কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

দ. কোরিয়া-যুক্তরাষ্ট্রের চলতি মহড়ায় থাকবে ল্যান্ডিং ড্রিল

প্রকাশিত : ২০ মার্চ ২০১৫

দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র আগামী সপ্তাহে এক ব্যাপক সামরিক ল্যান্ডিং ড্রিলের আয়োজন করবে। দু’দেশের মধ্যে চলমান যৌথ সামরিক মহড়ার চূড়ান্ত রূপ হবে এ ড্রিল। যৌথ সামরিক মহড়াকে উত্তর কোরিয়া দেখছে তাদের বিরুদ্ধে আক্রমণ চালানোর মহড়া হিসেবে। খবর এএফপির।

এ উভচর ড্রিল শুরু হবে ২৮ মার্চ এবং চলবে ১ এপ্রিল পর্যন্ত। সিউল থেকে প্রায় ৩শ’ ৬০ কিলোমিটার দক্ষিণে পোহাং বন্দরে এ ড্রিল শুরু হবে।

যুক্তরাষ্ট্র-দক্ষিণ কোরিয়ার যৌথ বাহিনীর কমান্ড এক বিবৃতিতে এ কথা বসেছে। ইয়োনহাস সংবাদ সংস্থা জানায়, এ মহড়ায় অংশ নেবে ১ হাজার মার্কিন মেরিন সেনা, ৩টি মার্কিন উভচর জাহাজ ও ৩ হাজার দক্ষিণ কোরীয় সৈন্য। গত বছরের তুলনায় এ ড্রিলের পরিধি কমিয়ে আনা হয়েছে।

যুক্তরাষ্ট্রে বেপরোয়া গুলিতে নিহত ১ আহত ৫

যুক্তরাষ্ট্রের আরিজোনা অঙ্গ রাজ্যের ফিনিক্স শহরে একটি মোটেলে বুধবার এক বন্দুকধারীর গুলিতে একজন নিহত ও দুই নারী আহত হয়েছেন। পরে ওই বন্দুকধারীর গুলিতে আরও তিন ব্যক্তি আহত হয়েছেন। ওই বন্দুকধারীকে গ্রেফতার করার পর ঘটনার অবসান হয়। খবর ওয়েবসাইটের।

পুলিশ জানিয়েছে বন্দুকধারী ৪১ বছর বয়সী রায়ান এলিয়ট গিরক্স। ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হলে গিরক্স একটি খালি ঘরে আশ্রয় নেন। এখানে চার ঘণ্টা ঘাপটি মেরে থাকার পর ‘স্টানগান’ ব্যবহার করে তাকে কাবু করে পুলিশ। গুলিবর্ষণের কারণ পরিষ্কার না হলেও মোটেলে কথাকাটাকাটির জের ধরে তা শুরু হয় বলে জানিয়েছেন মেসা পুলিশের মুখপাত্র এস্তেবান ফ্লোরেস। এক অবসরপ্রাপ্ত গোয়েন্দার বরাত দিয়ে জানিয়েছে, গিরক্স সাদা বর্ণবাদী দল স্কিনহেডের সদস্য, বর্ণবাদী হামলা ও গাঁজা রাখার দায়ে কারাভোগ করেছিলেন তিনি।

প্রকাশিত : ২০ মার্চ ২০১৫

২০/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: