আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঢাবি ক্যাম্পাসে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন পালন

প্রকাশিত : ১৮ মার্চ ২০১৫

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মঙ্গলবার নানা আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। মঙ্গলবার বিকেলে বঙ্গবন্ধু হলে ছাত্রলীগ আয়োজিত আলোচনাসভায় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বঙ্গবন্ধু আজীবন ত্যাগের রাজনীতি করেই বহু বিভক্ত বাঙালী জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন।

বঙ্গবন্ধু হলের অডিটরিয়ামে হল শাখা ছাত্রলীগ আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য দেন স্বাস্থ্যমন্ত্রী নাসিম। বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সভাপতি দারুস সালাম শাকিলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইয়াজ আল রিয়াদের পরিচালনায় সভায় বক্তব্য দেন ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ অধ্যাপক বায়তুল্লাহ কাদেরী, ছাত্রলীগ সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, ঢাবি ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক ওমর শরীফ প্রমুখ।

ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আয়োজন ॥ সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনাসভা, শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সঙ্গীতানুষ্ঠান ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আয়োজনে। বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদসহ আবাসিক হল, হোস্টেল, মসজিদ ও উপাসনালয়ে দোয়া ও প্রার্থনা করা হয়। টিএসসি অডিটরিয়ামে বিশ্ববিদ্যালয়ের আলোচনা সভায় বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক সহিদ আকতার হুসাইন, কোষাধ্যক্ষ অধ্যাপক কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, সহ-সভাপতি অধ্যাপক ড. হাসিবুর রশীদ, অফিসার্স এ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ আলী আকবর, ঢাকা বিশ্ববিদ্যালয় মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড ইউনিটের সদস্য আলমগীর হোসেন, কর্মচারী সমিতির সভাপতি রেজাউল ইসলাম প্রমুখ।

প্রকাশিত : ১৮ মার্চ ২০১৫

১৮/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: