মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নেত্রকোনা হাসপাতালে নবজাতক চুরি

প্রকাশিত : ১৭ মার্চ ২০১৫

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১৬ মার্চ ॥ নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের প্রসূতি বিভাগ থেকে সোমবার সকালে একটি নবজাতক শিশু চুরি হয়েছে। কালো বোরকা পরা এক মহিলা কৌশলে শিশুটিকে নিয়ে পালিয়ে গেছে। জানা গেছে, সদর উপজেলার তেলিগাতি-বড়গাড়া গ্রামের গার্মেন্টস কর্মী উজ্জ্বল মিয়ার স্ত্রী সাথী আক্তার (২২) প্রসবজনিত কারণে রবিবার রাতে সদর হাসপাতালে ভর্তি হন। রাত ৯টার দিকে তিনি একটি পুত্রসন্তান জন্ম দেন। সোমবার সকালে কালো বোরকা পরা এক মহিলা প্রসূতি বিভাগে এসে প্রসূতির মা ও তাদের আত্মীয়-স্বজনদের সাথে গল্প-গুজব করে সখ্য গড়ে তোলে। সকালে কর্তব্যরত সেবিকা বিলকিস বেগম চিকিৎসকদের পরিদর্শনের সুবিধার্থে রোগী ছাড়া আত্মীয়-স্বজনদের বাইরে বেরিয়ে যেতে বললে সাথী আক্তারের মা (শিশুটির নানী) বাইরে বেরিয়ে যান। এ সময় ওই বোরকা পরা মহিলা শিশুটিকে তার নানীর কোলে দেয়ার কথা বলে বাইরে নিয়ে যান। এরপর আর ওই মহিলাকে খুঁজে পাওয়া যায়নি। হাসপাতালের আরএমও ডাঃ নীলোৎপল তালুকদার জানান, শিশু চুরির বিষয়টি জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে লিখিতভাবে জানানো হয়েছে। এ ঘটনায় গাইনি বিভাগের চিকিৎসক ডাঃ রঞ্জন কুমার কর্মকারকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কিশোরগঞ্জ ও দিনাজপুরে চিত্রাঙ্কন

বঙ্গবন্ধুর জন্মদিন

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৬ মার্চ ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস উপলক্ষে কিশোরগঞ্জে আলোচনা সভা ও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে লিয়াকত হোসেন মানিক স্মৃতি সংসদের উদ্যোগে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মিলনায়তনে প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা পরিষদের প্রশাসক মোঃ জিল্লুর রহমান। সংগঠনের সভাপতি শহীদুল হকের সভাপতিত্বে এতে বক্তৃতা করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ আ.ন.ম নৌশাদ খান, শাহ আজিজুল হক, এ কে নাছিম খান, কাজী শাহীন খান প্রমুখ। শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক এস এম আলম। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ২ শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

স্টাফ রিপোর্টার দিনাজপুর থেকে জানান, শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিন উপলক্ষে সোমবার দিনাজপুরে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

দুপুর সাড়ে ১২টায় দিনাজপুর জেলা প্রশাসন ও শিশু একাডেমির উদ্যোগে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। দিনাজপুর শিশু একাডেমির শিশুবিষয়ক কর্মকর্তা মোঃ সাইফুল আলমের পরিচালনায় চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ কৃষকলীগ দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ সাখাওয়াৎ হোসেন সরকার।

চরফ্যাশনে হরিণের গোশত উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ভোলা, ১৬ মার্চ ॥ ভোলার চরফ্যাশনের চরকলমি ইউপি সদস্য ডাঃ কামাল হোসেনের আনঞ্জুর হাট সংলগ্ন বাসা থেকে সোমবার দুপুর ১টার সময় ১০ কেজি হরিণের গোশত উদ্ধার করেছে শশীভূষণ থানা পুলিশ।

প্রকাশিত : ১৭ মার্চ ২০১৫

১৭/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: