কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজধানীতে বিক্ষোভ মিছিল করেনি বিএনপি

প্রকাশিত : ২২ মার্চ ২০১৫
  • হরতালের ডাক যথারীতি

স্টাফ রিপোর্টার ॥ পূর্ব ঘোষণা দিয়েও শনিবার রাজধানীর কোথাও বিক্ষোভ মিছিল করেনি বিএনপি। সকালের দিকে বিচ্ছিন্নভাবে ছাত্রদল দুই-এক জায়গায় ঝটিকা মিছিল করলেও বিএনপির কোন নেতাকর্মীকে এ কর্মসূচী পালন করতে মাঠে নামতে দেখা যায়নি। বৃহস্পতিবার ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস ও সদস্য সচিব হাবিব-উন নবী খান সোহেলের নামে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে শনিবার রাজধানীর সব থানা ও ওয়ার্ডে বিক্ষোভ মিছিল কর্মসূচী পালন করার কথা জানানো হয়। এদিকে টানা অবরোধের মধ্যে আবারও আজ রবিবার সকাল ৬টা থেকে ৭২ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে বিএনপি জোট।

উল্লেখ্য, টানা অবরোধ কর্মসূচীর মধ্যে ২ ফেব্রুয়ারি থেকে সাপ্তাহিক ছুটির দিন বাদে প্রতিদিন হরতাল শুরুর পর থেকে সপ্তাহে একদিন করে বিক্ষোভ মিছিল কর্মসূচী ঘোষণা করে আসছে বিএনপি জোট। কিন্তু একদিনও বিক্ষোভ মিছিল কর্মসূচী পালন করতে নেতাকর্মীরা মাঠে নামেননি। তবে আগে না নামলেও সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে এখন তারা মাঠে নামবে- এমন আশা করেছিল অনেকেই। তবে ৭৫ দিন ধরে টানা অবরোধ ও সপ্তাহে পাঁচ দিন করে হরতাল কর্মসূচী পালনকালে ভিন্ন এক রাজনৈতিক কর্মসূচী পালনের বিষয়ে যেমন প্রস্তুতি থাকা প্রয়োজন তা যে বিএনপির নেই সেটা আগেই বোঝা যাচ্ছিল। কারণ কর্মসূচী ঘোষণা করে বিবৃতিদাতা ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস ও সদস্য সচিব হাবিব-উন নবী খান সোহেলেরই কোন হদিস পাচ্ছে না দলের নেতাকর্মীরা।

জানা যায়, বিএনপির বেশকিছু নেতাকর্মী কারাগারে আবার অনেক নেতাকর্মী আত্মগোপনে রয়েছেন। আর যারা এখনও কারাগার বা আত্মগোপনে নেই তাদের মধ্যেও গ্রেফতার আতঙ্ক রয়েছে। তাই ঢাকা মহানগর বিএনপির পূর্বঘোষিত বিক্ষোভ মিছিল কর্মসূচী পালন করতে মাঠে নামার সাহস দেখায়নি কেউ।

আবারও ৭২ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে বিএনপি জোট ॥ টাানা অবরোধের মধ্যে আবারও ৭২ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে বিএনপি জোট। শনিবার বেলা আড়াইটায় বিএনপির যুগ্মমহাসচিব বরকত উল্লাহ বুলুর নামে গণমাধ্যমে পাঠানো এক গায়েবি বিবৃতিতে সালাহউদ্দিন আহমেদ নিখোঁজ হওয়াসহ ২০ দলীয় জোটের আটক নেতাকর্মীদের মুক্তি এবং গুম, খুন, অপহরণ, নির্যাতন ও গ্রেফতার বন্ধের দাবিতে রবিবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী টানা ৭২ ঘণ্টা হরতাল পালনের ঘোষণা দেয়া হয়।

প্রকাশিত : ২২ মার্চ ২০১৫

২২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: