কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জয়কে অপহরণ ও হত্যা ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশিত : ১৭ মার্চ ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদে সিরাজগঞ্জ, দিনাজপুরের হাবিপ্রবি ও কুড়িগ্রামে বিক্ষোভ মিছিল সমাবেশ হয়েছে। এসব সমাবেশে স্থানীয় নেতৃবৃন্দ এ ষড়যন্ত্রের ধিক্কার জানান এবং জড়িতদের বিচার দাবি করেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

সিরাজগঞ্জ ॥ হরতাল অবরোধের নামে পেট্রোলবোমা মেরে মানুষ হত্যাসহ সজীব ওয়াজেদ জয়কে অপহরণের ষড়যন্ত্রের প্রতিবাদে সোমবার বিকেলে জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে সিরাজগঞ্জে বিক্ষোভ মিছিল সমাবেশ হয়েছে। এসএস রোডের জেলা আওয়ামী লীগ অফিস থেকে মিছিল বের করে শহর প্রদক্ষিণ শেষে আবারও জেলা আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন অধ্যাপক হাবিবে মিল্লাত মুন্না এমপি।

দিনাজপুর ॥ সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদে সোমবার দিনাজপুর হাবিপ্রবি ছাত্রলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কার্যকরি সদস্য নাহিদ আহমেদ নয়ন ও যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান জেমির নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়।

কুড়িগ্রাম ॥ সজীব ওয়াজেদ জয়কে হত্যা ও অপহরণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে কুড়িগ্রাম জেলা স্বেচ্ছা সেবকলীগ। সোমবার দুপুরে শহরের ঘোষপাড়ার জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে সাবেক সংসদ সদস্য মোঃ জাফর আলীর নেতৃত্বে মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

জবি ॥ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টার ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগ। সোমবার সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

গোপালগঞ্জে খালেদার মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ থেকে জানান, ২০-দলীয় জোট নেত্রী খালেদা জিয়ার মিথ্যাচারের প্রতিবাদ জানিয়ে গোপালগঞ্জে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছে জেলা কৃষক লীগ। সোমবার সকালে স্থানীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়। এ সময় শেখ লুৎফর রহমান গঞ্জরের সভাপতিত্বে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি শরীফ আশরাফ আলী, আওয়ামী লীগ নেতা শেখ মোহম্মদ ইউসুফ আলী, খোন্দকার এহিয়া খালেদ সাদী প্রমুখ।

গ্রেফতার রেশমা দুই দিনের রিমান্ডে

রাবি শিক্ষক শফিউল হত্যা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক একেএম শফিউল ইসলাম হত্যা মামলায় গ্রেফতার রাবির কর্মকর্তা নাসরিন আখতার রেশমাকে রিমান্ডে নিয়েছে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদের জন্য আবেদনের প্রেক্ষিতে সোমবার দুই দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। সোমবার পুলিশের রিমান্ড আবেদন শুনানি শেষে আদালতের ম্যাজিস্ট্রেট জয়ন্ত রানী দাস দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের ওসি জাহিদুর রহমান জানান, রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হলে চাঞ্চল্যকর এ হত্যাকা- সম্পর্কে তথ্য পাওয়া যেতে পারে।

ঈশ্বরদীর আনাচে কানাচে মাদকের রমরমা বাণিজ্য

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ সকাল থেকে গভীর রাত পর্যন্ত বিভিন্ন এলাকায় মাদকসেবীদের চলাফেরার কারণে স্থানীয়দের পরিবার-পরিজন নিয়ে বসবাস করা দুস্কর হয়ে পড়েছে। এছাড়া প্রকাশ্যে পলিথিনের ব্যাগ, কাগজের ঠোঙা ও বাজারের ব্যাগে ভরে রাস্তায় ফেরি করে বিক্রি করা হয়। মাদকসেবীদের বাড়তি সুবিধা দিতে বাড়িতে বসে খাওয়ার ব্যবস্থা করে দেয়া হয়। মাদক বিক্রেতাদের বাড়ির মেয়েরাও ইদানীং জড়িয়ে পড়েছে অবৈধ এ ব্যবসায়। বিশেষ করে সাঁড়াঘাট, মাজদিয়া, পিয়ারপুর, তালতলা, পুরাতন ঈশ্বরদী, কুমরপুর, শেখের চক, মাজদিয়া বড়পাড়া, ইলশামারী ও সাঁড়ার চাঁনমারী এলাকার বেশ কয়েকটি বাড়িতে মেয়েরা মুদি দোকানির মতো ফেনসিডিল, হেরোইন, ইয়াবা, গাঁজা, তাড়িসহ সব ধরনের মাদকদ্রব্য দেদার বিক্রি করছে।

প্রকাশিত : ১৭ মার্চ ২০১৫

১৭/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: