আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মূলধন বাড়াবে সামিট পোর্ট

প্রকাশিত : ২০ মার্চ ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ সেবা ও আবাসন খাতের কোম্পানি সামিট এ্যালায়েন্স পোর্ট ১০০ কোটি টাকা মূলধন বাড়াবে। এতে কোম্পানির অনুমোদিত মূলধন ২০০ কোটি টাকা থেকে বেড়ে ৩০০ কোটি হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, এর আগে কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় অনুমোদিত মূলধন বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত হয়েছিল। আর গত ১৪ মার্চ ১১তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) কোম্পানির শেয়ারহোল্ডাররা মূলধন বাড়ানোর বিষয়ে সম্মতি দিয়েছে। উল্লেখ্য, সামিট এ্যালায়েন্সের পরিশোধিত মূলধন রয়েছে ১৭১ কোটি ৭৬ লাখ টাকা। এই কোম্পানির মোট শেয়ার রয়েছে ১৭ কোটি ১৭ লাখ ৬২ হাজার। সামিট পোর্ট ২০০৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

এ্যাপেক্স ফুটওয়্যারের সভা বুধবার

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত ট্যানারি খাতের কোম্পানি এ্যাপেক্স ফুটওয়্যারের পরিচালনা পর্ষদের সভার দিন ঘোষণা করা হয়েছে। আগামী বুধবার বিকেল ৩টায় এই কোম্পানির বৈঠক অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। বৈঠকে কোম্পানির ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সঙ্গে বৈঠকে আসতে পারে কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ। ২০১৩ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ৫৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। আর শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছিল ২৩ টাকা ৬১ পয়সা।

প্রকাশিত : ২০ মার্চ ২০১৫

২০/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: