মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মনোনয়নপত্র সংগ্রহের হিড়িক চট্টগ্রামে

প্রকাশিত : ২০ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণার পরদিন বৃহস্পতিবারই চট্টগ্রামে শুরু হয়েছে আগ্রহী প্রার্থীদের মনোনয়নপত্র সংগ্রহের হিড়িক। প্রথম দিন মনোনয়নপত্র নেন মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৫৯ জন। এরমধ্যে মেয়র পদে রাজনৈতিক দলের সঙ্গে সংশ্লিষ্ট কেউ ফরম সংগ্রহ না করলেও কাউন্সিলর পদে সকল দলের প্রার্থীদেরই দেখা যাচ্ছে। দলীয় ও জোটগতভাবে নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত না হলেও বিএনপি-জামায়াতের প্রার্থীরাও কাউন্সিলর পদে মনোনয়ন সংগ্রহ করেছেন। এদিকে, নির্বাচনকে সামনে রেখে আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে ব্যস্ততা বেড়ে গেছে। ঘোষিত তফসিলের নির্দেশনা অনুযায়ী নগরীতে আগেভাগে টাঙানো প্রার্থীদের ছবি সংবলিত ব্যানার ফেস্টুনগুলো সরিয়ে নেয়ার কাজও শুরু হয়েছে। রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে এ সংক্রান্ত নির্দেশনা পত্রাকারে অবহিত করা হয়েছে প্রশাসন ও দায়িত্বশীল সরকারী সংস্থাগুলোকে।

বৃহস্পতিবার চট্টগ্রামের রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন ৫৯ প্রার্থী। তন্মধ্যে মেয়র পদে ২ জন, কাউন্সিলর পদে ৫৪ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর পদের জন্য ৩ জন মনোনয়নপত্র ক্রয় করেন। মেয়র পদে যারা মনোনয়নপত্র নেন তারা হলেন মোঃ আরিফ মঈনউদ্দিন ও গাজী মোহাম্মদ আলাউদ্দিন। এ দু’জনেরই কোন রাজনৈতিক দলের সঙ্গে সংশ্লিষ্টতা নেই।

এদিকে, বিএনপির নেতৃত্বাধীন জোট চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণ করবে কিনা সে সিদ্ধান্ত এখনও না হলেও কাউন্সিলর পদে আগ্রহীরা মাঠ পর্যায়ে অনেক আগে থেকে গণসংযোগ চালিয়ে আসছেন। প্রথম দিন বিএনপি ও জামায়াতের কয়েকজন মনোনয়নপত্র সংগ্রহও করেন। কাউন্সিলর পদে দলীয় পরিচয় রয়েছে এমন মনোনয়নপত্র সংগ্রহকারীরা হলেনÑআওয়ামী লীগের হাজী নুরুল হক, মোরশেদ আকতার চৌধুরী, নেছার উদ্দিন মঞ্জু, নজরুল ইসলাম বাহাদুর, শৈবাল দাশ সুমন এবং বিএনপির মোহাম্মদ হাসান ও জামায়াতে ইসলামীর শামসুজ্জামান হেলালী। চসিকের সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে যে ৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তারা হলেন রেখা আলম চৌধুরী, ফেরদৌস বেগম মুন্নী ও আফরোজা জহুর। এই তিনজনই আওয়ামী লীগ সমর্থিত বর্তমান ওয়ার্ড কাউন্সিলর।

উল্লেখ্য, চট্টগ্রাম সিটি কর্পোরেশনে নির্বাচিত হবেন মেয়র পদে ১ জন, ওয়ার্ড কাউন্সিলর পদে ৪১ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জনসহ মোট ৫৬ জন। এ সকল পদে নির্বাচনে অংশগ্রহণে আগ্রহী ও তাদের সমর্থকদের অনেকেই বৃহস্পতিবার চট্টগ্রাম জেলা নির্বাচন কার্যালয়ে আসেন। এরমধ্যে বেশিরভাগই আসেন নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন তথ্য অবহিত হতে। ফলে কর্মকর্তা কর্মচারীদেরও ব্যস্ততা বেড়েছে।

প্রকাশিত : ২০ মার্চ ২০১৫

২০/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: