রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ৩৯৪ রান

প্রকাশিত : ২১ মার্চ ২০১৫, ১২:০৪ পি. এম.
ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ৩৯৪ রান

স্পোর্টস রিপোর্টার ॥ ডাবল শতকের উপর ভর করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৬ উইকেট হারিয়ে ৩৯৩ রান সংগ্রহ করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। সেমিফাইনাল টিকিট নিশ্চিত করতে ক্যারিবীয়দের প্রয়োজন ৩৯৪ রান।

আফগানিস্তানে বিপক্ষে ৫৭ আর বাংলাদেশের বিপক্ষে ১০৫ রান করার পর আবারো শতক হাঁকান মার্টিন গাপটিল। তবে, ওয়ানডে ক্যারিয়ারের প্রথম ডাবল শতক হাঁকিয়ে ফর্মের থাকা গাপটিল শেষ পর্যন্ত ২৩৭ রান করে রথ থামান। ১৬৩ বলের মহাকাব্যিক ইনিংসে গাপটিল ২৪টি চারের পাশাপাশি ১১টি বিশাল ছক্কাও হাঁকান। ক্রিস গেইলের পর এ বিশ্বকাপের দ্বিতীয় ডাবল শতক হাঁকালেন গাপটিল। পাশাপাশি অপরিবর্তিত থাকেন মারকুটে ব্যাটসম্যান গাপটিল।

ইনিংসের ৩৯তম ওভারে রান আউট হয়ে ফেরেন ৬১ বলে ৪২ রান করা রস টেইলর। ২৩২ রানের মাথায় নিউজিল্যান্ডের তৃতীয় উইকেটের পতন ঘটে। টেইলর আউট হওয়ার আগে গাপটিলের সঙ্গে ১৪৩ রানের জুটি গড়েন।

এরপর কোরি অ্যান্ডারসন ১৬ বলে একটি করে চার ও ছয়ে করেন ১৫ রান। আন্দ্রে রাসেলের বলে গেইলের তালুবন্দি হয়ে ফেরেন অ্যান্ডারসন। আউট হওয়ার আগে গাপটিলকে সঙ্গ দিয়ে ২৯ বলে ৪৬ রানের জুটি গড়েন অ্যান্ডারসন। ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে বিশ্বকাপের চতুর্থ কোয়ার্টার ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক। উদ্বোধনী জুটিতে ব্যাট করতে নামেন মার্টিন গাপটিল ও ম্যাককালাম।

প্রকাশিত : ২১ মার্চ ২০১৫, ১২:০৪ পি. এম.

২১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: