রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রমনা থেকে ৩৫ লাখ টাকার জালনোটসহ পাঁচজন গ্রেফতার

প্রকাশিত : ২২ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর রমনা এলাকা থেকে জালনোট তৈরি চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাদের কাছ থেকে ৩৫ লাখ টাকা মূল্যের জালটাকা উদ্ধার হয়েছে।

শুক্রবার রাতে রমনা মডেল থানাধীন ৫৪ নম্বর বড় মগবাজার আল্লারদান বিরিয়ানি হাউসের চতুর্থ তলায় অভিযান চালিয়ে জালটাকা তৈরির সরঞ্জামসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছে দলনেতা মনির খাঁন (২৪), তার সহযোগী ইয়াকুর ফকির (২০), রুবেল গাজী (২৫), শাহাবুদ্দিন (৩২) ও নাজমুল ইসলাম (১৮)। তাদের কাছ থেকে অর্ধকোটি টাকা তৈরির অর্ধছাপা কাগজ, বিপুল পরিমাণ টাকা তৈরির কাগজ, ১২টি ফ্রেম, রং, নিরাপত্তা সুতা, ৪টি ল্যাপটপ, একটি ডেক্সটপ, ৩টি প্রিন্টার, একহাজার টাকা লেখা জলছাপ দেয়া এক বান্ডেল কাগজ উদ্ধার হয়।

শনিবার দুপুর বারোটায় ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ডিবির পশ্চিম বিভাগের উপকমিশনার শেখ নাজমুল আলম জানান, গ্রেফতারকৃতরা প্রায় সাতবছর ধরে জালটাকা তৈরির সঙ্গে জড়িত। তারা ঢাকায় বাসা ভাড়া নিয়ে জালটাকার কারখানা স্থাপন করে। গ্রেফতারকৃতরা জালটাকা ছাড়াও ভারতীয় রুপী, ডলার, ইউরোসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের জালমুদ্রা তৈরি করত। তারা নিজস্ব লোকজনের মাধ্যমে এসব জালটাকা বাজারজাত করে থাকে। ঈদ, পূজোসহ বিভিন্ন জাতীয় অনুষ্ঠানে বাজারে যখন টাকার ছড়াছড়ি বেশি হয়, তখন সুযোগ বুঝে জালটাকাগুলো বাজারে ছাড়া হতো।

প্রকাশিত : ২২ মার্চ ২০১৫

২২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: