কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

সংলাপের আহ্বান বি. চৌধুরীর

প্রকাশিত : ১৮ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ দেশের চলমান রাজনৈতিক সঙ্কট নিরসনে প্রধানমন্ত্রীকে সংলাপের আয়োজন করার আহ্বান জানিয়েছেন বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক ডাঃ একিউএম বদরুদ্দোজা চৌধুরী। মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে বিএনপির সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে খোন্দকার দেলোয়ার হোসেন পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর এমাজউদ্দীন আহমেদ বলেন, গণতন্ত্রের জন্য আন্দোলন করার কারণেই বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ নিখোঁজ হয়েছেন।

আয়োজক সংগঠনের সভাপতি ড. খোন্দকার আকবর হোসেন বাবলুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন মওলানা ভাসানী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর খলিলুর রহমান, সাবেক সাংসদ মেজর (অব) আখতারুজ্জামান, নীলুফার চৌধুরী মনি, শাম্মি আক্তার ও ছড়াকার আবু সালেহ।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বদরুদ্দোজা চৌধুরী বলেন, যে কোন রাজনৈতিক সমস্যা শুধু আলোচনার মাধ্যমে সমাধান করা যায়। কিন্তু প্রধানমন্ত্রীর কোন কোন পরামর্শদাতা বিষয়টি বোঝেন না। প্রধানমন্ত্রীর আশপাশে যাঁরা আছেন, তাঁরা কীভাবে কথা বলেন তা ভাবার বিষয়। সালাহউদ্দিন আহমেদের নিখোঁজ হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, এটি কিছুতেই গ্রহণযোগ্য নয়। এটা কেমন রাজনীতি! একজন মানুষ পুরোপুরি নিখোঁজ হয়ে যাবে, তার খোঁজ কেউ জানবে না! বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের প্রশংসা করে তিনি বলেন, তার মতো নেতাকে আমরা স্মরণ করব আজীবন।

এমাজউদ্দীন আহমেদ বলেন, দেশটা আজ কোথায় যাচ্ছে? সালাহউদ্দিন আহমেদ সাবেক একজন প্রতিমন্ত্রী ছিলেন। কিন্তু তিনি আজ নিখোঁজ। এমন একটি স্বাধীন দেশ থেকে সাবেক প্রতিমন্ত্রীর মতো মানুষ হারিয়ে যাচ্ছে। পরম সম্ভাবনাময় দেশে নাগরিক চোখে আমি হতাশা লক্ষ্য করছি। খোন্দকার দেলোয়ার হোসেনের স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, খোন্দকার দেলোয়ার হোসেনকে আমরা এমন সময় হারিয়ে ফেলেছি যখন আমাদের দেশের জন্য তার অনেক কথা বলার ছিল, অনেক কাজ করার কথা ছিল।

সালাহউদ্দিনের সন্ধান দাবিতে কাল যুবদলের মিছিল-সমাবেশ ॥ বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমদের সন্ধান দাবিতে যুবদল কাল বৃহস্পতিবার সারাদেশের সকল জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচী পালনের ঘোষণা দিয়েছে। বৃহস্পতিবার (১৯ মার্চ) দেশব্যাপী এ কর্মসূচী পালিত হবে। মঙ্গলবার সন্ধ্যায় যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডভোকেট আবদুস সালাম আজাদ ও সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরবের নামে পাঠানো এক বিবৃতিতে এ কর্মসূচী পালনের ঘোষণা দেয়া হয়।

প্রকাশিত : ১৮ মার্চ ২০১৫

১৮/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: