কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মুরগির দাম অস্বাভাবিক

প্রকাশিত : ১৫ মার্চ ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ রাজধানীর কাঁচাবাজারগুলোতে বেড়েছে ব্র্রয়লার ও লেয়ার মুরগির দাম। গত এক সপ্তাহে ব্রয়লার মুরগি কেজিতে ১৫-২০ টাকা ও লেয়ার মুরগি কেজিতে ৪০-৪৫ টাকা বেড়েছে। তবে দেশি মুরগির দাম বাড়েনি। বিক্রেতারা বলছেন, সরবারহ কম থাকায় মুরগির দাম বেড়েছে।

রাজধানীর নিউমার্কেট ও আজিমপুরের পলাশী কাঁচাবাজারসহ বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, এক সপ্তাহের ব্যবধানে প্রতি কেজি ব্র্রয়লার মুরগি ১৫-২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১৫৫-১৬০ টাকায়। যা গত সপ্তাহে ছিল ১৪০-১৪৫ টাকা। প্রতিকেজি লেয়ার মুরগি বিক্রি হচ্ছে ১৮০-১৮৫ টাকা দরে। যা গত সপ্তাহের তুলনায় ৪০-৪৫ টাকা বেশি।

এ বিষয়ে জানতে চাইলে নিউমার্কেটের মদিনা পোল্ট্রি হাউজের স্বত্বাধিকারী শাহ-আলম জানান, ২০ দলীয় জোটের হরতাল-অবরোধের শুরুর দিকে পরিবহন সঙ্কট ও যোগাযোগ ব্যবস্থা অচল হয়ে যাওয়ার কারণে পোল্ট্রি খামারিদের ব্যাপক ক্ষতির সম্মুখীন হতে হয়। ফলে খামারিরা উৎপাদন আগের চেয়ে কমিয়ে আনতে বাধ্য হয়। এছাড়া বর্তমানে উৎপাদন খরচও আগের চেয়ে কয়েকগুণ বেড়েছে। এ কারণেই মূলত দাম বেড়েছে।

নিউমার্কেট কাঁচাবাজারে বাজার করতে আসা অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তা মোবারক হোসেন ক্ষোভের সঙ্গে বলেন, হরতাল-অবরোধে দাম বাড়াটা স্বাভাবিক। তবে হঠাৎ করে এত বেশি দাম বাড়া সম্পূর্ণ অযৌক্তিক।

প্রকাশিত : ১৫ মার্চ ২০১৫

১৫/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: