকাতিকালে একজন গ্রেফতার ॥ রাজধানীর খিলগাঁওয়ে ডাকাতির প্রস্তুতিকালে রেজা ইসলাম নামে এক যুবককে আটক করেছে পুলিশ। শুক্রবার রাতে তাকে আটক করা হয়েছে। খিলগাঁও থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, মাইক্রোবাসে করে ৫ জনের একটি ডাকাত দল রাজধানীর বনশ্রী এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে রাতে পুলিশ তাদের ধরতে গেলে চারজন পালিয়ে যায়। কিন্তু রেজা ইসলাম নামে একজনকে আটক করতে সক্ষম হয় পুলিশ। গ্রেফতারকৃত রেজা ইসলাম পালাতে গিয়ে পায়ে ব্যথা পায়। এ কারণে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে ওসি জানান।

প্রকাশিত : ২২ মার্চ ২০১৫

২২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: