আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ব্যবসা প্রতিষ্ঠান ও মুরগির খামার পুড়ে ছাই

প্রকাশিত : ২০ মার্চ ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ নোয়াখালী, সাভার ও রাঙ্গামাটিতে পৃথক অগ্নিকা-ে ২৯টি ব্যবসা প্রতিষ্ঠান ও তিনটি মুরগি খামারের প্রায় দুই হাজার মুরগি আগুনে পুড়ে গেছে। খবর নিজস্ব সংবাদদাতার-

নোয়াখালী ॥ নোয়াখালী জেলা শহর মাইজদীর হকার্স মার্কেটে অগ্নিকা-ে ১৪টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত হয়েছে। এতে কোটি টাকারও বেশি আর্থিক ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। বুধবার রাত পৌনে ১টার দিকে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে।

এদিকে বুধবার রাতে নোয়াখালীর জেলা শহরের পর বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে সদর উপজেলার দাদপুর ইউনিয়নের খলিফারহাট বাজারে অগ্নিকা-ে ৯টি দোকান ভস্মীভূত হয়েছে। এতে অন্তত ৮০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

জানা গেছে, দুপুরে খলিফারহাট বাজারের ব্যবসায়ীরা দোকান বন্ধ করে বাড়ি চলে যায়। বিকেলে স্থানীয় লোকজন বাজারে আগুনে দেখতে পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে মাইজদী ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে।

সাভার ॥ বৃহস্পতিবার সকালে সাভার বাজার বাসস্ট্যান্ডে রহমত উল্লাহ মার্কেটে আগুন লাগে। সকাল সাড়ে ৮টার দিকে টিনশেড মার্কেটের একটি লেপ-তোষক বানানোর দোকানে আগুনের সূত্রপাত্র হয়।

রাঙ্গামাটি ॥ রাঙ্গামাটি শহরের তবলছড়ি এলাকায় বৃহস্পতিবার ভোরে ৩টি মুরগির খামার ও খামারের প্রায় ২ হাজার মুরগি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

স্টামফোর্ড স্কুল এ্যান্ড কলেজে জাতীয় শিশু দিবস উদ্যাপন

১৭ মার্চ স্টামফোর্ড স্কুল এ্যান্ড কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম মোস্তফা সারোয়ারের সভাপতিত্বে ও প্রভাষক সঞ্চিতা নার্গিসের সঞ্চালনায় অনুষ্ঠানে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেনÑ কলেজের বাংলা বিভাগের প্রধান ইব্রাহিম হোসেন, ইংরেজী বিভাগের প্রধান শেখ মোহাম্মদ তারিক এবং প্রফেসর সৈয়দ রমিজ উদ্দিন।-বিজ্ঞপ্তি।

শিল্পকলা একাডেমির জাতীয় শিশু দিবস উদযাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদ্যাপন উপলক্ষে বাংলাদেশ শিল্পকল্প একাডেমির উদ্যোগে ১৭ মার্চ সকালে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, একাডেমির চারুকলা বিভাগের পরিচালক (যুগ্ম-সচিব) মোহাম্মদ আনোয়ার হোসেন, সচিব জাহাঙ্গীর হোসেন চৌধুরী, প্রশিক্ষণ বিভাগের পরিচালক শাওকাত ফারুক, সঙ্গীত, নৃত্য ও আবৃত্তি বিভাগের পরিচালক সোহরাব উদ্দীনসহ একাডেমির সর্বস্তরের কর্মকর্তা, শিল্পী ও কর্মচারীবৃন্দ।-বিজ্ঞপ্তি।

প্রকাশিত : ২০ মার্চ ২০১৫

২০/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: