মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সালাহউদ্দিনের সন্ধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান স্ত্রী হাসিনা আহমেদ

প্রকাশিত : ২১ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির নিখোঁজ যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদের হদিস করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন সালাহউদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ। সরকার ব্যর্থ হলে এফবিআইকে দিয়ে সালাহউদ্দিনের নিখোঁজের বিষয়ে তদন্ত করার দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক সেনা প্রধান লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান।

শুক্রবার সকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমানসহ কয়েকজন নেতা হাসিনা আহমেদ ও তাঁর পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। বিএনপির নেতাদের সঙ্গে সাক্ষাত শেষে হাসিনা আহমেদ সাংবাদিকদের এসব কথা বলেন। তিনি বলেন, স্বামীর হদিস করতে আমি প্রধানমন্ত্রীর জরুরী হস্তক্ষেপ কামনা করছি। স্বামীকে জনসম্মুখে হাজির করতে প্রধানমন্ত্রী যেন আইনশৃঙ্খলা বাহিনীকে যথাযথ নির্দেশনা দেয়ার অনুরোধ করেন। স্বামীকে পাওয়ার গুজব তাদের মনোবল আরও ভেঙ্গে দিচ্ছে বলেও দাবি করেন তিনি।

মাহবুবুর রহমান বলেন, অতীতেও গুম হয়েছে, এখনও হচ্ছে। দশ দিন ধরে একজন মানুষ নিখোঁজ থাকা আতঙ্কের কথা। সালাহউদ্দিন আহমেদের মতো একজন রাজনৈতিক নেতা হারিয়ে যাওয়ার ঘটনা দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিশীল অবস্থারই প্রকাশ। তিনি সালাহউদ্দিনকে অক্ষত অবস্থায় ফিরিয়ে দিতে সরকারের প্রতি আহ্বান জানান। দেশের এজেন্সিগুলো ব্যর্থ হলে প্রয়োজনে এফবিআই আনা হোক। এভাবে মানুষ হারিয়ে যাবে, পাওয়া যাবে না- এটা হতে পারে না। শুক্রবার সন্ধ্যা ছয়টানাগাদ এ রিপোর্ট লেখা পর্যন্ত সালাহউদ্দিনের হদিস মেলেনি।

বিএনপির ডাকা দেশব্যাপী লাগাতার অবরোধ সফল করতে অজ্ঞাতস্থান থেকে সালাহউদ্দিন আহমেদের নামে বিবৃতি আসছিল। গত ১১ মার্চ সালাহউদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ দাবি করেন, তাঁর স্বামী উত্তরার একটি বাসায় গোপনে অবস্থান করে দলীয় কর্মকা- চালাচ্ছিলেন। গত ১০ মার্চ রাতে ডিবি পরিচয়ে তাঁর স্বামীকে তুলে নিয়ে যাওয়া হয়। যদিও আইনশৃঙ্খলা বাহিনীর তরফ থেকে সালাহউদ্দিনকে আটক বা গ্রেফতার করা হয়নি বলে দাবি করা হচ্ছে। শেষ পর্যন্ত স্বামীর হদিস জানতে তিনি হাইকোর্টের শরণাপন্ন হন। আগামী ৮ এপ্রিল এ সংক্রান্ত শুনানি রয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে, সালাহউদ্দিন নিখোঁজের পর পরই সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশে গঠিত একটি সার্চ কমিটি কাজ করছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থাগুলোর সমন্বয়ে গঠিত সেই সার্চ কমিটি সালাহউদ্দিনের হদিস করতে দেশ-বিদেশে অনুসন্ধান চালাচ্ছে।

সালাহউদ্দিনের নিখোঁজ নিয়ে অবশ্য নানা প্রশ্ন রয়েছে। অজ্ঞাতস্থান থেকে সালাহউদ্দিনের নামে প্রকাশিত বিবৃতিগুলো সালাহউদ্দিনের কিনা, বা তার নামে অন্য কেউ বিবৃতি দিচ্ছিল কিনা বা অনেক আগেই বিদেশ পালিয়ে যাওয়ার পর সালাহউদ্দিনের নামে অন্য কেউ পরিকল্পিতভাবে বিবৃতি দিচ্ছিল কিনা সেসব নানা জল্পনা-কল্পনা চলছে। সরকার ও রাষ্ট্রকে কূটনৈতিকভাবে চাপে রাখতে বা ঝিমিয়ে পড়া আন্দোলন চাঙ্গা করতে স্বেচ্ছায় দেশে বা বিদেশে আত্মগোপন করেছেন কিনা প্রশ্ন উঠেছে তা নিয়েও। বা কোন জঙ্গী গোষ্ঠী বা কোন অপহরণকারী চক্র ব্যক্তিগত বা রাজনৈতিক বা পারিবারিক কারণে ডিবি পরিচয়ে অপহরণ করেছে কিনা সে বিষয়েও সন্দেহ রয়েছে।

প্রকাশিত : ২১ মার্চ ২০১৫

২১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: