কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অরক্ষিত সীমান্ত সুরক্ষায় ব্যাটালিয়ন স্থাপন

প্রকাশিত : ২১ মার্চ ২০১৫
  • খাগড়াছড়িতে বিজিবির সংবাদ সম্মেলন

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ দীঘিনালার বাবুছড়ার বিজিবি ব্যাটালিয়ন সদর দফতর স্থাপন নিয়ে বাধা প্রদান, সন্ত্রাসী কর্মকা- পরিচালনা ও আইনশৃঙ্খলা কার্যক্রমে বাধা প্রদান এবং অপপ্রচার বিষয়ে সংবাদ সম্মেলন করেছে খাগড়াছড়ি বিজিবি সেক্টর।

শুক্রবার সকালে খাগড়াছড়িতে বিজিবি সেক্টরে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ৫১ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল কামাল আহম্মেদ।

এ সময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি বিজিবি সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল সাজ্জাদ হোসেন এবং চট্টগ্রাম বিজিবির দক্ষিণ-পূর্ব রিজিয়নের অপারেশন অফিসার লে. কর্নেল মোঃ তহিদুল ইসলাম।

সংবাদ সম্মেলনে বলা হয়, বাবুছড়া ব্যাটালিয়নের জন্য পার্বত্য চট্টগ্রামে ৪শ’ ৭৯ কিলোমিটার অরক্ষিত সীমান্ত সুরক্ষার লক্ষ্যে সরকার পার্বত্য অঞ্চলে দুটি নতুন সেক্টর ও ৭টি নতুন ব্যাটালিয়ন প্রতিষ্ঠার উদ্যোগ নেয়। এরই ধারাবাহিকতায় বাবুছড়ায় ২৯.৮১ একর জায়গায় একটি ব্যাটালিয়নের কাজ শুরু করা হয়। এর মধ্যে ২.২০ একর ব্যক্তি মালিকানাধীন এবং ২৭.৬১ একর খাস জমি। কিন্তু পুরো এলাকায় পাহাড়ীদের বসতি উল্লেখ করে একটি সন্ত্রাসী গোষ্ঠী আন্দোলন করে আসছে

সংবাদ সম্মেলনে বলা হয়, এর মধ্যে কয়েক দফায় ব্যাটালিয়নে হামলা চালানো হয়। ঘটনায় বিজিবি ও পুলিশ সদস্য আহত হয়। ভেঙ্গে ফেলা হয় বিজিবির অস্ত্র। দফায় দফায় এই ব্যাটালিয়ন স্থাপনের বিরোধিতা করে একটি আঞ্চলিক সন্ত্রাসী সংগঠন কর্মসূচী পালন করে আসছে। সর্বশেষ গত ১৫ মার্চ একটি স্বার্থান্বেষী মহল ভূমি রক্ষা কমিটির ব্যানারে পদযাত্রাকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়। এই ব্যাটালিয়ন নিয়ে নতুন করে ষড়যন্ত্র করা হচ্ছে। সংবাদ সম্মেলন থেকে সীমান্ত সুরক্ষার লক্ষ্যে ৫১ বিজিবি ব্যাটালিয়ন স্থাপন নিয়ে বিরোধিতা না করার অনুরোধ জানানো হয়।

প্রকাশিত : ২১ মার্চ ২০১৫

২১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: