আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বেলের জোড়া গোলে জয়ের ধারায় রিয়াল মাদ্রিদ

প্রকাশিত : ১৭ মার্চ ২০১৫
  • শাকিরাকে পেছনে ফেলে ফেসবুকে জনপ্রিয়তার শীর্ষে রোনাল্ডো

স্পোর্টস রিপোর্টার ॥ টানা নয় ম্যাচের গোলখরা কাটিয়ে জোড়া গোল করেছেন গ্যারেথ বেল। ওয়েলস তারকার জ্বলজ্বলে নৈপুণ্যে ভর করে স্প্যানিশ লা লীগায় জয়ের ধারায় ফিরেছে রিয়াল মাদ্রিদ। রবিবার ঘরের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতে রিয়াল ২-০ গোলে হারায় অতিথি লেভান্তেকে। এর আগের ম্যাচে এ্যাথলেটিক বিলবাওয়ের কাছে ১-০ গোলে হেরেছিল ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা।

এই জয়ে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ২৭ ম্যাচে ৬৪। তালিকায় স্থান দ্বিতীয়। সমান ম্যাচে শীর্ষে থাকা বার্সিলোনার পয়েন্ট ৬৫। তিন সপ্তাহে একটি ড্র ও দুটি হারের কারণে আত্মবিশ্বাসের তলানিতে পৌঁছে গিয়েছিল রিয়াল। লা লীগায় বিলবাওয়ের কাছে হারের পর চ্যাম্পিয়ন্স লীগে শালকে জিরো ফোরের কাছে ৪-৩ গোলে পরাজয়। এমন নাজুক অবস্থার কারণে লম্বা সময় পর লা লীগার শীর্ষস্থানও হারিয়েছে গ্যালাক্টিকোরা। চাপ নিয়েই তাই পরশু রাতে মাঠে নেমেছিল রিয়াল। সেই লড়াইয়ে জিতে মর্যাদার এল ক্ল্যাসিকোর আগে আত্মবিশ্বাস বাড়িয়ে নিয়েছে কার্লো আনচেলোত্তির দল।

অনেক পরিবর্তন নিয়ে একাদশ সাজান রিয়াল কোচ। চোট কাটিয়ে ফেরার পর এই প্রথম রিয়ালের শুরুর একাদশে খেলেন তারকা ডিফেন্ডার সার্জিও রামোস ও মিডফিল্ডার লুক মডরিচ। আর ধারাবাহিক ব্যর্থ গোলরক্ষক ইকার ক্যাসিয়াসের পরিবর্তে খেলেন কেইলর নাভাস। জয়ের জন্য ক্ষুধার্ত রিয়াল ম্যাচের শুরু থেকেই লেভান্তের ওপর চড়াও হয়ে খেলতে থাকে। দ্বিতীয় মিনিটেই ভাল একটি আক্রমণ করে স্বাগতিকরা। গোলের সুযোগও সৃষ্টি করেন গ্যারেথ বেল। কিন্তু ওয়েলস তারকার শট লক্ষ্যভ্রষ্ট হয়। চতুর্থ মিনিটে আরও বড় হতাশায় পোড়ে রিয়াল। সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর শট পোস্টে লেগে প্রতিহত হয়। একের পর এক আক্রমণ শাণানো রিয়াল ম্যাচের ১৮ মিনিটে এগিয়ে যায়। রোনাল্ডোর শট গোললাইন থেকে ফিরিয়ে দেন লেভান্তের এক খেলোয়াড়। ফিরতি বল পেয়ে ডি বক্সের সামনে থেকে লক্ষ্যভেদ করেন বেল। ফলে নয় ম্যাচ পর গোলের দেখা পেলেন ওয়েলস তারকা। ৪০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বেল। গোলটিতে দারুণ অবদান রাখেন বর্তমান ফিফা সেরা তারকা। ডি বক্সের ডানদিক থেকে নেয়া রোনাল্ডোর জোরালো শটটা লক্ষ্যেই ছিল, কিন্তু মাঝপথে বল বেলের পায়ে লেগে জালে জড়ায়। দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

বিরতির পরও আধিপত্য বিস্তার করে খেলতে থাকে আনচেলোত্তির দল। ৬৪ মিনিটে ব্যবধান বাড়ানোর সহজ সুযোগ নষ্ট করেন করিম বেঞ্জামা। ৭০ মিনিটে হ্যাটট্রিকের সহজ সুযোগ নষ্ট করেন বেল। বেঞ্জামার পাস থেকে গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন তিনি। ম্যাচের শেষ মুহূর্তে রোনাল্ডোও একটি সহজ সুযোগ নষ্ট করায় বড় জয় নিয়ে মাঠ ছাড়া হয়নি রিয়ালের। ম্যাচ শেষে রিয়ালের এই জয়কে খেলোয়াড়েদের প্রচ- ইচ্ছাশক্তি ও মনযোগী ফুটবলের ফসল হিসেবে অভিহিত করেন কোচ। কার্লো আনচেলোত্তি বলেন, খেলোয়াড়দের মধ্যে জয়ের ক্ষুধা দেখা গেছে। ভাল খেলার ইচ্ছা ও গভীর মনোযোগী ফুটবলের কারণেই তারা সফল। আশা করি ব্যাপারটা সামনের দিনগুলোতেও অব্যাহত থাকবে।

এদিকে গোল না পেলেও একটি সুখবর পেয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুকে অনুসারী সংখ্যায় সবাইকে ছাড়িয়ে গেছেন রিয়াল মাদ্রিদের পর্তুগীজ সুপারস্টার। তারকাদের মধ্যে শীর্ষে উঠতে বর্তমান ফিফা সেরা ফ্টুবলার পেছনে ফেলেছেন কলম্বিয়ার জনপ্রিয় পপতারকা শাকিরাকে। শনিবার পর্যন্ত ফেসবুক পেজে রোনাল্ডোকে ‘লাইক’ দিয়েছেন মোট ১০ কোটি ৭০ লাখ ৯৬ হাজার ৩৫৬ জন ব্যবহারকারী। আর তারকা ফুটবলার জেরার্ড পিকের স্ত্রী শাকিরার অনুসারী ১০ কোটি ৭০ লাখ ৮৭ হাজার ১০০। ২০০৯ সালে রোনাল্ডো ফেসবুকে যোগ দেয়ার পর থেকে গত অক্টোবরে প্রথম ক্রীড়া তারকা হিসেবে তাঁর অনুসারী ১০ কোটি ছাড়িয়ে যায়। ক্রীড়া তারকাদের মধ্যে টুইটারেও রোনাল্ডোর অনুসারীর সংখ্যা সবচেয়ে বেশি ৩ কোটি ৪০ লাখ। তবে সব ক্ষেত্রের তারকাদের মধ্যে করা এ তালিকায় ১৩তম স্থানে সি আর সেভেন। এ তালিকার শীর্ষে আছেন যুক্তরাষ্ট্রের সঙ্গীতশিল্পী কেটি পেরি। তাঁর অনুসারীর সংখ্যা ৬ কোটি ৬৬ লাখ।

প্রকাশিত : ১৭ মার্চ ২০১৫

১৭/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: