কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চ্যাম্পিয়ন ম্যানসিটির হার, জয় আর্সেনালের

প্রকাশিত : ১৬ মার্চ ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ শিরোপা ধরে রাখার লক্ষ্যে আবারও হোঁচট খেয়েছে ম্যানচেস্টার সিটি। শনিবার ইংলিশ প্রিমিয়ার লীগের ম্যাচে সিটিকে ১-০ গোলে হারিয়ে চমক দেখিয়েছে বার্নলি। তবে সহজ জয় পেয়েছে আর্সেনাল। গানার্সরা ৩-০ গোলে পরাজিত করে ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে।

পরশুর অন্যান্য ম্যাচে ক্রিস্টাল প্যালেস ৩-১ গোলে কুইন্স পার্ক রেঞ্জার্সকে, এ্যাস্টন ভিলা ৪-০ গোলে সান্ডারল্যান্ডকে, ওয়েস্টব্রুমউইচ ১-০ গোলে স্টোক সিটিকে পরাজিত করে। লিচেস্টার সিটি ও হাল সিটির ম্যাচটি গোলশূন্য ড্র হয়।

এই হারে শীর্ষে থাকা চেলসির সঙ্গে ব্যবধান আরও বেড়ে গেল ম্যানসিটির। ২৯ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সিটি। দুই ম্যাচ কম খেলা চেলসির পয়েন্ট ৬৩। ২৯ ম্যাচে আর্সেনালের পয়েন্ট ৫৭। আগের ম্যাচে লিচেস্টার সিটির বিরুদ্ধে জিতলেও তার আগের ম্যাচে লিভারপুলের মাঠে হেরেছিল ম্যানচেস্টার সিটি। এবার বার্নলির মাঠে গোলশূন্য প্রথমার্ধের পর ৬১ মিনিটে পিছিয়ে পড়ে সিটি। ডি বক্সের বাইরে থেকে বাঁ পায়ের দ্রুতগতির কোনাকুনি শটে গোলটি করেন বার্নলির স্কটল্যান্ডের ফরোয়ার্ড জর্জ বয়েড। বাকি সময়ে ম্যাচে ফেরার কয়েকটা সুযোগ পেলেও সেগুলো কাজে লাগাতে না পারায় হারের লজ্জায় মাঠ ছাড়ে সিটি।

লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে ওয়েস্টহ্যামের বিরুদ্ধে চতুর্থ মিনিটেই এগিয়ে যাওয়ার ভাল সুযোগ পায় আর্সেনাল। বিপজ্জনক সীমানায় ঢুকে পড়লেও শট নিতে দেরি করেন থিও ওয়ালকট। ২৭ মিনিটে আরেকটি সুযোগ হারায় স্বাগতিকরা। ওয়েলসের মিডফিল্ডার এ্যারন রামসের প্রচেষ্টা কর্নারের বিনিময়ে প্রতিহত করেন ওয়েস্টহ্যাম গোলরক্ষক। অনেক সুযোগ হাতছাড়া করার পর প্রথমার্ধের যোগ করা সময়ে অলিভিয়ের জিরুডের নৈপুণ্যে ১-০ গোলে এগিয়ে যায় আর্সেনাল। ডি বক্সের মধ্যে ওজিলের ছোট পাস নিয়ন্ত্রণে নিয়ে একজনকে কাটিয়ে বাঁ পায়ের জোরালো কোনাকুনি শটে বল জালে জড়ান ফরাসী স্ট্রাইকার।

বিরতির পরও প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রাখে আর্সেনাল। কিন্তু প্রথমার্ধের মতো গোলমুখে বার বার ব্যর্থ হচ্ছিল তারা। ৮১ মিনিটে রামসের গোলে ব্যবধান ২-০ করে আর্সেনাল। ৮৪ মিনিটে তৃতীয় গোল করে আর্সেনালের জয় নিশ্চিত করেন ম্যাথিউ ফ্লামিনি।

প্রকাশিত : ১৬ মার্চ ২০১৫

১৬/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: