কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নেত্রকোনায় উদ্ধার হয়নি অপহৃত স্কুলছাত্রী

প্রকাশিত : ১৫ মার্চ ২০১৫

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১৪ মার্চ ॥ অপহরণের ১০ দিনেও জেলার বারহাট্টা উপজেলার রায়মাধব গ্রামের স্কুলছাত্রী শিল্পীরানী দাসকে (১৪) উদ্ধার করতে পারেনি পুলিশ। এমনকি অপহরণকারী প্রাথমিক শিক্ষক মোহাম্মদ খানকেও (৪৫) গ্রেফতার করতে পারেনি।

জানা গেছে, চিরাম ইউনিয়নের রায়মাধব গ্রামের নিখিল চন্দ্র দাসের মেয়ে বারহাট্টা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী শিল্পীরানী দাসকে গত ৪ মার্চ বিকেলে প্রাইভেট থেকে বাড়ি ফেরার পথে একই গ্রামের আব্দুর জব্বার খানের ছেলে মোহাম্মদ খান ফুসলিয়ে অপহরণ করে মোটরসাইকেলে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। অপহরণকারী মোহাম্মদ খান রায়মাধব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তিনি তিন সন্তানের জনক।

প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে ঘটনা জানার পর কিশোরীর অভিভাবকরা বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিদের জানালে তারা কিশোরীকে উদ্ধার করে দেয়ার প্রতিশ্রুতি দেন। কিন্তু তিন দিনেও উদ্ধার না হওয়ায় কিশোরীর বাবা নিখিল চন্দ্র দাস গত ৭ মার্চ বারহাট্টা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

বারহাট্টা থানার ওসি মোঃ সালেমুজ্জামান জানান, অপহৃতাকে উদ্ধার এবং অপহরণকারীকে গ্রেফতারের জোর চেষ্টা চলছে। তবে এখন পর্যন্ত তাদের সন্ধান মেলেনি। এদিকে কিশোরীর পরিবারটি দরিদ্র হওয়ায় একটি প্রভাবশালী মহল ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

পটিয়ায় সীমানা বিরোধ নিয়ে উত্তেজনা

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ১৪ মার্চ ॥ সীমানা বিরোধের ইস্যুতে চট্টগ্রামের পটিয়া শাহ আমানত নিটিং এ্যান্ড ডাইংয়ের দু’শ’ কোটি টাকার প্রকল্পের নিরাপত্তা অনিশ্চিত হয়ে পড়েছে। ওই শিল্প প্রতিষ্ঠানে বর্তমানে সহস্রাধিক কর্মকর্তা-কর্মচারী রয়েছে। সীমানা ইস্যুতে উপজেলার হাবিলাসদ্বীপ ইউনিয়নের দক্ষিণ হুলাইন গ্রামের মরহুম বদিউল আলমের পুত্র মোহাম্মদ জাহাঙ্গীর ও মোহাম্মদ সাইফুল এই শিল্প প্রতিষ্ঠানে নানাভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার সকালে শাহ আমানত নিটিং এ্যান্ড ডাইংয়ের সীমানা ভূমিতে জোরপূর্বক কাজ করতে গেলে উত্তেজনা শুরু হয়। খবর পেয়ে পটিয়া থানার উপ-পরিদর্শক রাজিব চৌধুরী ঘটনাস্থলে যান। এই সীমানা বিরোধকে কেন্দ্র করে যে কোন মুহূর্তে শিল্প প্রতিষ্ঠানের শ্রমিকদের সঙ্গে প্রতিপক্ষদের সংঘর্ষের আশঙ্কা রয়েছে।

সোনারগাঁওয়ে হত্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে সন্ত্রাসী হাসনাত হত্যা মামলা প্রত্যাহারের দাবিতে শনিবার সকালে এলাকাবাসী মানববন্ধন কর্মসূচী ও মহাসড়ক অবরোধ করেছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত অবস্থান নিয়ে এ কর্মসূচী পালন করে এলাকাবাসী।

মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, পিরোজপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোশাররফ হোসেন, উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম রুমা, ব্যবসায়ী নুরুজ্জামান, নজরুল ইসলাম, মোস্তফা কামাল বাদল, নিহত সন্ত্রাসী হাসনাতের শ্যালক সম্পদ মিয়া প্রমুখ।

মানববন্ধন ও অবরোধ কর্মসূচীতে দড়িগাঁও, জৈনপুর, রতনপুর, মোহাম্মদপুর, পিরোজপুর, কুড়িপাড়া, ভবনাথপুর, হাবীবপুর, মোগরাপাড়াসহ ১০ গ্রামের নারী-পুরুষ ও শিশুসহ প্রায় ২/৩ হাজার লোক অংশ নেয়। দীর্ঘ সময় বিক্ষুব্ধ এলাকাবাসী অবস্থান নিলেও মহাসড়ক অবরোধমুক্ত করার ব্যাপারে পুলিশের কোন ভূমিকা দেখা যায়নি।

চট্টগ্রামে জলাবদ্ধতা শীর্ষক মতবিনিময়

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম মহানগরীর অন্যতম প্রধান সমস্যা জলাবদ্ধতা। অল্প বৃষ্টিতে নগরীর নিম্নাঞ্চল পানিতে তলিয়ে যায়। জলাবদ্ধতা নিরসনে সকলের সহযোগিতা চাই। আগামীতে বৃহত্তর দায়িত্ব পেলে জলাবদ্ধতা নিরসনে সচেষ্ট হবো। চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) চেয়ারম্যান আবদুচ ছালাম শনিবার নগরীর শুলকবহর ওয়ার্ডে ‘নিজ শহর কল্যাণ সমিতি’র উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় উপরোক্ত আশ্বাস প্রদান করেন। চট্টগ্রাম নগরীর ৪১টি ওয়ার্ডের ‘উন্নয়ন সম্ভাবনা, সমস্যা এবং সমস্যা সমাধানে করণীয়’ চিহ্নিত করার লক্ষ্যে ধারাবাহিক এই কর্মসূচীর আওতায় এ মতবিনিময সভা অনুষ্ঠিত হয়। আজম উদ্দিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন চউক চেয়ারম্যান।

প্রকাশিত : ১৫ মার্চ ২০১৫

১৫/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: