কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১৬ মার্চ ২০১৫
  • আজ থেকে কুড়িগ্রামে পরিবহন ধর্মঘট

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারীতে কুলি শ্রমিক ও বাস শ্রমিক ইউনিয়নের মধ্যেকার সংঘর্ষকে কেন্দ্র করে বিরোধ তুঙ্গে উঠেছে। তিন দিন ধরে চলছে টানটান উত্তেজনা। শনিবার বিক্ষুব্ধ বাস শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা হামলা চালিয়ে কনেস্টেবল প্রদীপ কুমার ও কচাঁকাটা টেকনিক্যাল কলেজের প্রভাষক শাহজাহান মিয়াকে বেধরক মারপিট করে রক্তাক্ত জখম করে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে পুলিশের হাতে লাঞ্ছিত হন জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মজিদুল ইসলাম সরদার। এ ঘটনার পর শ্রমিকরা আরও বিক্ষুব্ধ হয়ে ওঠে। রবিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত সমঝোতার বৈঠক প্রত্যাখ্যান করে শ্রমিক ইউনিয়ন। সন্ধ্যায় তারা কুড়িগ্রাম জেলার সকল রুটে অনির্দিষ্ট কালের জন্য পরিবহন ধর্মঘট আহ্বান করে। সোমবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু হবে বলে জানান জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মজিদুল ইসলাম সরদার।

বাউবিতে ওয়েব রেডিও টিভি চালু

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৫ মার্চ ॥ বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে (বাউবি) ওয়েব রেডিও এবং ওয়েব টেলিভিশন কার্যক্রম চালু হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মোঃ নজরুল ইসলাম খান এ কার্যক্রমের উদ্বোধন করেন। মিডিয়া বিভাগের প্রযুক্তি সহযোগিতায় ঢাকা আঞ্চলিক কেন্দ্রের ই-লার্নিং সেন্টারে দেশে এই প্রথম ওয়েব রেডিও এবং টেলিভিশন বিশ্ববিদ্যালয়ে চালু হয়। উপাচার্য অধ্যাপক ড. এমএ মাননান-এর সভাপতিত্বে অধ্যাপক ড. খোন্দকার মোকাদ্দেম হোসেন, আবু তাহের প্রমুখ উপস্থিত ছিলেন।

খাল কাটা কর্মসূচী

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ সদরের খানপুর, রাখালগাছি, ষাটগম্বুজসহ ব্যাপক এলাকার দীর্ঘ দিনের জলবদ্ধতা নিরসনের লক্ষে খাল কাটা কর্মসূচীর উদ্বোধন করেছেন এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপি। রবিবার সকলে খানপুর ইউনিয়নের রনজিতপুর মাঠে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের পিরোজপুর, গোপালগঞ্জ, বাগেরহাট কৃষি উন্নয়ন প্রকল্প (বিএবিসি’র) রনজীতপুর সন্নাসীর খাল পুনঃখনন প্রকল্পের সহযোগিতায় এ খাল খনন কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ইউপি চেয়ারম্যান আমীর আলী তরফদার।

নিরাপদ আবাসস্থল দাবিতে নড়াইলে পাখিমেলা

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ১৫ মার্চ ॥ পাখির অভয়াশ্রম ও নিরাপদ আবাসস্থল সুরক্ষাকল্পে নড়াইলে পাখিমেলা অনুষ্ঠিত হয়েছে। রবিবার পড়ন্ত বিকেলে নড়াইলের অরুণিমা রিসোর্ট গলফ ক্লাবে এ পাখিমেলা অনুষ্ঠিত হয়।

ট্যুরিজম রির্সোট ইন্ডাস্ট্রিজ এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ট্রিয়াব) আয়োজিত এবং অরুণিমা রিসোর্ট গলফ ক্লাবের সহযোগিতায় পাখিমেলা অনুষ্ঠিত হয়। হাজারো পাখির ছন্দময় শব্দে মুখরিত হয়ে ওঠে অরুণিমা রিসোর্ট গলফ ক্লাবের সুবিশাল লেক।

এ উপলক্ষে অরুণিমা রিসোর্ট গলফ ক্লাবে রবিবার বিকেল ৫টার দিকে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন অরুণিমা রিসোর্ট গলফ ক্লাবের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর খবির উদ্দিন আহমেদ।

কক্সবাজারে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে প্রামাণ্যচিত্র

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জেলা তথ্য অফিসের আয়োজনে কক্সবাজার সরকারী কলেজ মিলনায়তনে প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

এতে ‘জাগো বাঙালি জাগো’, ‘আমাদের বঙ্গবন্ধু’ ও ‘একটি ফুলকে বাঁচাবো বলে’ শীর্ষক তিনটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। রবিবার সকালে অনুষ্ঠিত প্রামাণ্য চিত্র প্রদর্শন অনুষ্ঠানে কলেজ শিক্ষক, কর্মচারী ও বিপুলসংখ্যক ছাত্রছাত্রীর উপস্থিতি ছিলেন।

ঝিনাইদহে ককটেলসহ জামায়াত কর্মী আটক

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১৫ মার্চ ॥ ঝিনাইদহের কোটচাঁদপুর থেকে দুইটি ককটেলসহ ওলিয়ার রহমান নামের এক জামায়াত কর্মীকে আটক করেছে পুলিশ। রবিবার বিকেলে বড়-বামন্দীপাড়া থেকে পুলিশ তাকে আটক করে। পুলিশ জানায়, এলাকায় নাশকতা সৃষ্টির জন্য জামায়াত কর্মী ওলিয়ার বাড়িতে বোমা নিয়ে অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে তার বাড়িতে অভিযান চালিয়ে দুইটি ককটেলসহ আটক করা হয়। তার বিরুদ্ধে হরতাল অবরোধে নাশকতার অভিযোগ রয়েছে।

গৃহবধূ দিনমজুর বৃদ্ধের লাশ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ বাগেরহাটে দিনমজুর, ঠাকুরগাঁওয়ে এক ব্যক্তি ও টাঙ্গাইলে এক গৃহবধূর লাশ উদ্ধার হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

বাগেরহাট ॥ মোরেলগঞ্জে তালগাছ থেকে রবিবার সকালে ইলিয়াস শেখ (৫৫) নামে এক দিনমজুরের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। তার বাড়ি পুটিখালী ইউনিয়নের গাবগাছিয়া গ্রামে।

ঠাকুরগাঁও ॥ পীরগঞ্জ উপজেলা থেকে অজ্ঞাত এক ব্যক্তির (৫৫) মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। রবিবার দুপুর সাড়ে ১২টায় পীরগঞ্জ গোরস্তানের পাশ থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়।

টাঙ্গাইল ॥ কালিহাতী উপজেলার রোয়াইল গ্রামে শাহনাজ আক্তার বেবী (৩৪) নামে এক গৃৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে।

চরফ্যাশনে নকল ওষুধ তৈরির দায়ে কারখানা সিলগালা

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ভোলা, ১৫ মার্চ ॥ নকল ওষুধ তৈরির অভিযোগে ভোলার চরফ্যাশনের শশীভূষণ এলাকার আনোয়ার এ্যান্ড কোং লেবরেটরি (এসিএল) নামের ওষুধ কারখানা সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় মালিক লতিফ উদ্দিনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার রাত ১০টায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

মানিকগঞ্জে ভুয়া বিচারপতিসহ গ্রেফতার ৩

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ১৫ মার্চ ॥ মানিকগঞ্জে ফারুক খান নামের এক ভুয়া বিচারপতিসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার বেলা ১টার দিকে পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তাদের গ্রেফতারের বিষয়টি জানানো হয়। গ্রেফতারকৃত ফারুক দিনাজপুর সদর উপজেলার নিউ টাউন এলাকার জাবেদ খানের ছেলে। অন্য দুই ব্যক্তি হলোÑ মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার কাংশা গ্রামের মৃত আব্দুল মুন্নাফ খানের ছেলে আকবর হোসেন মুন্সি ও আঙ্গারিয়া গ্রামের হাজী নুরুল ইসলামের ছেলে জিল্লুর রহমান।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বিধান ত্রিপুরা জানান, গত কয়েক দিন আগে ফারুক খান (৪০) নিজেকে হাইকোর্টের বিচারপতি দাবি করে সিঙ্গাইর থানায় জমিসংক্রান্ত মামলার আসামিদের গ্রেফতারের জন্য পুলিশকে সুপারিশ করে আসছিল। বিষয়টি সন্দেহ হলে সিঙ্গাইর থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে শনিবার বিকেলে ঢাকার উত্তরা থেকে ফারুকে গ্রেফতার করে। এর আগের দিন ফারুকের সঙ্গে জড়িত থাকার অভিযোগে আকবর ও জিল্লুরকে গ্রেফতার করা হয়। আটকদের বিরুদ্ধে সিঙ্গাইর থানায় মামলা হয়েছে।

যৌতুকের জন্য চরফ্যাশনে গৃহবধূ খুন

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ভোলা, ১৫ মার্চ ॥ যৌতুকের জন্য ভোলার চরফ্যাশনের জাহানপুর গ্রামে শনিবার রাত ৩টায় বিবি আমেনা ওরফে ফাতেমা (২২) নামের এক গৃহবধূকে তার স্বামী আকতার শ্বাসরোধ করে হত্যা করেছে।

রবিবার সকাল পৌনে ৯টায় শশীভূষণ থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ভোলা সদর হাসপাতালে পাঠিয়েছে।

এ ঘটনায় নিহতের পিতা রতন মাঝী বাদী হয়ে শশী ভূষণ থানায় নিহতের স্বামী আকতারকে মূল আসামি করে ৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন।

মাগুরা পাসপোর্ট অফিসে হামলা ভাংচুর ॥ কর্মকর্তা আহত

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১৫ মার্চ ॥ রবিবার দুপুরে মাগুরা পাসপোর্ট অফিসে একটি পাসপোর্ট জমা দেয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের কতিপয় কর্মী হামলা করে ভাংচুর করেছে। তারা উপ-সহকারী পরিচালক মোঃ সাজ্জাদ হোসেনের চেম্বারে হামলা করে ভাংচুর করে। তারা টেবিলের গ্লাস, ফুলদানি ভাংচুর করে। উপ-সহকারী পরিচালক সাজ্জাদ হোসেন আহত হন।

জানা গেছে, শহরের কলেজপাড়ায় অবস্থিত পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক সাজ্জাদ হোসেনের অফিস কক্ষে প্রবেশ করে কয়েকজন যুবক একজনের অনুপস্থিতে একটি পাসপোর্ট জমা দিতে গেলে সেই ব্যক্তি ছাড়া পাসপোর্ট জমা গ্রহণের নিয়ম না থাকলেও তারা জমা দেয়ার জন্য চাপ দিতে থাকে। নিয়ম নেই বললে, তারা ছাত্রলীগ কর্মী বলে পরিচয় দিয়ে ক্ষিপ্ত হয়ে টেবিলের গ্লাস ও ফুলদানি ইত্যাদি ভাংচুর করে।

কুড়িগ্রামে আট দিনে ২৪ লাখ টাকার রাজস্ব আদায়

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম থেকে ॥ জেলার প্রায় তিন শত কিমি সীমান্ত গলে প্রতিদিন ভারত থেকে চোরাইপথে আসছে শত শত গবাদিপশু। সরকারী বিধান মতে, সীমান্তের ৫টি বীটের মাধ্যমে এসব গবাদি পশু কাস্টমস বিভাগ ৫শ’ টাকার শুল্ক আদায় করে করিডর করে বৈধ করে নেবে। কিন্তু কুড়িগ্রামে চোরাকারবারি, ব্যবসায়ী ও প্রশাসনের একটি চক্র পারস্পরিক যোগসাজশে রাজস্ব ফাঁকি দিচ্ছেন। কুড়িগ্রাম ৪৫ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিশেষ অভিযান চালিয়ে ৮ দিনে ভারত থেকে আসা চার হাজার ৭৯৯ গরু করিডরের আওতায় আনে। ৫শ’ টাকা করে শুল্ক আদায় করায় সরকারের ২৩ লাখ ৯৯ হাজার ৫শ’ টাকা আয় হয়। কুড়িগ্রাম বিজিবির পরিচালক লেঃ কর্নেল জাকির হোসেন এ তথ্যের সত্যতা স্বীকার করেন।

মুন্সীগঞ্জে মেঘনা নদী থেকে জাটকা জব্দ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ রবিবার গজারিয়া উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ২শ’ ৪০ কেজি জাটকা উদ্ধার করেছে কোস্টগার্ড। স্টেশন কমান্ডার সাব লেফটেন্যান্ট এম হাসানুর রহমান জানান, একটি যাত্রীবাহী ট্রলারে করে নিষিদ্ধ জাটকা পারাপার করছিল। এ সময় কোস্টগার্ডের একটি টহল দল ট্রলারটি আটকে জাটকাগুলো উদ্ধার করে। তবে জাটকার কোন মালিক খুঁজে পাওয়া যায়নি। জাটকাগুলো স্থানীয় প্রশাসন এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করে।

ফটিকছড়িতে অপহৃত ছাত্রী পালিয়ে থানায় আশ্রয় ॥ আটক ১

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি, ১৫ মার্চ ॥ উপজেলার ভূজপুরের নারায়াণহাট উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী বাপ্পী রাণী (১৬) অপরহণের ১৭ দিন পর বন্দীদশা থেকে শনিবার বিকেলে পালিয়ে এসে ভূজপুর থানায় আশ্রয় নেয়। এর আগে পুলিশ বাদী হয়ে থানায় সাধারণ ডায়েরি করে। ইতোমধ্যে পুলিশ বাপ্পী রাণীকে উদ্ধারের জন্য উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ব্যর্থ হয়। বাপ্পী রাণীর জবানবন্দী অনুযায়ী পুলিশ শনিবার রাতে চট্টগ্রাম মহানগরীর আগ্রাবাদ এলাকা থেকে জহিরুল আলম (২১) নামে এক অপহরণকারীকে গ্রেফতার করেছে। সে একই থানাধীন বাগানবাজার এলাকার সিরাজুল ইসলামের পুত্র। উল্লেখ্য, ২৪ ফেব্রুয়ারি বিকেলে অন্য দিনের মতো টিউশনি করে বাড়িতে ফেরার পথে বাপ্পী অপহৃত হয়।

ভাঙ্গায় চালককে হত্যা করে মোটর সাইকেল ছিনতাই

সংবাদদাতা, ভাঙ্গা, ফরিদপুর, ১৫ মার্চ ॥ ভাঙ্গা উপজেলার আবদুল্লাবাদের কাছে ভেন্নাতলা গ্রামের রাস্তায় শনিবার রাতে এক চালককে কুপিয়ে মোটরসাইকেল নিয়ে যায় দুর্বৃত্তরা। স্থানীয় সূত্রে জানা যায়, আবদুল্লাবাদ-লোচনগঞ্জ রাস্তা দিয়ে কামাল শেখ (৩২) রাত সাড়ে ৯টার দিকে যাচ্ছিল।

ডিজিটাল উদ্ভাবনী মেলা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ টঙ্গীবাড়ি উপজেলায় ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। রবিবার উপজেলা মাঠে এর উদ্বোধন করেন জাতীয় সংসদের সাবেক হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি। আরও উপস্থিত ছিলেনÑ উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কাজী ওয়াহিদ ও ইউএনও তাজিনা সারোয়ার। দুই দিনব্যাপী এ মেলায় নানা প্রযুক্তির পসরা নিয়ে ১১টি স্টল বসেছে। প্রযুক্তির আপডেট শিক্ষক শিক্ষার্থীসহ নানা শ্রেণী-পেশার মানুষের ভিড় পড়েছে।

কৃষিমেলার উদ্বোধন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ গৌরনদীতে তিন দিনব্যাপী কৃষিমেলা রবিবার সকালে উদ্বোধন করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুদ হাসান পাটোয়ারীর সভাপতিত্বে মেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান শাহআলম খান। উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন পৌর মেয়র হারিছুর রহমান, এইচএম জয়নাল আবেদীন, নজরুল ইসলাম, প্রাণতোষ কুমার দাস, দেলোয়ার হোসেন, সিরাজুল ইসলাম, কৃষক সুজন ঘরামী, সাহাবুদ্দিন মোল্লা প্রমুখ।

আড়াইহাজারে ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে জানান, শনিবার ১২টার দিকে আড়াইহাজার উপজেলার হাইজাদী ইউনিয়নের কাহিন্দী গ্রামে এক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি হয়েছে।

কাহিন্দী গ্রামের কাপড় ব্যবসায়ী শরীয়তুল্লাহর বাড়ির কলাপসিবল গেটের তালা কেটে ভেতরে প্রবেশ করে অস্ত্রের মুখে বাড়ির সবাইকে জিম্মি করে ডাকাতরা। বাড়ির লোকজনকে হাত-পা বেঁধে শরীয়তুল্লাহর ছেলে সালাম ও লোকমানের কক্ষ থেকে নগদ ১ লাখ ৬৫ হাজার টাকা, ৫ ভরি ওজনের স্বর্ণালংকার, মোবাইলসহ ৫ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে।

বাউফলে মামলার বাদীকে হত্যার হুমকি

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৫ মার্চ ॥ বাউফলের আলোচিত গৃহবধূ দোলা হত্যাকা-ের আসামিরা জামিনে এসে বাদী ও তার পরিবারকে মামলা তুলে নিতে হত্যার হুমকি দিচ্ছে। এর ফলে বাদী পরিবার পরিজন নিয়ে নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছেন। জানা গেছে, মামলার প্রধান আসামি নুরুজ্জামান মহিবুল্লাহ জামিনে এসে মঙ্গলবার মামলার বাদী গোলাম মোস্তফার বাড়ি গিয়ে তাকে মামলা তুলে নেয়ার জন্য হত্যার হুমকি দেয়। এ ঘটনার পর বাদীর পরিবার শঙ্কিত হয়ে পড়েছেন। বাদী গোলাম মোস্তফা বাউফল থানায় জিডি করেছেন। উল্লেখ্য ২০১৩ সালে ২৯ ডিসেম্বর দোলাকে তার স্বামী মহিবুল্লাহ বালিশ চাপা দিয়ে হত্যা করে।

মংলায় দুর্ঘটনাস্থলে তদন্ত কমিটি

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটের মংলায় সেনা কল্যাণ সংস্থার সিমেন্ট কারখানার ভবন ধসের ঘটনায় সংশ্লিষ্ট ঠিকাদার প্রতিষ্ঠানের গাফিলতি আছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। গাফিলতির সংশ্লিষ্টতা পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান, দুর্ঘটনাস্থল পরিদর্শন করা তদন্ত কমিটি। রবিবার ঘটনাস্থল পরিদর্শন করেন তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত বিভাগীয় কমিশনার ফারুক হোসেনের নেতৃত্বে গঠিত ৯ সদস্য। পরে তারা হাসপাতালে আহতদের চিকিৎসার খোঁজ-খবর নেন। বৃহস্পতিবার দুপুরে মংলা সিমেন্ট কারখানায় নির্মাণাধীন ভবন ধসে হতাহতের ঘটনায় গঠিত তদন্ত কমিটি প্রথম তদন্ত শুরু করেন।

প্রকাশিত : ১৬ মার্চ ২০১৫

১৬/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: