মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফের হোঁচট চেলসির, ম্যানইউর সহজ জয়

প্রকাশিত : ১৭ মার্চ ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ দুঃসময় অব্যাহত আছে চেলসির। দিন কয়েক আগে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলো থেকে বিদায় নেয়ার পর এবার ইংলিশ প্রিমিয়ার লীগেও ধাক্কা খেয়েছে দ্য ব্লুজরা। রবিবার নিজেদের মাঠ লন্ডনের স্টামফোর্ড ব্রিজে অতিথি সাউদাম্পটনের সঙ্গে ১-১ গোলে ড্র করে চেলসি। স্বাগতিকদের হয়ে গোল করেন ব্রাজিলিয়ান বংশোদ্ভূত স্প্যানিশ ফরোয়ার্ড দিয়াগো কোস্টা। অতিথিদের হয়ে পেনাল্টি থেকে সমতাসূচক গোলটি করেন সার্বিয়ান মিডফিল্ডার ডুসান টাডিচ।

চেলসি হোঁচট খেলেও আয়েশী জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ওল্ডট্রাফোর্ডে রেড ডেভিলসরা ৩-০ গোলে হারায় টটেনহ্যাম হটস্পারকে। ইপিএলের রেকর্ড সর্বোচ্চ ২০ বারের চ্যাম্পিয়নদের হয়ে গোলগুলো করেন মারোইন ফেলাইনি, মাইকেল ক্যারিক ও অধিনায়ক ওয়েন রুনি। দুই পয়েন্ট খোয়ালেও তালিকার শীর্ষে অবস্থান করছে চেলসি। আগের ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটি হারায় ব্যবধান বরং আগের চেয়ে এক পয়েন্ট বেড়েছে। বর্তমানে ২৮ ম্যাচ শেষে ৬৪ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে চেলসি। এক ম্যাচ বেশি খেলে ৫৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ম্যানসিটি। ৫৭ পয়েন্ট নিয়ে আর্সেনাল তৃতীয় ও ৫৬ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের অবস্থান চার নম্বরে।

চ্যাম্পিয়ন্স লীগে গত বুধবার ফরাসী ক্লাব পিএসজির সঙ্গে নিজেদের মাঠে ২-২ গোলে ড্র করে চেলসি। দুই লেগ মিলিয়ে ৩-৩ গোলে সমতা হওয়ায় ‘এ্যাওয়ে’ গোলে পিছিয়ে ইউরোপ সেরার লড়াই থেকে বাদ পড়ে জোশে মরিনহোর দল। এরপর এবার ইপিএলেও পয়েন্ট খোয়াল দলটি। লীগে গত তিন ম্যাচে চেলসির এটা দ্বিতীয় ড্র। গত ২১ ফেব্রুয়ারি বার্নলির সঙ্গেও নিজেদের মাঠে ড্র করেছিল ব্লুজরা। সাউদাম্পটনের বিরুদ্ধে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে চেলসি। এগিয়ে যেতেও সময় বেশি নেয়নি। কিন্তু শেষ পর্যন্ত হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। ম্যাচের ১১ মিনিটে এগিয়ে যায় চেলসি। সার্বিয়ান ডিফেন্ডার ব্রানিসøাভ ইভানোভিচের ক্রসে ডি বক্সের সামনে থেকে হেডে গোলটি করেন দিয়াগো কোস্টা। গোলটি করে চলমান মৌসুমে গোলদাতার তালিকায় আবারও শীর্ষে উঠে এসেছেন স্প্যানিশ এ তারকা। তাঁর গোলসংখ্যা ১৮টি। অগ্রগামিতা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। ১৮ মিনিটে চেলসির মিডফিল্ডার নেমানিয়া মাটিচ অতিথি মিডফিল্ডার সাডিও মানেকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে সাউদাম্পটনের হয়ে গোলটি পরিশোধ করেন ডুসান টাডিচ। এরপর ২৯ ও ৩১ মিনিটে এগিয়ে যাওয়ার দুটি ভাল সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হয় সাউদাম্পটন।

বিরতির পর গোল করার একাধিক সহজ সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হয় চেলসি। যে কারণে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় সাবেক চ্যাম্পিয়নদের। ম্যাচ শেষে চেলসি কোচ জোশে মরিনহো বলেন, কোন ম্যাচই সহজ নয়। সামনের সব ম্যাচই কঠিন। আমাদের সতর্ক থেকেই এগিয়ে যেতে হবে।

বাজে সময় পেছনে ফেলে টানা তৃতীয় জয় পেয়েছে ম্যানইউ। আগের দুই ম্যাচে সান্ডারল্যান্ড ও নিউক্যাসল ইউনাইটেডকে হারানো রেড ডেভিলসরা এবার হারিয়েছে টটেনহ্যামকে। ওল্ডট্রাফোর্ডে বেলজিয়ামের ফুটবলার মারোইন ফেলাইনির দারুণ গোলে নবম মিনিটে এগিয়ে যায় ইউনাইটেড। মাইকেল ক্যারিকের পাস পেয়ে ডি বক্সের মধ্যে দ্রুত ঢুকে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। ১৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ক্যারিক নিজেই। কর্নার কিক থেকে আসা বলে প্রথমে জোরালো হেড করেছিলেন ফেলাইনি। কিন্তু রক্ষণের এক খেলোয়াড় সেটি ফিরিয়ে দেন। ফিরতি বল পেয়ে দুর্দান্ত হেডে লক্ষ্যভেদ করেন ইংলিশ মিডফিল্ডার ক্যারিক। ম্যাচের ৩৪ মিনিটে তিন নম্বর গোল করে ম্যানইউর জয় নিশ্চিত করে দেন অধিনায়ক ওয়েন রুনি। ডি বক্সের বাইরে থেকে একজনের বাধা এড়িয়ে, আরেকজনকে কাটিয়ে ডান পায়ের শটে গোলটি করেন ইংলিশ অধিনায়ক।

বিরতির পরও একাধিক সহজ সুযোগ পেয়েছিল ম্যানইউ। কিন্তু কাজে লাগাতে ব্যর্থ হওয়ায় তিন গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় লুইস ভ্যান গালের দলকে। ম্যাচ শেষে ডাচ্ এই কোচ রুনির প্রশংসায় পঞ্চমুখ হন। ভ্যান গাল বলেন, দলের খেলোয়াড়রা যে যার অবস্থানে থেকে ভাল করছে। বিশেষ করে অধিনায়ক রুনি অসাধারণ খেলছে। আমি খুব খুশি।

প্রকাশিত : ১৭ মার্চ ২০১৫

১৭/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: