কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

সুপ্রীমকোর্ট বার সমিতির প্রথম দিনের ভোট সম্পন্ন

প্রকাশিত : ১৬ মার্চ ২০১৫, ০১:০০ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির ২০১৫-২০১৬ মেয়াদের নির্বাচনের প্রথম দিনের ভোটগ্রহণ শেষ হয়েছে। রবিবার সকাল দশটা থেকে ৫৬টি বুথে মাঝে ১ ঘণ্টা বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত এ ভোটগ্রহণ চলে। প্রথম দিনে ১ হাজার ৮শ’ ৪ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। আজ সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দ্বিতীয় দিনের ভোট গ্রহণ চলবে।

নির্বাচন পরিচালনা উপ-কমিটির আহ্বায়ক এ্যাডভোকেট হারুনুর রশিদ জানান, এবারের নির্বাচনে ১৪টি পদের বিপরীতে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন সুপ্রীমকোর্র্ট আইনজীবী সমিতির ৪ হাজার ৩শ’ ৬২ জন সদস্য। সরকার সমর্থক সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও ২০ দলীয় জোট সমর্থক জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে।

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সাদা প্যানেলে সভাপতি পদে নতুন মুখ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন এবং সম্পাদক পদে দলের কার্যনির্বাহী কমিটির সদস্য বারের সাবেক সম্পাদক মোঃ মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী প্রার্থী হয়েছেন।

অপরদিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের নীল প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন বারের বর্তমান সভাপতি ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন এবং বিএনপির যুগ্ম মহাসচিব ও বারের বর্তমান সম্পাদক এ এম মাহবুব উদ্দিন খোকন। তারা এবারও যথাক্রমে সভাপতি ও সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাদা প্যানেলের দুই সহ সভাপতি প্রার্থী হলেন আবুল খায়ের ও মোঃ তাহেরুল ইসলাম। এ ছাড়া কোষাধ্যক্ষ পদে মোঃ আমির হোসেন, দুই সহ সম্পাদক পদে মোঃ দেলোয়ার মোস্তফা চৌধুরী (মধু) ও মোঃ সুজা আল ফারুক পেয়েছেন সাদা প্যানেলের মনোনয়ন। সাতটি সদস্য পদে সাদা প্যানেলের মনোনয়ন পেয়েছেন একেএম দাউদুর রহমান মিনা, অমিত দাশগুপ্ত, খান মোহাম্মদ শাহীন আজিজ, মহিউদ্দিন শামীম, মোঃ আব্দুল আজিজ মিয়া মিন্টু, মোঃ হাবিবুর রহমান হাবিব এবং সাবিনা ইয়াসমিন (সাবিনা ইসলাম)।

অপরদিকে নীল প্যানেলের সহ সভাপতির দুই পদে প্রার্থী এএসএম মোক্তার কবির খান ও মোঃ আব্দুল জাব্বার ভূঁইয়া। এছাড়া কোষাধ্যক্ষ পদে শওকত আরা বেগম দুলালী, দুই সহ সম্পাদক পদে মাজেদুল ইসলাম পাটওয়ারি উজ্জল ও মোঃ ইউসুফ আলী মনোনয়ন পেয়েছেন নীল প্যানেলের। নীল প্যানেলের সদস্য প্রার্থীরা হচ্ছেন মির্জা আল মাহমুদ, আনোয়ারুল ইসলাম শাহিন, মোঃ জসিম সরকার, মোঃ নাসির উদ্দিন খান, রেজাউল করিম, মোঃ ফাইজুর রহিম, শামীমা সুলতানা দিপ্তী। নির্বাচন পরিচালনার জন্য এ্যাডভোকেট মোঃ হারুন অর রশিদকে প্রধান করে নির্বাচন পরিচালনা উপ-কমিটি গঠন করা হয়েছে।

প্রকাশিত : ১৬ মার্চ ২০১৫, ০১:০০ এ. এম.

১৬/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: