মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিরাজগঞ্জ ও মুন্সীগঞ্জে ফ্রি স্বাস্থ্যসেবা

প্রকাশিত : ১৮ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জে স্বাস্থ্যসেবা ক্যাম্পে এক হাজারেরও বেশি রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়েছে । মঙ্গলবার জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দিনভর সিরাজগঞ্জ শহরের ভাসানী মিলনায়তনে রোগীদের চিকিৎসা ও ওষুধ সরবরাহ করা হয়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যাপক ডাঃ আবু ইউসুফ ফকির ও স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ এবং মিটফোর্ড হাসপাতালের অধ্যাপক মনি লাল আইচ লিটুসহ ১৬ জন চিকিৎসকের একটি টিম নাক, কান ও গলা রোগের চিকিৎসা সেবা প্রদান করেন। আনছারী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না আনুষ্ঠানিকভাবে স্বাস্থ্যসেবা ক্যাম্পের উদ্বোধন করেন। সিরাজগঞ্জে নাক, কান ও গলা রোগের এ ধরনের চিকিৎসা ক্যাম্প স্থাপনবিষয়ক প্রশ্নে উদ্যোক্তা প্রতিষ্ঠান আনছারী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি বলেছেনÑ সরকারী পর্যায়ে সিরাজগঞ্জের মানুষকে নাক, কান ও গলাবিষয়ক সেবা দানের ব্যবস্থা পর্যাপ্ত না থাকায় আনছারী ফাউন্ডেশনের পক্ষ থেকে এ ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়।

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ থেকে জানান, মুন্সীগঞ্জের শ্রীনগরের পশ্চিম নওপাড়ায় প্রায় ২ সহস্রাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসাপত্র ও ওষধ সরবরাহ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের উপসচিব মো নজরুল ইসলাম।

বিশিষ্ট সমাজসেবক হাজী মোঃ ইউনুস শেখের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন, ডাঃ মোঃ সাইদুজ্জামান, ডাঃ মোঃ আখতার হোসেন বাপ্পী, এসএম রাশেদুল হাসান ও ডাঃ এনায়েত হোসেন।

শিশুদের রংতুলিতে বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ শতাধিক শিশু-কিশোরের হাতের রং তুলিতে ফুটে উঠেছে স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিচ্ছবি। মঙ্গলবার সকালে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জেলার গৌরনদী উপজেলার মাহিলাড়া ডিগ্রী কলেজের উদ্যোগে ইউনিয়নের ১৪টি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন ও বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কলেজ চত্বরে ইউনিয়নের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ ফিরোজ ফোরকান আহমেদ।

প্রকাশিত : ১৮ মার্চ ২০১৫

১৮/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: