মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

বঙ্গবন্ধু মেডিক্যাল ভার্সিটিতে আজ বিনামূল্যে চিকিৎসাসেবা দেবেন বিশেষজ্ঞরা

প্রকাশিত : ১৭ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে বিনামূল্যে পরামর্শ ও চিকিৎসাসেবা দেবেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। আজ মঙ্গলবার সকাল নয়টা থেকে দুপুর দুটো পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে এ চিকিৎসাসেবার উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক প্রাণ গোপাল দত্ত। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস উপলক্ষে এ উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারীসহ ৪ শতাধিক জন এ কর্মসূচীতে অংশ নেবেন।

সোমবার বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এ চিকিৎসাসেবা প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকল বিভাগীয় চেয়ারম্যান ও পরিচালককে (হাসপাতাল) নির্দেশ দিয়েছেন বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডাঃ প্রাণ গোপাল দত্ত। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএসএমএমইউ’র পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল (অব) আব্দুল মজিদ ভূঁইয়া ও উপপরিচালক (হাসপাতাল) ডাঃ নাজমুল করিম।

যেসকল বিভাগে বিনামূল্যে চিকিৎসা ও পরামর্শসেবা প্রদান করা হবে সেগুলো হলো, মেডিসিন অনুষদের ইন্টারনাল মেডিসিন বিভাগ, কার্ডিওলজি, নেফ্রোলজি (কিডনি), চর্ম ও যৌনব্যাধি, নিউরোলজি, মনোরোগবিদ্যা, শিশু, ফিজিক্যাল মেডিসিন এ্যান্ড রিহ্যাবিলিটেশন, গ্যাস্ট্রোএন্ট্রারোলজি, শিশু গ্যাস্ট্রোএন্ট্রারোলজি, হেমাটোলজি, হেপাটোলজি, এন্ডোক্রাইনোলজি, সার্জারি অনুষদের জেনারেল সার্জারি, চক্ষু বিজ্ঞান বিভাগ, অবস এ্যান্ড গাইনি, নাক, কান ও গলা, অর্থোপেডিক সার্জারি, নিউরো সার্জারি, ইউরোলজি, ডেন্টাল অনুষদের প্রস্থডনটিকস, প্রিভেনটিভ এ্যান্ড চিলড্রেন, অর্থোডনটিকস, কনজারভেটিভ ডেনটিস্ট্রি এ্যান্ড এন্ডোডনটিকস এবং ওর‌্যাল এ্যান্ড ম্যাক্সিলোফেসিয়াল সার্জারি। এছাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস উপলক্ষে বিএসএমএমইউর ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের উদ্যোগে আজ মঙ্গলবার দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের এ ব্লকের দ্বিতীয় তলায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর আয়োজন করা হবে।

বিনামূল্যে চিকিৎসাসেবা কর্মসূচী সফল করতে ৩২ অধ্যাপক, ২৫ সহযোগী অধ্যাপক, ২৫ সহকারী অধ্যাপক ও ১০ কনসালট্যান্ট বিশেষজ্ঞ চিকিৎসক রোগীদের পরামর্শ সেবা প্রদান করবেন।

‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় কাছ থেকে দেখা ঘটনাবলী’ বইয়ের মোড়ক উন্মোচন ॥ সোমবার বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সি ব্লকের চক্ষু বিজ্ঞান বিভাগে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোঃ শফিকুল ইসলাম রচিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় কাছ থেকে দেখা ঘটনাবলী’ বইয়ের মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ডাঃ প্রাণ গোপাল দত্ত।

প্রকাশিত : ১৭ মার্চ ২০১৫

১৭/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: