আংশিক রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
২২ জানুয়ারী ২০১৭, ৯ মাঘ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিলেটে বিক্ষোভ মানববন্ধন ॥ র‌্যাবের সোর্স গেদা রিমান্ডে

প্রকাশিত : ১৭ মার্চ ২০১৫
  • চাঞ্চল্যকর শিশুহত্যা

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটে স্কুলছাত্র শিশু আবু সাঈদ অপহরণ, খুন ও লাশ গুমের চেষ্টার ঘটনায় গ্রেফতার র‌্যাবের কথিত সোর্স আতাউর রহমান গেদার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। সোমবার তদন্তকারী কর্মকর্তা মুখ্য মহানগর হাকিম আদালত-১’র বিচারক সাহেদুল করিমের আদালতে গেদার ১০ দিনের রিমান্ড আবেদন করলে বিচারক তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে হত্যাকা-ের ঘটনায় গ্রেফতার বিমানবন্দর থানার পুলিশ কনস্টেবল এবাদুর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়। এদিকে সাঈদ হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকায় ও বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীরা।

সিলেট নগরীর হাজী শাহমীর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্র আবু সাঈদ হত্যাকা-ের প্রতিবাদে ও খুনীদের ফাঁসির দাবিতে মানববন্ধন করা হয়েছে। বিদ্যালয় ম্যানেজিং কমিটি, ঝরণা তরুণ সংঘ ও এলাকাবাসীর উদ্যোগে সোমবার সকাল সাড়ে ১০টায় এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে অংশ নেন কাজী জালাল উদ্দিন বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয় ও সিলেট ইসলামী একাডেমির ছাত্রছাত্রীরা। মানববন্ধনে বক্তারা বলেন, চতুর্থ শ্রেণীর ছাত্র আবু সাঈদ হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার করে ফাঁসি দিতে হবে, অন্যথায় সিলেটের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

এছাড়া আবু সাঈদের হত্যাকারীদের ফাঁসির দাবিতে কুমারপাড়ায় মানববন্ধন করেছেন এলাকাবাসী। সোমবার দুপুরে মানববন্ধন শেষে কুমারপাড়া এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শাহী ঈদগাহ এলাকা প্রদক্ষিণ করে।

প্রসঙ্গত, শনিবার রাতে নগরীর কুমারপাড়া ঝর্ণারপাড়ের পুলিশ কনস্টেবল এবাদুরের বাসা থেকে বস্তাবন্দী অবস্থায় রায়নগর দর্জিবন্দের আবদুল মতিনের ছেলে ও হযরত শাহমীর (রহ) সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্র আবু সাঈদের লাশ উদ্ধার করে পুলিশ। এর আগে গত বুধবার অপহৃত হয়েছিল শিশু সাঈদ। এ ঘটনায় পুলিশ কনস্টেবল এবাদুর, জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক পরিচয়দানকারী আবদুর রকিব ও র‌্যাবের কথিত সোর্স আতাউর রহমান গেদাকে গ্রেফতার করা হয়।

এদিকে খুনের ঘটনায় গ্রেফতার হওয়া আবদুর রকিব আওয়ামী ওলামা লীগের নেতা নয় বলে দাবি করেছেন জেলা ও মহানগর ওলামা লীগ নেতারা। আবদুর রকিব ওলামা লীগের নেতা বা কর্মী নয় বলেও এক বিবৃতিতে উল্লেখ করেছেন তারা। রকিব নিজেকে জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক বলে পুলিশ ও সাংবাদিকদের কাছে পরিচয় দিয়েছেন।

প্রকাশিত : ১৭ মার্চ ২০১৫

১৭/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: