কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

মায়ে পুতে মিল্লা দেশটা খাইলো গিল্লা ॥ মতিয়া

প্রকাশিত : ১৯ মার্চ ২০১৫

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ১৮ মার্চ ॥ কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, ‘মায়ে পুতে মিল্লা দেশটা খাইলো গিল্লা’। তিনি বুধবার বিকেলে জামালপুরের মেলান্দহ উপজেলার হাজরাবাড়ী হাইস্কুল মাঠে কৃষক হত্যা দিবস উপলক্ষে কৃষক সমাবেশে প্রধান অতিথির ভাষণদানকালে একথা বলেন।

তিনি বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া মুখে ম্যাকাপ মেরে, মাথায় চুল ফুলিয়ে জনগণের সামনে আসেন। স্বামী ও ছেলের মৃত্যুতে তার চোখে পানি আসে না। অথচ ক্যান্টনমেন্টের বাড়ি ছাড়ার সময় তার চোখে পানির অভাব ছিল না।

মন্ত্রী আরও বলেন, ক্ষমতায় থাকাবস্থায় খালেদা জিয়া এতিমদের টাকা মেরে খেয়েছেন। রাষ্ট্রীয় কোষাগারের অর্থ আত্মসাত করেছেন। এখন তিনি গুলশান দলীয় কার্যালয়ে স্বেচ্ছায় বন্দী থেকে তার দলীয় লোকজন দিয়ে একের পর এক পেট্রোলবোমা ও গানপাউডার দিয়ে মানুষ পুড়িয়ে মারছেন। এজন্য একদিন তাকে কঠোর শাস্তি ভোগ করতে হবে।

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, নির্বাচনের আগে আমরা বলেছিলামÑ আপনারা (দেশবাসী) নৌকায় যদি ভোট দেন তাহলে দেশে সার-তেলের কোন অভাব হবে না। আপনারা আমাদের কথা রেখেছেন। তাই শেখ হাসিনার সরকারও আপনাদের কথা রেখেছেন।

আমরা ক্ষমতায় গিয়ে দেশে পর্যাপ্ত সার-তেলের পাশাপাশি উন্নতমানের বীজ সরবরাহ দিচ্ছি। কৃষক আজ উৎপাদিত ফসলের ন্যায্যমূল্য পাচ্ছেন। দেশ স্বাধীন হয়েছে প্রায় ৪৪ বছর। দীর্ঘ এই চার দশকের বেশি সময় পরেও দেশে কোন খাদ্য ঘাটতি নেই। আমরা বর্তমানে দেশে পর্যাপ্ত খাদ্য সংরক্ষণে রেখেই খাদ্য রফতানি করছি। আলু, চিংড়ি, সবজি রফতানি করছি। ইতোমধ্যে মুরগির মাংস বিদেশে রফতানির উদ্যোগ নেয়া হয়েছে। অবহেলিত ভুট্টা এখন খাদ্য ঘাটতির অভাব পূরণ করছে।

মেলান্দহের বহুল আলোচিত কৃষক কবির হত্যা দিবস উপলক্ষে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন, কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোতাহার হোসেন মোল্লা।

প্রকাশিত : ১৯ মার্চ ২০১৫

১৯/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: