কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মেসির জোড়া গোলে বার্সিলোনার জয়

প্রকাশিত : ১৬ মার্চ ২০১৫
  • রোনাল্ডোকে ছাড়িয়ে গেলেন বার্সা জাদুকর

স্পোর্টস রিপোর্টার ॥ ক্ষুদে জাদুকর লিওনেল মেসির জোড়া গোলে স্প্যানিশ লা লীগায় জয়ের ধারা অব্যাহত রেখেছে বার্সিলোনা। শনিবার রাতে এ্যাওয়ে ম্যাচে কাতালানরা ২-০ গোলে পরাজিত করে স্বাগতিক এইবারকে। বার্সা জিতলেও বিবর্ণ অবস্থার মধ্যেই আছে চ্যাম্পিয়ন এ্যাটলেটিকো মাদ্রিদ। এবার এস্পানিওলের সঙ্গে গোলশূন্য ড্র করেছে দলটি। পরশুর অন্যান্য ম্যাচে রায়ো ভায়োকানো ৩-১ গোলে গ্রানাডাকে ও এ্যাথলেটিক বিলবাও ২-১ গোলে পরাজিত করে সেল্টা ডি ভিগোকে। দারুণ জয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান আরও পাকাপোক্ত করেছে বার্সিলোনা। ২৭ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে সবার ওপরে তারা। রবিবার রাতের ম্যাচের আগে ৬১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। ৫৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে নেমে গেছে এ্যাটলেটিকো। এক পয়েন্ট বেশি নিয়ে তৃতীয় স্থানে ভ্যালেন্সিয়া।

প্রতিপক্ষের মাঠে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলা বার্সিলোনা এগিয়ে যায় ম্যাচের ৩১ মিনিটে। এ সময় নিজেদের ডি বক্সে স্বাগতিক এইবারের ডিফেন্ডার বোরহা একিসা হাত দিয়ে বল প্রতিহত করলে পেনাল্টি পায় অতিথিরা। আর্জেন্টাইন সুপারস্টার মেসি তাঁর সাম্প্রতিক পেনাল্টি খরা কাটিয়ে স্পট কিক থেকে গোল করেন। বিরতির পর ৫৫ মিনিটে ইভান রাকিটিচের কর্নারে নিচু হেড করে নিজের ও দলের দ্বিতীয় গোলটি করেন মেসি। গোললাইন থেকে রক্ষণের একজন বল ফেরানোর চেষ্টা করলেও পারেননি, তাঁর পায়ে লেগে বল জালে প্রবেশ করে। ম্যাচে জোড়া গোল করে লীগে গোলসংখ্যায় চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ছাড়িয়ে গেছেন মেসি। এই জয়ে আগামী সপ্তাহে এল ক্ল্যাসিকোর আগে নিজেদের ভালমতোই ঝালিয়ে নিয়েছে বার্সিলোনা। চ্যাম্পিয়ন্স লীগে ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে ম্যাচটি থেকে সাতটি পরিবর্তন করে প্রথম একাদশ সাজিয়েছিলেন বার্সা বস লুইস এনরিকে। ক্ল্যাসিকোকে সামনে রেখে খেলোয়াড়দের বিশ্রামের বিষয়টি বিবেচনা করেই এ সিদ্ধান্ত নেন তিনি। মৌসুমের শুরু থেকেই গোলের সংখ্যায় রোনাল্ডোর পেছনে ছিলেন মেসি। কিন্তু সম্প্রতি বর্তমান ফিফা সেরা তারকার অনুজ্জ্বলতা আর আর্জেন্টাইন তারকার অপ্রতিরোধ্য ছন্দ সি আর সেভেনকে পেছনে ফেলেছে। পরশু রাতে এইবারের জালে জোড়া গোল করে স্প্যানিশ লীগের চলতি মৌসুমের গোলদাতাদের তালিকায় এখন এককভাবে শীর্ষে উঠে এসেছেন মেসি। ৩২ গোল নিয়ে এ মুহূর্তে তালিকায় শীর্ষে চারবারের ফিফা সেরা তারকা। ৩০ গোল নিয়ে দ্বিতীয় স্থানে রোনাল্ডো। বার্সিলোনার ব্রাজিলিয়ান তারকা নেইমার ১৭ গোল নিয়ে তৃতীয় স্থানে।

এস্পানিওলের বিরুদ্ধে ম্যাচে প্রতিপক্ষের মাঠে দ্বিতীয়ার্ধের পুরোটা সময় দশজন নিয়ে খেলতে হয় এ্যাটলেটিকোকে। প্রথমার্ধের যোগ করা সময়ে স্বাগতিক মিডফিল্ডার আব্রাহামকে মারাত্মকভাবে ফাউল করে লালকার্ড পান মিরান্ডা। ফলে ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয় চ্যাম্পিয়নদের। এই ড্রয়ে লীগ শিরোপা ধরে রাখার লড়াইয়ে আরও পিছিয়ে পড়ল দিয়াগো সিমিওনের দল।

প্রকাশিত : ১৬ মার্চ ২০১৫

১৬/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: