কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দলের সার্বিক নৈপুণ্যে আমি গর্বিত ॥ মাশরাফি

প্রকাশিত : ২০ মার্চ ২০১৫
  • এক ম্যাচ নিষিদ্ধ টাইগার অধিনায়ক

স্পোর্টস রিপোর্টার ॥ ইতিহাসের পাতাটা নতুন করে লেখা হয়নি বাংলাদেশের। বৃহস্পতিবার আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্তের বলি হয়ে ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শেষ হয়েছে লাল-সবুজের এই দেশের। কষ্টের মাত্রাটা আরও বেড়েছে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এক ম্যাচ নিষিদ্ধ হওয়ায়। বিশ্বকাপে দ্বিতীয়বারের মতো বাংলাদেশ দল নির্ধারিত সময়ের মধ্যে ৫০ ওভার বোলিং শেষ করতে না পারায় এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন টাইগার অধিনায়ক। এমন দুঃখের স্রোতের মধ্যেও দলের পারফর্মেন্সে সন্তোষ প্রকাশ করেছেন মাশরাফি।

ভারতের কাছে হেরে বিদায় নেয়ার পর মাশরাফি বলেন, এটা আমাদের জন্য অসাধারণ একটা টুর্নামেন্ট। মনে রাখার মতো বিশ্বকাপ। নড়াইল এক্সপ্রেস আরও বলেন, অধিনায়ক হিসেবে দলের পারফর্মেন্সে আমি গর্বিত। ভারতের বিরুদ্ধে ম্যাচটা বাদ দিলে আমাদের নিয়ে সমর্থকরা গর্ব করতেই পারে। আমাদের দলটা এখনও অনেক তরুণ। দলের বেশির ভাগ খেলোয়াড় অল্প কিছু ম্যাচ খেলেছে। তারা মাত্রই ক্যারিযয়ার শুরু করেছে। দলের খেলোয়াড়রাও নিজেদের নিয়ে গর্ব করতে পারে। ৩১ বছর বয়সী এই পেসার আগামীতে ভাল করতেও আশাবাদী বলে জানান। এ প্রসঙ্গে তিনি বলেন, সামনে অনেক সিরিজ আসছে। আমরা আমাদের মাটিতে খেলব। আমরা অবশ্যই ভাল একটা দল হয়ে উঠব। এর আগেও বলেছি, এ ধরনের কন্ডিশনে খেলার অভিজ্ঞতা আমাদের ছিল না। এখন আবার আমরা দেশে খেলব। যেখানে কিভাবে খেলতে হয় আমরা জানি। আশা করি এই বছরটা আমাদের জন্য রোমাঞ্চকর হবে।

ভারতের বিরুদ্ধে টস প্রসঙ্গে মাশরাফি বলেন, টসটা গুরুত্বপূর্ণ ছিল। আমরাও প্রথমে ব্যাটিং করতে চেয়েছিলাম। কিন্তু এটা তো আর আমাদের হাতে নেই। ভক্তদের ধন্যবাদ জানিয়ে টাইগার অধিনায়ক বলেন, সব সমর্থককে ধন্যবাদ দিতে চাই। মাঠে এসে আপনারা যারা আমাদের সমর্থন দিয়েছেন তাদের অসংখ্য ধন্যবাদ।

বিশ্বকাপ থেকে বিদায়ের পাশাপাশি জরিমানাও গুনতে হয়েছে বাংলাদেশ দলকে। ভারতের বিরুদ্ধে ম্যাচ শেষে আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, নির্ধারিত সময়ের পর ২ ওভার বল করেছে বাংলাদেশের বোলাররা। ১২ মাসের মধ্যে মাশরাফির অধীনে বাংলাদেশ দল দ্বিতীয়বার একই অপরাধ করায় পরবর্তী ওয়ানডে ম্যাচ খেলতে পারবেন না অধিনায়ক। এক ম্যাচ নিষিদ্ধ করার পাশাপাশি অধিনায়ক মাশরাফির ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে। আর বাংলাদেশ দলের অন্য সদস্যদের তাদের ম্যাচ ফির ২০ শতাংশ করে জরিমানা করা হয়েছে। খেলা শেষে ম্যাচ রেফারি রোশান মহানামা ‘সেøা ওভার রেটের’ কারণে মাশরাফি ও তার দলকে এই শাস্তি দিয়েছেন। এর আগে ইংল্যান্ডের বিরুদ্ধে জয়ী ম্যাচেও সেøা ওভার রেটের কারণে জরিমানা গুনতে হয় মাশরাফির দলকে।

ওয়ালটন স্বাধীনতা দিবস কাবাডি

স্পোর্টস রিপোর্টার ॥ বৃহস্পতিবার থেকে পল্টনের কাবাডি স্টেডিয়ামে শুরু হয়েছে ‘ওয়ালটন-মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় স্বাধীনতা ও জাতীয় দিবস কাবাডি প্রতিযোগিতা-২০১৫।’ এ প্রতিযোগিতায় সার্ভিসেস সাত দল দুটি গ্রুপে বিভক্ত হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছে। ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ বিমান বাহিনী ও বাংলাদেশ ফায়ার সার্ভিস। ‘বি’ গ্রুপে রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ, বাংলাদেশ জেল ও বাংলাদেশ নৌ বাহিনী। রাউন্ড রবিন লীগ পদ্ধতিতে দুই গ্রুপের শীর্ষ চার দল সেমিফাইনালে উত্তীর্ণ হবে। সেখান থেকে নকআউট পর্বের ভিত্তিতে দুটি দল ফাইনাল খেলবে। ৩০ মার্চ পল্টন কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এমএ হান্নান। বিশেষ অতিথি ছিলেন ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। সভাপতিত্ব করেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান নিজাম উদ্দিন চৌধুরী পারভেজ।

প্রকাশিত : ২০ মার্চ ২০১৫

২০/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: