কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজধানীতে নবজাতকের লাশ, ১২০ ক্যান বিয়ার উদ্ধার

প্রকাশিত : ২১ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর উত্তরায় এক নবজাতকের লাশ উদ্ধার হয়েছে। এদিকে নারায়ণগঞ্জের ফতুল্লার পঞ্চবটিতে একটি বেসরকারী প্রতিষ্ঠানে আগুনে দগ্ধ আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ওই আগুনের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল চারজনে। অন্যদিকে শ্যামলী এলাকা থেকে ১২০ ক্যান বিদেশী বিয়ারসহ এক সিএনজি যাত্রীকে আটক করেছে র‌্যাব। শুক্রবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, শুক্রবার সকালে উত্তরা পূর্ব থানাধীন ৪ নম্বর সেক্টরের ২০/বি নম্বর সড়কের ১৭ নম্বর বাড়ির সামনের একটি গাছের নিচ থেকে নবজাতক কন্যার লাশ উদ্ধার হয়েছে। উত্তরা পূর্ব থানার উপ-পরিদর্শক শেখ রাসেল কবির জানান, ওই গাছের নিচে খয়েরি রংয়ের কাঁথা ও মেজেন্টা রংয়ের তোয়ালে মোড়ানো অবস্থায় ফুটফুটে ওই নবজাতক কন্যার লাশ উদ্ধার করা হয়। শিশুটির পরনে একটি সাদা গেঞ্জি ছিল। তিনি জানান, কে বা কারা কোন কুমারী মাতাকে অবৈধ গর্ভপাত ঘটিয়ে ওই নবজাতককে হত্যা করে। পরে তার কাঁথা পেঁচিয়ে এখানে ফেলে গেছে। ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ ওই নবজাতকের লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়না তদন্তের জন্য বিকেলে ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

নারায়ণগঞ্জের ফতুল্লার পঞ্চবটিতে অগ্নিদগ্ধ একজনের মৃত্যু ॥ নারায়ণগঞ্জের ফতুল্লার পঞ্চবটিতে আগুনের ঘটনায় সোহেল আহমেদ (২৮) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। পাঁচদিন মৃত্যুর সঙ্গে শুক্রবার বিকেল ৫টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে আগুনের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল চারজনে। ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক পার্থ শংকর পাল জানান, সোহেলের শ্বাসনালী ক্ষতিগ্রস্ত হওয়ায় তাকে বাঁচানো সম্ভব হয়নি।

নিহত সোহেলের বাবার নাম আবদুল বারেক। গ্রামের বাড়ি বরগুনা জেলার কানাই মুদাফাত গ্রামে। তিনি ফতুল্লার পঞ্চবটিতে থাকতেন। উল্লেখ্য, রবিবার নারায়ণগঞ্জের ফতুল্লা উপজেলার পঞ্চবটির রূপসী হাউজিংয়ে অবস্থিত সোসাইটি ফর সোস্যাল সার্ভিস (এসএসএস) অফিসে আগুন লাগে। এ সময় অফিসের কর্মকর্তা ও মিস্ত্রিসহ ৭ জন দগ্ধ হন। পরে তাদেরকে মারাত্মক দগ্ধ অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। এদের মধ্যে সেখানে চিকিৎসাধীন বিদ্যুতমিস্ত্রি নাসির উদ্দিন (৩০), ছোট ভাই মোহাম্মদ আসলাম (২৭) ও ফেরদৌস আহমেদ (৩০) মারা যান। সর্বশেষ শুক্রবার বিকেলে সোহেল আহমেদের (২৮) মৃত্যু হয়। বাকি মিজানুর রহমান (৩৫), আবদুল আলিম (৩০) ও ওমর ঢামেকের বার্ন ইউনিটে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। বিপুল পরিমাণ বিয়ার ক্যানসহ এক যুবক আটক ॥ শুক্রবার দুপুরে রাজধানীর শ্যামলী রিং রোড এলাকা থেকে ১২০ ক্যান বিদেশী বিয়ারসহ মোঃ নূর ইসলাম (৩৫) নামে এক সিএনজি অটোরিকশার যাত্রীকে আটক করেছে র‌্যাব। র‌্যাব-২ এর অপারেশন অফিসার এএসপি মারুফ হাসান জানান, লে. কমান্ডার মো. সাজ্জাদ রায়হানের নেতৃত্বে র‌্যাব-২ এর একটি দল তল্লাশি চালিয়ে ১২% এ্যালকোহলযুক্ত ওই বিদেশী বিয়ারের ক্যানগুলো উদ্ধার করে। এ সময় অটোরিকশা যাত্রী নূরকে আটক করা হয়। তিনি আরও বলেন, দেশের সীমান্ত এলাকা থেকে বিয়ার এনে রাজধানীর বিভিন্ন ক্লাবে সরবরাহ করত নূর। এ ছাড়াও তাকে জিজ্ঞাসাবাদ করে আরও অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তা যাচাই-বাছাই করে র‌্যাব মাদকবিরোধী অভিযান অব্যাহত রাখবে।

প্রকাশিত : ২১ মার্চ ২০১৫

২১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: