রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চুয়াডাঙ্গায় জমি নিয়ে সংঘর্ষে কৃষক নিহত

প্রকাশিত : ২০ মার্চ ২০১৫

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ১৯ মার্চ ॥ চুয়াডাঙ্গার আলমডাঙ্গার হোসেনপুর গ্রামে কেরু এ্যান্ড কোম্পানির জমি নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে আশরাফ (৪০) নামের এক কৃষক নিহত হয়েছেন। আহত হয়েছে আরও ১০ জন। বৃহস্পতিবার সকাল ৮টার সংঘর্ষের ঘটনা ঘটে। এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, আলমডাঙ্গা উপজেলার আইলহাস ইউনিয়নের হোসেনপুর গ্রামে কেরু এ্যান্ড কোম্পানির চিনিকলের প্রায় ১৩শ’ বিঘা জমি রয়েছে। এর মধ্যে ২৫০ বিঘা জমি নিয়ে গ্রামবাসী ও কেরু চিনিকলের বিরোধ চলছে বেশ কয়েক বছর ধরে। কয়েকদিন আগে গ্রামবাসীর নিয়ন্ত্রণে থাকা জমির ফসল ট্রাক্টর দিয়ে গুঁড়িয়ে দেয় কেরু মিল কর্তৃপক্ষ। এ কারণে গ্রামের অন্য পক্ষকে জমির পাহারাদার নিয়োগ দেয়া হয়।

বৃহস্পতিবার সকাল ৮টার দিকে ক্ষতিগ্রস্ত কৃষকরা একত্রিত হয়ে পাহারায় থাকা পক্ষের ওপর ধারালো অস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ে। এতে হোসেনপুর গ্রামের ইয়াতেশের ছেলে আশরাফ ঘটনাস্থলে নিহত হয়। আহত আকমান, লিটন, আসমান, ইদ্রিস, বিপ্লবসহ ১০ জনকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কালকিনিতে পুলিশসহ আহত ১০

সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর থেকে জানান, কালকিনি উপজেলার সাহেবরামপুর বাজারে একটি প্রেমঘটিত বিষয় নিয়ে মেয়ের ভাই ও প্রেমিক পক্ষের সংঘর্ষে কর্মরত ৪ পুলিশ সদস্যসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে। এ সময় ৪টি মোটরসাইকেল ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়। আহতদের কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার রাতে এ ঘটনা ঘটে এবং এ ঘটনায় পুলিশ ৬ জনকে আটক করেছে। জানা গেছে, কয়ারিয়া গ্রামের আঃ আলী মোল্লার ছেলে বখাটে শাহীন মোল্লা তার প্রেমিকা ও বন্ধুদের নিয়ে সাহেবরামপুর বাজারে রাতে ফুচকা খেতে আসে। এ সময় মেয়ের ভাই নিহাদ তার লোকজন নিয়ে বাধা দিতে এলে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে। খবর পেয়ে কালকিনি থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে বখাটে শাহীন লোকজন নিয়ে পুলিশের ওপর হামলা চালায়।

প্রতিপক্ষের হামলায় নেত্রকোনায় বৃদ্ধ খুন

পূর্ব বিরোধের জের

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১৯ মার্চ ॥ জেলার পূর্বধলা উপজেলার ধলামূলগাঁও ইউনিয়নের ভবানীপুর গ্রামে প্রতিপক্ষের হামলায় এক বৃদ্ধ নিহত হয়েছে। তাঁর নাম আব্দুল হামিদ (৬০)। বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ভবানীপুর গ্রামের আব্দুল হামিদের সঙ্গে শোয়েব আলী ও আহাম্মদ আলীর আগে থেকেই বিরোধ চলে আসছিল। বৃহস্পতিবার সকালে স্থানীয় একটি চায়ের দোকানে তাদের মধ্যে কথাকাটাকাটি হয়।

প্রকাশিত : ২০ মার্চ ২০১৫

২০/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: