কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

তবু রোহিতে আস্থা অধিনায়ক ধোনির!

প্রকাশিত : ১৬ মার্চ ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ওয়ানডে ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংসের মালিক রোহিত শর্মা। ভারতীয় এই ওপেনারের দখলে আছে ২৬৪ রান করার বিশ্বরেকর্ড। শুধু তাই নয়, ওয়ানডেতে একমাত্র ক্রিকেটার হিসেবে দু’টি ডাবল সেঞ্চুরির কীর্তিও তাঁর। কিন্তু চলমান বিশ্বকাপ ক্রিকেটে রোহিতের ব্যাট তেমন হাসছে না। দুই দুর্বল প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত ও আয়ারল্যান্ডের বিরুদ্ধে হাফসেঞ্চুরি করলেও বড় দলের বিরুদ্ধে এখনও জ্বলে উঠতে পারেননি। যে কারণে অনেকেই সমালোচনা করছেন ২৭ বছর বয়সী এই ডানহাতি ব্যাটসম্যানের। তবে ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি রোহিতের পাশেই আছেন।

১৪ মার্চ জিম্বাবুইয়ের বিরুদ্ধেও ব্যাট হাতে ভাল করতে পারেননি রোহিত। মাত্র ১৬ রান করে সাজঘরে ফেরেন। সামনেই কোয়ার্টার ফাইনাল। নকআউট পর্বের এই লড়াইয়ে হারলেই বিদায় নিতে হবে। বিষয়টি মাথায় রেখেই অনেকে রোহিতের বিকল্প ভাবার পরামর্শ দিয়েছেন। তবে অধিনায়ক ধোনি চিন্তিত নন তাঁকে নিয়ে। ভারতীয় অধিনায়ক বলেন, ও (রোহিত) যে খারাপ করছে তা নয়। প্রায় প্রতি ম্যাচেই দাঁড়িয়ে যাওয়ার পর আউট হচ্ছে। দু’টি অর্ধশতকের ইনিংসও খেলেছে। আমার মনে হয়, এটি কোন সমস্যা নয়। সময়মতো ঠিকই ও জ্বলে উঠবে। ওর ওপর আমাদের অগাধ আস্থা আছে। আর একটি কথা, সবসময় রান দিয়ে রোহিতের সামর্থ্যরে মাপকাঠি নিরূপণ ঠিক হবে না।

রোহিতের সামর্থ্য নিয়ে কোন সংশয় নেই জানিয়ে ধোনি বলেন, রোহিত আমাদের গুরুত্বপূর্ণ খেলোয়াড়। ওর ব্যাটিং সামর্থ্য অসাধারণ। যে কোন মুহূর্তে ম্যাচের মোড় পাল্টে দিতে পারে। আশা করছি এমন একটি ইনিংস দিয়েই বড় রানে ফিরবে। ১৫ ফেব্রুয়ারি চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে মিশন শুরু করে ভারত। ওই ম্যাচে ব্যাট হাতে ১৫ রান করেছিলেন রোহিত। ২২ ফেব্রুয়ারি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিদারুণ ব্যর্থতার স্বাক্ষর রাখেন। আউট হন শূন্য রানে। পার্থে ২৮ ফেব্রুয়ারি অবশেষে রানে ফেরেন রোহিত। সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে খেলেন অপরাজিত ৫৭ রানের ইনিংস।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৬ মার্চ আবারও ব্যর্থতার খোলসে বন্দী হন রোহিত। সাজঘরে ফেরেন মাত্র ৭ রানে। হ্যামিল্টনে ১০ মার্চ আয়ারল্যান্ডের বিরুদ্ধে অবশ্য হাফসেঞ্চুরি পান তিনি। করেন ৬৪ রান। ভারতের গ্রুপ পর্বের শেষ ম্যাচে ১৪ মার্চ জিম্বাবুইয়ের বিরুদ্ধে করেন ১৬ রান। উত্থান-পতনের এই দোলাচলে থেকেই বাংলাদেশের বিরুদ্ধে ১৯ মার্চ কোয়ার্টার ফাইনালে খেলবেন রোহিত। ধোনি আশা করছেন, নকআউট পর্বে নিজের নামের প্রতি সুবিচার করতে পারবেন তরুণ এই তারকা।

প্রকাশিত : ১৬ মার্চ ২০১৫

১৬/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: