মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ২১ মার্চ ২০১৫
  • সৈয়দপুরে রেলের উচ্ছেদ অভিযান স্থগিত নিয়ে নানা অভিযোগ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ সৈয়দপুর শহরের রেলওয়ের জায়গায় গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান স্থগিত হয়েছে। শুক্রবার পর্যন্ত অভিযান চলার কথা থাকলেও বুধবার ও বৃহস্পতিবার দুই দিনে প্রায় চারশত অবৈধ স্থাপনা উচ্ছেদের পর তা স্থগিত ঘোষণা করা হয়। কবেনাগাদ আবার উচ্ছেদ অভিযান শুরু করা হবে তা বলতে পারেননি উচ্ছেদ অভিযানের নেতৃত্বে থাকা রেলওয়ের পাকশী বিভাগের বিভাগীয় ভূ-সম্পতি কর্মকর্তা মোস্তাক আহমেদ। এ নিয়ে সচেতন মহলে প্রশ্ন উঠেছে।

অভিযোগ উঠেছে সৈয়দপুরের রেললাইনের দুই ধারে স্টেশন ও বিমানবন্দর সড়কে ক্ষুদ্র ও মাঝারি অবৈধ স্থাপনার প্রায় চারশত ব্যবসা প্রতিষ্ঠান একে একে বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হয়। কিন্তু কয়েক কোটি টাকার মালিক এমন অসংখ্য প্রভাবশালীর রেলের জায়গায় অবৈধভাবে গড়ে তোলা বহুতল ভবনগুলোতে একটুও আঁচড় দেয়া হয়নি। অথচ ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের উচ্ছেদ করা হয়। অবৈধ স্থাপনা উচ্ছেদে রেলওয়ে দ্বৈতনীতি গ্রহণ করায় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

কক্সবাজার-ঢাকা রুটে চালু হচ্ছে বাংলাদেশ বিমান

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ প্রায় তিন বছর বন্ধ থাকার পর অবশেষে ৬ এপ্রিল থেকে কক্সবাজার-ঢাকা রুটে চালু হচ্ছে বাংলাদেশ বিমানের ফ্লাইট। ২০১২ সালের ২৮ জুন থেকে কক্সবাজার-ঢাকা রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট বন্ধ ছিল। বাংলাদেশ বিমানের কক্সবাজার জেলা ব্যবস্থাপক মামুনুর রহমান খান জানান, এই রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালুর সকল প্রস্তুতি নেয়া হচ্ছে। বেসরকারী বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন সম্প্রতি শহরের তারকা মানের হোটেল সায়মন রিসোর্ট উদ্বোধন করতে কক্সবাজার সফরে আসলে স্থানীয় সাংবাদিকরা মন্ত্রীর কাছে কক্সবাজার-ঢাকা রুটে পুনরায় ফ্লাইট চালু করার দাবি জানান। ওইসময় মন্ত্রী ফ্লাইট চালু করার বিষয়ে প্রতিশ্রুতি দেন। সূত্র জানায়, ৪টি বেসরকারী কোম্পানি ইউনাইটেড এয়ারওয়েজ, ইউএস বাংলা, নভো এয়ার ও রিজেন্ট এয়ারওয়েজ কক্সবাজার-ঢাকা রুটে উড়োজাহাজ পরিচালনা করে। এর মধ্যে ইউনাইটেড এয়ারওয়েজ কোম্পানির উড়োজাহাজ পরিচালনা বর্তমানে বন্ধ থাকলেও রবিবার (২২ মার্চ) থেকে পুনরায় শুরু হবে বলে জানা গেছে।

চট্টগ্রাম বিমানবন্দরে ২ কেজি স্বর্ণসহ যাত্রী আটক

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আবারও আটক হয়েছে স্বর্ণবার। শুক্রবার সকালে সংযুক্ত আরব আমিরাত থেকে আসা এক যাত্রীর জুতার ভেতর থেকে উদ্ধার করা হয় প্রায় কোটি টাকার স্বর্ণ। কাস্টমস কর্তৃপক্ষ এগুলো জব্দ করে এবং ঐ যাত্রীকে আটক করে। শুল্ক গোয়েন্দা বিভাগ সূত্রে জানা যায়, আটক যাত্রী জাহাঙ্গীর আলমের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায়। বেলা ১১টার দিকে গ্রীন চ্যানেল অতিক্রম করার সময় কাস্টমসের গোয়েন্দারা তার দেহ তল্লাশি করে।

বরিশালে নকল পণ্যসহ কারখানা মালিক আটক

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নগরীর জিয়া সড়কে ইউনিলিভার বাংলাদেশ কোম্পানির ৫০ বস্তা নকল পণ্যসহ কারখানার পণ্য উৎপাদনকারী মেশিন জব্দ ও মালিককে আটক করেছে ডিবি পুলিশের সদস্যরা। এ ঘটনায় থানায় মামলা দায়েরের পর শুক্রবার সকালে আটককৃতকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।

চট্টগ্রামে শিব মন্দিরের জমি রক্ষায় ভূমি প্রতিমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ আনোয়ারা সদর এলাকায় লক্ষী নারায়ণ, রাধামাধব বিগ্রহ মন্দিরের ভূসম্পত্তি স্থানীয় প্রভাবশালী একটি চক্র দখলে নেয়ার চক্রান্ত চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে। ভূমিদস্যুদের কবল থেকে মন্দিরের ভূমি রক্ষায় হস্তক্ষেপ কামনা করে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের কাছে সংশ্লিষ্ট দলিলপত্র হস্তান্তর করেছে সনাতনী সম্প্রদায় ও এলাকাবাসী। শুক্রবার তারা প্রতিমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে মতবিনিময়ও করেন। লক্ষী নারায়ণ, রাধামাধব বিগ্রহ মন্দিরটি এলাকায় শিব মন্দির হিসেবে পরিচিত। এর রয়েছে বাড়ি, ভিটা ও পুকুরসহ প্রায় সাড়ে ৭ কানি জমি। অভিযোগ রয়েছে, স্থানীয় কতিপয় ভূমিদস্যু ছলেবলে ও কৌশলে এ ভূসম্পত্তি দখলের অপচেষ্টায় রয়েছে। এ অবস্থায় মন্দিরের ভূসম্পত্তি রক্ষায় উদ্বিগ্ন হয়ে পড়েছেন সনাতন সম্প্রদায়ের মানুষ।

বগুড়ায় ছাত্রলীগ কর্মী ছুরিকাহত

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়া জেলা আওয়ামী লীগ অফিসের সামনে বৃহস্পতিবার রাতে ছাত্র লীগের এক কর্মী ছুরিকাহত হয়েছে। তার নাম আতিকুর রহমান (১৯)। তাকে শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সূত্র জানায়, সরকারী শাহ সুলতান কলেজে ছাত্র লীগের দুই গ্রুপের মধ্যে বিরোধের জের ধরে ছুরিকাঘাতের ঘটনা ঘটে। এর আগে তারা আওয়ামী লীগ অফিসের সামনে ককটেল বিস্ফোরণ ঘটায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ দুই রাউন্ড ফাঁকা বুলেট ছোড়ে।

সাংস্কৃতিক প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার,নীলফামারী ॥ নীলফামারী উদয়ন শিশু বিদ্যাপিঠ চত্বরে শুরু হয়েছে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা আয়োজিত জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা। শুক্রবার সকালে প্রতিযোগিতার উদ্ধোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি। পরিপূর্ণ মানুষ হতে বঙ্গবন্ধুর জীবনী পড়ার প্রয়োজনীয়তার কথা তুলে ধরে মন্ত্রী বলেন, শিশুদের বই পড়ার অভ্যাস গড়ে উঠলে জানার আগ্রহ বাড়বে। আর জানার আগ্রহ বাড়লে নিজেকে পরিপূর্ণ করতে আরও জ্ঞান আহরণ করবে।

ডিজিটাল উদ্বোধনী মেলা

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ২০ মার্চ ॥ পার্বতীপুর শহীদ ময়দানে শুক্রবার একুশ থেকে স্বাধীনতা শীর্ষক ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোঃ মোস্তাফিজুর রহমান এমপি। মেলা উদযাপন কমিটির সভাপতি ও ইউএনও রাহেনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম, পৌর মেয়র এ জেড এম মেনহাজুল হক, পার্বতীপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমুখ।

বগুড়ায় গঙ্গা দেবীর পুজো ও পুণ্যস্নানে হাজারো ভক্ত

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ প্রাচীন নগরী মহাস্থানগড় এলাকায় করতোয়া নদীর শীলাদেবীর ঘাটে শুক্রবার সকালে হিন্দু ধর্মাবলম্বীরা গঙ্গাদেবীর উদ্দেশে পুজো পার্বণ শেষে পুণ্য¯œান করে। দেশের বিভিন্ন স্থান থেকে হাজারো ভক্ত ও অনুরাগী পুণ্য¯œানের জন্য সমবেত হয় এ ঘাটে। বগুড়া শহর থেকে প্রায় ১৪ কিলোমিটার উত্তরে ইতিহাস খ্যাত পরশুরাম রাজার উত্তরাধিকার শীলাদেবীর ঘাটকে হিন্দু ধর্মাবলম্বীরা পবিত্র স্থান মনে করে। এ ঘাটের বটতলায় পুণ্য¯œান ও পুজো অর্চনাকে ঘিরে মেলা বসে। এবারও বসেছিল সেই মেলা। যেখানে মেলে শাখা-সিঁদুর প্রদীপদানিসহ পুজোর নানাসামগ্রী। বাঙালীর গ্রামীণ ঐতিহ্যের মিষ্টান্ন বাতাসা, খাজা, লই, মুড়ি-মুড়কিসহ নানা ধরনের মিষ্টি বেচাকেনা হয়। পুরাণের বর্ণনায় আছে প্রমত্তা গঙ্গার একটি ধারা শীলাদেবীর ঘাটে মিশে পবিত্র করেছে। গঙ্গা দেবী এ ঘাটেই পুজো-অর্চনা শেষে অর্ধেক জলে প্রার্থনারত ¯œান করতেন।

জাবির প্রথম বর্ষের ক্লাস শুরু ২৮ মার্চ

জাবি সংবাদদাতা ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ভর্তিকৃত প্রথম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে আগামী ২৮ মার্চ। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। আগামী ২৮ মার্চ থেকে প্রথম বর্ষের (৪৪তম আবর্তনের) ক্লাস শুরুর বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মোহাম্মদ আলী।

পাথরঘাটায় জামায়াত নেতার মামলায় ছাত্রলীগ নেতা গ্রেফতার

সংবাদদাতা, পাথরঘাটা, ২০ মার্চ ॥ পাথরঘাটা ডিগ্রী কলেজ থেকে ৩ বছরের ইজারা নেয়া পুকুর থেকে পানি নেয়াকে কেন্দ্র করে হাতাহাতির ঘটনায় ওই কলেজের প্রভাষক ও পাথরঘাটা উপজেলা জামায়াতের সাবেক আমীর মোঃ জাকারিয়া মামলা করায় পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম কাকনকে আটক করেছে পুলিশ। শুক্রবার সাড়ে এগারোটার সময় তালতলা বাসস্ট্যান্ড থেকে তাকে আটক করা হয়।

কোটি টাকার ইয়াবা মাছ ধরার জালে!

নিজস্ব সংবাদদাতা, কুতুবদিয়া, ২০ মার্চ ॥ কক্সবাজারের কুতুবদিয়ার উত্তর ধূরুং চুল্লার পাড়ার আবু ওমরের পুত্র জেলে আমান উল্লার মাছ ধরার জালে ১৩৫ প্যাকেট ইয়াবা পাওয়া গেছে। এক প্যাকেটে ২শ’ করে ২৭ হাজার বড়ির দাম প্রায় ৮১ লাখ টাকা বলে জানা গেছে। শুক্রবার দুপুর ১২ টায় থানার এএসআই মুহাম্মদ হানিফ সঙ্গী পুলিশদল নিয়ে ইয়াবা উদ্ধার করেছেন।

টেকনাফে ৯৮ কেজি গাঁজা উদ্ধার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফে বিজিবি জওয়ানরা অভিযান চালিয়ে ৯৮ কেজি গাঁজা উদ্ধার করেছে। শুক্রবার ভোরে শাহপরীদ্বীপ মাঝেরপাড়া এলাকায় বিজিবি এ অভিযান চালায়। জানা গেছে, চোরাচালানীরা গাঁজার চালানটি মিয়ানমারে পাচার করার প্রস্তুতি নেয়ার সময় বিজিবি সদস্যরা ওখানে উপস্থিত হয়।

আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালে জরুরী বিভাগ উদ্বোধন

১৯ মার্চ রাজধানীর ধানম-িতে অবস্থিত আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালে অত্যাধুনিক ও স্বয়ংসম্পূর্ণ জরুরী বিভাগ উদ্বোধন করা হয়েছে। আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালের চেয়ারম্যান আনোয়ার হোসেন খান প্রধান অতিথি হিসেবে জরুরী বিভাগের উদ্বোধন করেন। ওই মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যাপক মোঃ মাহতাব উদ্দিন হাসান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অন্যদের মধ্যে কলেজের অধ্যাপকবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।-বিজ্ঞপ্তি।

টঙ্গীবাড়িতে জমি নিয়ে সংঘর্ষে আহত ৫

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ॥ টঙ্গীবাড়ি উপজেলার কাঠাদিয়া গ্রামে জমি নিয়ে সংঘর্ষে কমপক্ষে ৫ জন আহত হয়েছে। জানা গেছে, কাঠাদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশের একটি জমি নিয়ে দীর্ঘদিন যাবত হাবিবুর হাওলাদার ও এসহাক হাওলাদারের বিরোধ চলে আসছে। বিরোধপূর্ণ জমিতে জোরপূর্বক শুক্রবার সকালে ঘর উঠানোর চেষ্টা করে হাবিবুর রহমান হাওলাদার গংরা। এ সময় এসহাক হাওলাদার গংরা বাধা দিলে হাবিবুর হাওলাদার ও তার লোকজন এসহাক হাওলাদার গংদের উপর হামলা চালায়। এতে রনি, জনিসহ কমপক্ষে ৫ জন আহত হয়।

ঝালকাঠি প্রেসক্লাবের ৫০ বছর পূর্তি উৎসবের প্রস্তুতি

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ২০ মার্চ ॥ এ বছর ঝালকাঠি প্রেসক্লাবের ৫০ বছর পূর্তি হতে যাচ্ছে। এ জন্য ব্যাপক কর্মসূচীর হাতে নেয়া হচ্ছে। এরই অংশ হিসাবে ঝালকাঠি প্রেসক্লাবের প্রধান পৃষ্ঠপোষক শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর সাথে প্রেসক্লাবের নেতৃবৃন্দ সৌজন্য সাক্ষাত করেছে। শুক্রবার সকালে আমির হোসেন আমুর ঝালকাঠিস্থ বাসভবনে প্রেসক্লাব সভাপতি চিত্তরঞ্জন দত্তের নেতৃত্বে প্রতিনিধি দল সাক্ষাত করে এবং উৎসব আয়োজনের পরামর্শ ও সহযোগিতা চেয়েছে।

চুয়াডাঙ্গা প্রেসক্লাবে ওয়াইফাই

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ২০ মার্চ ॥ চুয়াডাঙ্গা প্রেসক্লাব ভবন দ্রুতগতির ইন্টারনেট ওয়াইফাই জোনে উন্নীত করা হয়েছে। শুক্রবার বেলা ১১ টায় প্রধান অতিথি জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন এর উদ্বোধন করেন। তিনি বলেন, ওয়াই-ফাই ইন্টারনেট সেবা এখন যুগের চাহিদা।

প্রেসক্লাবে ওয়াইফাই চালু হওয়ায় শুধু সাংবাদিক নয়, জেলাবাসীও উপকৃত হবে। সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এটা বড় ভুমিকা রাখবে।

প্রেসক্লাব সভাপতি মাহতাব উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সরদার আল আমিন। শুভেচ্ছা বক্তব্য রাখেন ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান নীলিমা ব্রডব্যান্ডের স্বত্ত্বাধিকারী জাবিদুল ইসলাম ।

শেরপুরে মাঠ দিবস

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২০ মার্চ ॥ শেরপুরে কৃষকের মাঠে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) উদ্ভাবিত বিটি বেগুনের উপযোগিতা পরীক্ষার ওপর এক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। ২০ মার্চ শুক্রবার দুপুরে সদর উপজেলার হাতিআলগা গ্রামে বারির সরেজমিনে গবেষণা বিভাগ ও আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্র, জামালপুর যৌথভাবে ওই মাঠ দিবসের আয়োজন করে। মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা শাহাদাত হোসেনের সভাপতিত্বে মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বারির গবেষণা পরিচালক ড. মোহাম্মদ জালাল উদ্দিন।

শিশুটির আশ্রয় হলো ছোটমণি নিবাসে

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ঝালকাঠির রাজাপুর থেকে পাওয়া পরিচয়হীন শিশু আল-আমিনের আশ্রয় হয়েছে জেলার আগৈলঝাড়া উপজেলার গৈলা ছোটমণি নিবাসে। আগৈলঝাড়ার বরিশাল বিভাগীয় বেবী হোমের (ছোটমণি নিবাস) উপ-তত্ত্বাবধায়ক আবুল কালাম আজাদ জানান, গত ১৬ মার্চ ঝালকাঠির রাজাপুরের আব্দুল মালেক মুন্সির স্ত্রী মনোয়ারা বেগম বাঘরি নামকস্থানে পরিচয়হীন শিশু আল-আমিনকে (৬) উদ্ধার করেন। এ ব্যাপারে রাজাপুর থানায় সাধারণ ডায়েরি করা হয়।

মাইলস্টোন কলেজে প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী

নানা আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো রাজধানী উত্তরার মাইলস্টোন কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের দ্বিতীয় পুনর্মিলনী -২০১৫। ২০ মার্চ কলেজের স্থায়ী ক্যাম্পাস ডিয়াবাড়ী মাঠে দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানে ২০০৪ থেকে ২০১৪ শিক্ষাবর্ষের ছাত্রÑছাত্রীরা অংশগ্রহণ করেন। মাইলস্টোন কলেজের প্রাক্তন ছাত্রÑছাত্রীদের উদ্যোগে আয়োজিত পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধন করেন মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ সহিদুল ইসলাম এবং লে. কর্নেল এম কামালউদ্দীন ভূঁইয়া (অব)। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা অধ্যক্ষ কর্নেল নুরন্ নবী (অব)। বিশেষ অতিথি ছিলেন কলেজের পরিচালক মোঃ মাসুদ আলম, একাডেমিক পরিচালক কমান্ডার এফ করিম (অব) এবং প্রফেসর মোঃ কামাল উদ্দিন।-বিজ্ঞপ্তি।

প্রকাশিত : ২১ মার্চ ২০১৫

২১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: