কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ভূমি অফিস, পোল্ট্রি ফার্ম ও যুবলীগ নেতার বাড়িতে অগ্নিসংযোগ

প্রকাশিত : ২২ মার্চ ২০১৫
  • বন্দুকযুদ্ধে দু’জন গুলিবিদ্ধ

স্টাফ রিপোর্টার ॥ লাগাতার অবরোধ-হরতালে নাশকতা থেমে নেই। প্রায় প্রতিদিনই দেশের কোথাও না কোথাও নাশকতা চালানো হচ্ছে। শুক্রবার রাতে সিরাজগঞ্জে ভূমি অফিসে আগুন দেয়া, রাজশাহীতে পুড়িয়ে সাড়ে তিন হাজার মুরগীর বাচ্চা হত্যা, যুবলীগ নেতার বাড়িতে অগ্নিসংযোগসহ নাশকতাকারীদের গ্রেফতারে অভিযানকালে লক্ষ্মীপুরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক যুবদল কর্মীসহ দুইজন গুলিবিদ্ধ, ঝিনাইদহে এক ডাকাত নিহত ও নারায়ণগঞ্জে মাদ্রাসা থেকে অস্ত্রগোলাবারুদ উদ্ধারের ঘটনা ঘটেছে। গ্রেফতার হয়েছে নাশকতাকারী, তাদের অর্থ-মদদ-আশ্রয়-প্রশয়দাতাসহ শতাধিক বিএনপি-জামায়াত-শিবির নেতাকর্মী ও পেশাদার ভাড়াটে সন্ত্রাসী। উদ্ধার হয়েছে পেট্রোলবোমা, ককটেল, আগ্নেয়াস্ত্র ও তাজা বুলেট।

সিরাজগঞ্জ ॥ শুক্রবার রাত সোয়া বারোটার দিকে উল্লাপাড়া উপজেলা ভূমি অফিস পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। পুড়ে গেছে ভূমি অফিসের সকল কাগজপত্র, আসবাব, কম্পিউটার। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় একঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ঘটনাস্থল পরিদর্শন করে জেলা প্রশাসক বিল্লাল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামীম আলম ও পুলিশ সুপার এসএম এমরান হোসেন আগুন দেয়ার সঙ্গে জড়িতদের গ্রেফতারের কড়া নির্দেশ দেন।

রাজশাহী ॥ জেলার পবায় একটি পোল্ট্রি ফার্মে আগুন দিয়ে সাড়ে তিন হাজার মুরগির বাচ্চা হত্যা করা হয়েছে। শুক্রবার মধ্যরাতে পবার হরিপুর ইউনিয়নের কসবায় মিনহাজ পোল্ট্রি ফার্মে দুর্বৃত্তরা আগুন দিলে এমন হৃদয়বিদারক ঘটনাটি ঘটে। পূর্বশত্রুতার জের ধরে অথবা অবরোধ-হরতালকারীরা ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় এমন ঘটনা ঘটাতে পারে বলে স্থানীয় পুলিশের ধারণা। ফার্মের মালিক ছানাউল্লাহর দাবি, সব মিলিয়ে প্রায় আট লাখ টাকার ক্ষতি হয়েছে। তিনি দুই বার ইউনিয়ন পরিষদ নির্বাচন করেছেন। এ কারণে শত্রুতা হতে পারে। আবার অবরোধ-হরতালে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার কারণেও এমন নাশকতা চালানো বিচিত্র নয়।

অন্যদিকে জেলার গোদাগাড়ীর গ্রামে স্থানীয় যুবলীগ নেতা আবদুল জাব্বারের বাথানবাড়িতে রাতের আঁধারে আগুন দিয়ে গবাদি পশু, খাদ্যশস্য, মাছের ফিড, সেচমেশিন, টাকাসহ প্রায় দুই লক্ষাধিক টাকার মালামাল পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার রাত দেড়টার দিকে উপজেলার মোহনপুর ইউনিয়নের দ্বিগ্রাম ঘুন্টিঘর নামক এলাকায় ঘটনাটি ঘটে। অল্পের জন্য রক্ষা পেয়েছেন বাড়িতে থাকা পাহাদার আদিবাসী পূর্ণম-লসহ (৫৯) তাঁর স্ত্রী সন্তান।

যুবলীগ নেতার দাবি, লোকমানের সঙ্গে দীর্ঘদিনের জমিজমা সক্রান্ত বিরোধের জের ধরে অবরোধ-হরতালের সুযোগ নিয়ে লোকমানের লোকজন বা অবরোধ-হরতালকারীরা ঘটনাটি ঘটিয়ে থাকতে পারে।

বিশেষ অভিযান ॥ ঢাকা- বরাবরের মতো রাজধানীতে অবরোধের প্রভাব ছিল না। ঢাকায় বিশেষ অভিযান চালিয়ে ১১ জনকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। গ্রেফতারকৃতদের মধ্যে নিষিদ্ধ আন্তর্জাতিক জঙ্গী সংগঠন হিযবুত তাহরীরের এক সদস্য ছাড়াও ৮ বিএনপি নেতাকর্মী ও ২ জন জামায়াত-শিবির নেতাকর্মী রয়েছে।

নারায়ণগঞ্জ ॥ শনিবার সকালে শহরের ফতুল্লা থানাধীন পশ্চিম দেওভোগ এলাকার একটি মাদ্রাসার ভেতরে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্র ও মাদকসহ দুজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর একটি দল। রাসেল (২১) ও হাসানকে (২৮) পশ্চিম দেওভোগ এলাকার সানোয়ার ফিরোজ বায়তুল কোরআন মাদ্রাসার ভেতর থেকে একটি রামদা, একটি ছোরা, একটি তলোয়ার, ৭০ বোতল ফেনসিডিল ও ইয়াবাসহ গ্রেফতার করে। র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল আনোয়ার লতিফ খান জানান, গ্রেফতারকৃতরা মাদ্রাসা কর্তৃপক্ষের কতিপয় অসাধু ব্যক্তির যোগসাজশে মাদ্রাসার ভেতরে মাদক ব্যবসা করত।

লক্ষ্মীপুর ॥ অভিযানে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই নাশকতাকারী গুলিবিদ্ধ হয়েছে। শুক্রবার রাত একটার দিকে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের বালাইশপুর গ্রামে বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ হয়েছে কিরণ হোসেন ও মাহিদুল ইসলাম। তাদের লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বন্দুকযুদ্ধে পুলিশ সদস্য শরীফ হোসেন, ইব্রাহীম ও নাজমুল আহত হন। ঘটনাস্থল থেকে একটি আগ্নেয়াস্ত্র ও পাঁচ রাউন্ড বুলেট উদ্ধার হয়েছে।

আসামি ধরতে গেলে বন্দুকযুদ্ধের ঘটনাটি ঘটে। উভয়পক্ষের মধ্যে প্রায় ৩০ রাউন্ড গুলি বিনিময় হয়। গুলিবিদ্ধ দু’জন ছাড়া অন্যরা পালিয়ে যেতে সক্ষম হয়। গ্রেফতারকৃতরা স্থানীয় সন্ত্রাসী দল ‘নাছির বাহিনী’ ও ‘লাদেন বাহিনী’র সদস্য। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

প্রকাশিত : ২২ মার্চ ২০১৫

২২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: