মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

ঢাবির শিক্ষার্থীসহ দুই তরুণের আত্মহত্যা

প্রকাশিত : ১৬ মার্চ ২০১৫
  • সিএনজি অটোচালকের দুই লাখ টাকা ছিনতাই

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীসহ দুই তরুণ আত্মহত্যা করেছে। শেরে বাংলানগরের পঙ্গু হাসপাতালের সামনে বাস চাপায় এক নারী নিহত হয়েছে। ডেমরায় ছিনতাইকারীরা এক সিএনজিচালিত অটোরিক্সা চালককে মারধর করে দুই লাখ টাকা ছিনিয়ে নিয়েছে। এদিকে লালবাগে এক রং ব্যবসায়ীর মাথায় হাতুড়ি দিয়ে পিটিয়েছে দুর্বৃত্তরা। অন্যদিকে কাফরুলে শীর্ষ সন্ত্রাসী বাবু ও তার তিন সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে ১০ ককটেল, গুলিভর্তি বিদেশী পিস্তল, চারটি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে। রবিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এসব তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, রবিবার সকালে রাজধানীর ধানম-িতে নিজেদের বাসায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাবিদ হাসান (১৮) আত্মহত্যা করেছে। এদিন সকাল ৮টার দিকে ধানম-ির ৭/এ রোডের ৫৪ নম্বর ভবনের ছয়তলার ফ্ল্যাটের বারান্দার ছাদের হুকের সঙ্গে গলায় দড়ি পেঁচানো অবস্থায় সাবিদকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে জরুরী বিভাগে আনেন তার বাবা বদরুল আলম। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত সাবিদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিল। তার বাবা বদরুল আলম খাদ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা। গ্রামের বাড়ি সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানার চর দমদমায়। নিহতের বাবা বদরুল হাসান জানান, তিনি রবিবার সকালে হাঁটতে বের হয়েছিলেন। বাসায় আসার পর দেখেন তার ছেলে বারান্দার গ্রীলের সঙ্গে ওড়না পেঁচানো অবস্থায় ঝুলছে। তার মুখ স্কচটেপ দিয়ে আটকানো ছিল। তিনি জানান, পরে সেখান থেকে ছেলে সাবিদকে উদ্ধার করে দ্রুত তাকে সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসেন। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বদরুল হাসান জানান, ধানম-ির ওই বাসায় সপরিবারে ভাড়া থাকেন তারা। ধানম-ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কার সিদ্দিক জানান, পরিবারের অনিহা থাকায় তার লাশ বিনা ময়নাতদন্ত ছাড়াই তাদের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে কী কারণে এ ঘটনা ঘটেছে তা জানা যায়নি। এদিকে একইদিন দক্ষিণখান এলাকায় ভাল চাকরি না পেয়ে সুজন (১৬) নামে এক তরুণ আত্মহত্যা করেছে। এদিন ভোর ৪টার দিকে পুলিশ দক্ষিণখান থানাধীন প্রেমবাগান এলাকার ১৬/২ নম্বর বাড়ি থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে ঢামেক মর্গে পাঠায়। নিহতের বাবার নাম ছোহরাব আলী। গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলার মধুপুর থানার ডামপাড়ায়। সুজন মা-বাবার সঙ্গে প্রেমবাগান এলাকায় ওই বাড়িতে ভাড়া থাকত। দক্ষিণখান থানার উপ-পরিদর্শক (এসআই) হেদায়েত হোসেন মোল্লা পরিবারের বরাত দিয়ে জানান, সংসারে টানাপোড়েনের কারণে সুজন কিছুদিন আগে গার্মেন্টে চাকরি নেয়। তার বাবা-মা বৃদ্ধ। পরিবারে সেই একমাত্র কর্মক্ষম ছিল।

সড়ক দুর্ঘটনায় নিহত নারী ॥ রবিবার বিকেলে শেরে বাংলানগরের পঙ্গু হাসপাতালের সামনে বাসের ধাক্কায় রওশন আরা (৩০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। শেরে বাংলানগর থানার এসআই মিজানুর রহমান জানান, বিকেল সাড়ে ৩টার দিকে ওই নারী পঙ্গু হাসপাতালের সামনে দিয়ে রিক্সায় চড়ে যাচ্ছিলেন। সময় সেফটি পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো-ভ-১১-৩৫৪৪) বেপরোয়া গতিতে ওই রিক্সাটিকে ধাক্কা দেন। এতে রিক্সা যাত্রী রওশন আরা রাস্তায় ছিটকে পড়ে ওই বাসের চাকায় পিষ্ট হন।

ছিনতাই ॥ রবিবার সকালে রাজধানীর ডেমরায় মোঃ দুলাল হোসেন (৩৮) নামে এক সিএনজিচালিত অটোরিক্সা চালককে মারধর করে তার কাছ থেকে দুই লাখ টাকা ছিনিয়ে নিয়েছে স্থানীয় বখাটেরা।

হাতুড়ি দিয়ে বেদম পিটিয়ে ব্যবসায়ীকে জখম ॥ রবিবার সকালে পুরানো ঢাকার লালবাগ থানাধীন চৌধুরী বাজার মোড়ে জাহাঙ্গীর আলম (৪৫) নামে এক রং ব্যবসায়ীর মাথায় হাতুড়ি দিয়ে বেধড়ক পিটিয়েছে স্থানীয় দুর্বৃত্তরা। পরে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কাফরুলে চার অপরাধী গ্রেফতার ॥ শনিবার মধ্যরাতে পুলিশ রাজধানীর উত্তর কাফরুল এলাকা থেকে আলিফ হোসেন ওরফে চ্যামেরা বাবু (৩০) ও তার তিন সহযোগীকে অস্ত্রসহ গ্রেফতার করেছে।

প্রকাশিত : ১৬ মার্চ ২০১৫

১৬/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: