আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পাট খাতের অধিক দর

প্রকাশিত : ১৫ মার্চ ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ গত সপ্তাহে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) পাট খাতের কোম্পানিগুলোর দর বেড়েছে বেশি। আলোচ্য সপ্তাহে পাট খাতের মুনাফা বেড়েছে ৬ দশমিক ১০ শতাংশ। এরপরে দরবৃদ্ধিতে এগিয়ে ছিল বিবিধ খাতটি। ইন্টারন্যাশনাল লিজিং সিকিউরিটিজ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানিয়েছে, গত সপ্তাহে মুনাফার দিক থেকে দ্বিতীয় অবস্থানে ছিল বিবিধ খাত। এ খাতের মুনাফা বেড়েছে ৪ দশমিক ৯০ শতাংশ। এরপর ৪ দশমিক ৪০ শতাংশ মুনাফা নিয়ে তৃতীয় অবস্থানে ছিল সিমেন্ট খাত। চতুর্থ অবস্থানে ছিল খাদ্য ও আনুষঙ্গিক খাত। এ খাতের মুনাফা বেড়েছে ৪ শতাংশ। পঞ্চম অবস্থান থাকা ট্যানারি খাতের মুনাফা ছিল ১ দশমিক ৫০ শতাংশ।

এছাড়া ওষুধ ও রসায়ন ১ দশমিক ২০ শতাংশ এবং কাগজ খাতের ১ দশমিক ১০ শতাংশ। অন্যদিকে, আলোচিত সপ্তাহে সবচেয়ে বেশি মুনাফা কমেছে ব্যাংক খাতের। এ খাতের মনাফা কমেছে ৬ দশমিক ৩০ শতাংশ। এরপর ছিল সেবা ও আবাসন খাত। এ খাতের মুনাফা কমেছে ৫ দশমিক ৯০ শতাংশ।

এছাড়াও বিদ্যুত ও জ্বালানি খাতের ৩ দশমিক ২০ শতাংশ, সাধারণ বীমা খাতে ২ দশমিক ৮০ শতাংশ, ব্যাংক বহির্ভূত আর্থিক খাতের ২ দশমিক ৭০ শতাংশ, ভ্রমণ ও অবকাশ খাতে ২ দশমিক ২০ শতাংশ, মিউচ্যুয়াল ফান্ড ও বস্ত্র খাতের ২ দশমিক ১০ শতাংশ, জীবন বীমা খাতে ১ দশমিক ৯০ শতাংশ, টেলিকমিউনিকেশন খাতের ১ দশমিক ২০ শতাংশ এবং সিরামিক খাতে ১ শতাংশ এবং আইটি খাতে শূন্য শতাংশ।

প্রকাশিত : ১৫ মার্চ ২০১৫

১৫/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: