আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফরিদপুরে বন্দুকযুদ্ধে ডাকাত সর্দার নিহত

প্রকাশিত : ১৭ মার্চ ২০১৫
  • অন্যত্র বৃদ্ধাসহ আহত ১৬

জনকণ্ঠ ডেস্ক ॥ রবিবার রাতে ফরিদপুরে পুলিশ-ডাকাত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে ডাকাত সর্দার। এছাড়া চট্টগ্রাম সীতাকু-, নীলফামারী ও ঢাকার নবাবগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ায় ডাকাতির ঘটানা ঘটেছে। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদাতাদের।

ফরিদপুর ॥ আলফাডাঙ্গায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মোক্তার হোসেন (৩৫) নামের এক ডাকাত সর্দার নিহত হয়েছে। রবিবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার বুরাইচ ইউনিয়নের জয়দেবপুর গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, তিনটি গুলিসহ একটি শাটার গান ও ১০টি তাজা বোমা পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে।

চট্টগ্রাম ॥ নগরীর হালিশহর থানার জি ব্লক এলাকায় একটি মোবাইল ফোনের দোকানে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতদল রবিবার গভীর রাতে ‘থ্রি জি মোবাইল’ নামের এই প্রতিষ্ঠান থেকে প্রায় ৬ লাখ টাকার মোবাইল ফোনসহ ও নগদ ১ লাখ টাকা নিয়ে যায়। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ওই এলাকার তিনটি ব্যাংকের চার নিরাপত্তা প্রহরীকে আটক করেছে পুলিশ।

সীতাকু- ॥ সীতাকু-ে গভীররাতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতের হামলায় বৃদ্ধা খতিজা বেগম ও তার ছেলে হেলাল উদ্দিন মারাত্মকভাবে আহত হয়েছে। রোববার রাত ১টায় উপজেলার মুরাদপুর ইউনিয়নের গোপ্তাখালি গ্রামের মাওলানা আমিনুল হকের বাড়িতে এ ডাকাতির ঘটনা ঘটে।

নীলফামারী ॥ সৈয়দপুর উপজেলার খাতামধুপুর ইউনিয়নের হামুরহাটে ডাকাতির ঘটনা ঘটেছে। রবিবার রাতে ডাকাত দল একটি বাড়ি ও ওই হাটের ৬টি ব্যবসা প্রতিষ্ঠানে ডাকাতি করে। এ সময় ডাকাতদের হামলায় নারীসহ আট জন আহত হয়।

দোহার-নবাবগঞ্জ ॥ ঢাকার নবাবগঞ্জ উপজেলার বান্দুরা ইউনিয়নের সাদাপুর ও মহব্বতপুরের ৪ বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। এতে নগদ টাকা ও স্বর্ণালংকারসহ প্রায় ২৫ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায় ডাকাতরা। এ ঘটনায় ২ জন আহত হয়।

ব্রাহ্মণবাড়িয়া ॥ কসবা উপজেলার মেহারী ইউপির বামুটিয়া গ্রামে রবিবার গভীর রাতে ডাকাতের হামলায় ৪ জন আহত হয়েছে। স্থানীয়রা জানায়, ডাকাতরা এ গ্রামের বাদল হোসেনের বাড়িতে প্রবেশ করে ককটেল ফাটিয়ে গৃহকর্তাসহ ৪ জনকে আহত করে।

চোরকারবারির ছোড়া পাথরে বিজিবি কর্মকর্তা আহত

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ হিলি সীমান্তে রবিবার রাতে ভারতীয় চোরাকারবারিদের ছোড়া পাথরের আঘাতে বিজিবির এক কর্মকর্তা আহত হয়েছেন। তিনি হলেন বিজিবি দিনাজপুর সেক্টরের ৩ ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক মেজর নাসির ইমাম রুমী।

জানা গেছে, গত রবিবার রাত ১২টার দিকে রাজশাহী থেকে ছেড়ে আসা পার্বতীপুরগামী উত্তরা ট্রেনটি হিলি সীমান্তের ২৮৫নং মেইন পিলারের কাছাকাছি এলে চোরাকারবারিরা ট্রেন থেকে ভারত অংশে টাকা ছুড়ে ফেলতে থাকে। এ সময় ওই সীমান্তে টহলে থাকা ৩ ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক মেজর নাসির ইমাম রুমী বিষয়টি দেখতে পেয়ে ছুড়ে ফেলা টাকা উদ্ধারে কর্তব্যরত বিজিবি সদস্যদের নির্দেশ দেন। এ নিয়ে বিজিবি ও চোরাকারবারীদের মধ্যে ধস্তাধস্তি হয়। এক পর্যায়ে ভারত অংশ থেকে চোরাকারবারিরা ইট ও পাথর ছুড়তে থাকলে ৩ ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক মেজর নাসির ইমাম রুমীর কপাল ফেটে যায়।

প্রকাশিত : ১৭ মার্চ ২০১৫

১৭/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: