মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঢাকার অপহৃত ব্যবসায়ী শ্রীমঙ্গল থেকে উদ্ধার

প্রকাশিত : ২১ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ ঢাকা উত্তরার বাসিন্দা অপহৃত ব্যবসায়ী মোঃ ওসমান গনিকে দু’দিন অভিযান চালিয়ে উদ্ধার করেছে র‌্যাব। অপহরণের ঘটনায় জড়িত ৬ জনকে সিলেট নগরীর চৌকিদেখি ও শ্রীমঙ্গল থেকে আটক করা হয়েছে। গত বুধ ও বৃহস্পতিবার পৃথক অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া ৭টায় শ্রীমঙ্গলের রাজঘাট ইউনিয়নের মেকানিছড়া পাহাড়ের উঁচু টিলার ওপর পরিত্যক্ত একটি ঘর থেকে ওসমান গনিকে উদ্ধার করা হয়। অপহৃত মোঃ ওসমান গনি ঢাকা উত্তরার ১১ নম্বর সেক্টরের ২৫ গরীবে নেওয়াজ এ্যাভিনিউর মৃত ইছাম উদ্দিনের ছেলে। তার গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার গফরগাঁও থানার চরমছলন্দ গ্রামে। আটককৃতরা হলোÑ লিটন মিয়া (২৮), সাব্বির আহমেদ সুমন (২৭), মোঃ কালাম মিয়া (২২), অরুণ গড় (৪৮), আবু তাহের (৫০) ও মোঃ লতিফ মিয়া (২৮)। এদের মধ্যে গত বুধবার রাত ১০টায় চৌকিদেখি থেকে লিটন, সুমন ও কালামকে এবং শ্রীমঙ্গল থেকে অরুণ, তাহের ও লতিফকে আটক করা হয়।

জানা যায়, জমি কিনে দেয়ার কথা বলে গত ১২ মার্চ মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার কমলগঞ্জ গ্রামের মোঃ আবদুল লতিফের ছেলে মহিবুল হক ওরফে মারুফ ও তার সহযোগী ময়মনসিংহের ত্রিশাল থানার সোনাখালি গ্রামের মোঃ চান মিয়ার ছেলে লিটন মিয়া ঢাকার ব্যবসায়ী মোঃ ওসমান গনিকে শ্রীমঙ্গলে নিয়ে আসে। জমির মালিকের সঙ্গে আলাপ করিয়ে দেয়ার কথা বলে প্রাইভেটকারে করে তাকে অজ্ঞাত স্থানে নিয়ে রাখে। সেখানে সাজু, দুলাল, জীবন, আবু তাহের, সাব্বির আহমদ সুমন, অরুণ গড়, কালাম মিয়াসহ আরও ২-৩ জন তাকে একটি ঘরে আটকে রাখে। পরে অপহরণকারীরা ওসমান গনির ফোন নাম্বার ও ভারতীয় একটি মোবাইল ফোন নাম্বার থেকে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করে ২০ কোটি টাকা মুক্তিপণ দাবি করে।

গত ১৩ মার্চ অপহৃত ওসমান গনির জামাতা মেজর মোঃ মাহবুবুল হক (অব.) র‌্যাব-৯-এর শ্রীমঙ্গল ক্যাম্পের শরণাপন্ন হলে র‌্যাব অপহৃতকে উদ্ধারে গোয়েন্দা ও প্রযুক্তিগত কার্যক্রম শুরু করে। পরে তারা অপহরণকারীদের অবস্থান সিলেট নগরীর চৌকিদেখিতে শনাক্ত করে।

১৮ মার্চ অপহরণকারীরা মুক্তিপণের টাকা নেয়ার জন্য সিলেট নগরীর চৌকিদেখিতে এলে র‌্যাব সেখানে অভিযান চালায়। এ সময় অপহরণকারীরা র‌্যাবের ওপর হামলা চালানোর চেষ্টা করে। র‌্যাব ৪ রাউন্ড গুলি ছুড়ে প্রাইভেটকারের ভেতর থেকে লিটন মিয়া, সাব্বির আহমদ সুমন ও কালাম মিয়াকে আটক করে। এ সময় প্রাইভেটকার থেকে নেমে পালিয়ে যায় জীবন, মুহিবুল হক ওরফে মারুফ ও আল আমিন। সেখান থেকে তাদের ব্যবহৃত প্রাইভেটকারটি আটক করে র‌্যাব। আটককৃতদের জিজ্ঞাসাবাদে দেয়া তথ্য অনুযায়ী ১৯ মার্চ বৃহস্পতিবার শ্রীমঙ্গলের মেকানিছড়া পাহাড়ের ওপর একটি পরিত্যাক্ত ঘর থেকে অপহৃত ওসমান গনিকে উদ্ধার করা হয়। ওই সময় সেখান থেকে আটক করা হয় অরুণ গড়, আবু তাহের ও মোঃ লতিফ মিয়াকে।

প্রকাশিত : ২১ মার্চ ২০১৫

২১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: