কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পাচ্ছে পরিবার

প্রকাশিত : ১৯ মার্চ ২০১৫
  • পেট্রোলবোমায় নিহত ইদ্রিস

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ পেট্রোলবোমায় নিহত কক্সবাজারের পেকুয়ার ইদ্রিসের অসহায় পরিবার প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পাচ্ছেন। পেট্রোলবোমায় নিহত প্রত্যেক পরিবারকে ১০লাখ টাকা করে চেক হস্তান্তর করা হবে। শীঘ্রই তাদের পরিবারের কাছে এই নগদ অর্থ সহায়তা তুলে দেয়া হবে বলে জানা গেছে। বিএনপি-জামায়াতের টানা অবরোধ-হরতালে ১১ ফেব্রুয়ারি রাতে পটিয়ার শাহমীরপুর এলাকায় সিএনজি অটোরিক্সায় দুর্বৃত্তদের ছোড়া পেট্রোলবোমায় দগ্ধ হন ইদ্রিসসহ চারজন। ওইদিন রাতে গুরুতর দগ্ধ ইদ্রিসকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন এ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছিল। দগ্ধ হওয়ার ছয়দিন পর ১৭ফেব্রুয়ারি চমেক হাসপাতালে ইদ্রিসের মৃত্যু হয়। তিনি কক্সবাজারের পেকুয়া গোঁয়াখালী গ্রামের সর্দার আহমদের পুত্র এবং চট্টগ্রামে বায়েজিদ এলাকার একটি কারখানায় শ্রমিক ছিলেন।

প্রিন্টিং প্রেস, দোকান বসতঘর পুড়ে ছাই ॥ দুই কর্মচারীর মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ লক্ষ্মীপুরের রামগঞ্জে দুই দোকান পুড়ে ছাই হয়েছে। এ সময় ঘুমন্ত দুই কর্মচারীর মৃত্যু হয়েছে। এছাড়া নোয়াখালীর চৌমুহনীতে প্রিন্টিং প্রেস, সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর ইকোপার্কের বিপুলসংখ্যক গাছ, আমতলীতে দুই বসতঘর পুড়ে ছাই হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

লক্ষ্মীপুর ॥ রামগঞ্জ উপজেলা পরিষদের পূর্ব গেটে দুটি দোকান-ঘরে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এতে আগুনে পুড়ে ঘুমন্ত দুই দোকান কর্মচারীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হচ্ছেন রামগঞ্জ উপজেলার দরবেশপুর গ্রামের আবদুল হকের ছেলে চৌধুরী মিয়া (৩৮) ও শরীয়তপুর জেলার বাসিন্দা স্বপন মিয়ার ছেলে আবদুস সালাম (১৫)। তারা দুইজনের দোকানের কর্মচারী।

জানা গেছে, রাত প্রায় ৩টার দিকে বাবুলের হোটেল ও জাহাঙ্গীরের কনফেকশনারিতে আগুন লাগে। পরে স্থানীয় এলাকার লোকজন, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণ আনে। এর আগেই দোকানের ভেতর ঘুমিয়ে থাকা ও দুই কর্মচারী ঘটনাস্থলে অগ্নিদগ্ধ হয়ে মারা যান।

নোয়াখালী ॥ প্রধান বাণিজ্য কেন্দ্র চৌমুহনীতে অগ্নিকা-ে জেলার সর্ববৃহত মুদ্রণ প্রতিষ্ঠান অগ্রণী প্রিন্টিং প্রেস ভস্মীভূত হয়েছে। মঙ্গলবার রাত দুইটার দিকে সংঘটিত অগ্নিকা-ে চৌমুহনীর স্টেশন রোডস্থ প্রেস কম্পাউন্ডে থাকা চারটি আধুনিক অফসেট প্রেস, মওজুদকৃত কাগজসহ মুদ্রণ সামগ্রী পুড়ে যায়। চৌমুহনী দমকল বাহিনী প্রায় দুইঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে প্রায় ৩ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন।

স্থানীয় লোকজন জানান, রাত দুইটার দিকে অগ্রণী প্রিন্টিং প্রেসে আগুন লাগে।

সিরাজগঞ্জ ॥ বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে বঙ্গবন্ধু যমুনা ইকোপার্কের বিপুলসংখ্যক বিভিন্ন প্রজাতির গাছ পুড়ে গেছে আগুনে। সিরাজগঞ্জ দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে। তাৎক্ষণিকভাবে ক্ষতির পরিমাণ জানাতে পারেনি কর্তৃপক্ষ।

বঙ্গবন্ধু যমুনা ইকোপার্কের দায়িত্বপ্রাপ্ত ফরেস্ট অফিসার আব্দুর রহিন জানান, বুধবার দুপুরে আকস্মিকভাবে ইকোপার্কে আগুন লাগে। স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনা হলেও পার্কের অন্তত ১২ বিঘা জমির বিভিন্ন প্রজাতির গাছ পুড়ে যায়।

আমতলী ॥ মঙ্গলবার সন্ধ্যায় বরগুনার আমতলী উপজেলার কেওয়াবুনিয়া গ্রামের সোবাহান ফকিরের দুটি ঘর পুড়ে গেছে। এতে ক্ষতির পরিমাণ আনুমানিক ৪ লাখ টাকা বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন।

জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যার দিকে সোবহান ফকিরের বসতঘর থেকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। মুহূর্তের মধ্যে আগুন পাশের ঘরে ছড়িয়ে পড়ে। এতে সোবাহান ফকির ও তার ছেলে মোস্তফা ফকিরের দুটি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।

কিশোরগঞ্জে ছাত্রাবাস পুনরুদ্ধার দাবিতে ঘেরাও, কক্ষে তালা

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৮ মার্চ ॥ সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের ছাত্রাবাস ও খেলার মাঠ পুনরুদ্ধার দাবিতে ঘেরাও এবং অবস্থান কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। বুধবার সাবেক ও বর্তমান ছাত্র ঐক্য পরিষদের উদ্যোগে শহরের বিয়াম ল্যাবরেটরি স্কুল প্রাঙ্গণে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত এ কর্মসূচীতে শত শত শিক্ষার্থী অংশ নেয়। পরে আন্দোলনকারীরা বিদ্যালয়ের কয়েকটি কক্ষে তালা লাগিয়ে দেয়। এ সময় বক্তারা বলেন, ১৮৮১ সালে প্রতিষ্ঠিত সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের বর্তমানে ছাত্রসংখ্যা ১ হাজার ২৩০।

প্রকাশিত : ১৯ মার্চ ২০১৫

১৯/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: