আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্রসহ নিহত ২

প্রকাশিত : ১৪ মার্চ ২০১৫
  • অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে পৃথক স্থানে সড়ক দুর্ঘটনায় এক স্কুলছাত্রসহ দুইজন নিহত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভেতরে একটি যাত্রী ছাউনি থেকে এক বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়েছে। পল্টনে পানির ট্যাঙ্ক বিস্ফোরণে এক স্যানিটারি মিস্ত্রি মারা গেছে।

মগবাজারে চলন্ত ট্রেনের ধাক্কায় লাল চাঁন নামে এক বৃদ্ধ মারা গেছেন। রাজারবাগ পুলিশ লাইনের শেলটেক ভবনের পাশে একটি মুদি দোকানে ও হাজারীবাগে একটি ট্যানারিতে অগ্নিকান্ড ঘটেছে। তবে এতে কেউ হতাহত হয়নি। শুক্রবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এসব তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, শুক্রবার বিকেলে রাজধানীর হাতিরঝিল পাগলা মাজারের সামনে মোটরসাইকেলের ধাক্কায় নূরুল ইসলাম (১৩) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। নিহত নূরুল ইসলাম স্থানীয় একটি স্কুলের ৮ম শ্রেণীর ছাত্র ছিল। তার বাবার নাম জুলহাস ব্যাপারী। গ্রামের বাড়ি মাদারীপুর জেলায়। সে ঢাকার মগবাজার আমবাগানে সপরিবারে থাকত। পথচারী সুমন জানান, বিকেল সাড়ে ৪টার দিকে হাতিরঝিল পাগলা মাজারের সামনের রাস্তা পার হচ্ছিল নূরুল। এ সময় একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। পরে নূরুলকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নেয়া হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক নূরুল ইসলামকে মৃত ঘোষণা করেন। এদিকে একই দিন সকালে রাজধানীর বিমানবন্দরের গোলচত্বর এলাকায় সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত (৩৫) এক যুবকের মৃত্যু হয়েছে। বিমানবন্দর থানার উপপরিদর্শক (এসআই) ফয়েজ হাসান জানান, শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে গোলচত্বর এলাকায় রাস্তা পার হচ্ছিলেন ওই যুবক। এ সময় একটি গাড়ি তাঁকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। পরে ওই যুবককে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

ঢাবির যাত্রী ছাউনিতে বৃদ্ধের লাশ ॥ শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভেতরে একটি যাত্রী ছাউনি থেকে অজ্ঞাত (৯০) এক বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়েছে। সকাল আটটার দিকে শাহবাগ থানা পুলিশ রোকেয়া হলের বিপরীতে আধুনিক ভাষা ইনস্টিটিউট লাগোয়া যাত্রী ছাউনি থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আমজাদ আলীর বরাত দিয়ে শাহবাগ থানার পরিদর্শক একে সাইদুল হক ভূঁইয়া জানান, দীর্ঘদিন ধরে ওই বৃদ্ধ যাত্রী ছাউনির নিচে থাকতেন। প্রতিনিয়ত তাঁকে দেখা যেত। রাতেও তিনি ওখানে থাকতেন। বয়সের কারণেই তাঁর স্বাভাবিক মৃত্যু হয়েছে। পরিদর্শক সাইদুল হক জানান, সকালে ওই ছাউনির নিচে লাশ পড়ে থাকার খবর পেয়ে পুলিশ গিয়ে সেটি উদ্ধার করে। নিহতের পরিচয় জানা যায়নি। লাশের দাবিদার না থাকায় বেওয়ারিশ হিসেবে আঞ্জুমান মফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়।

পানির ট্যাঙ্ক বিস্ফোরণে নিহত এক ॥ রাজধানীর পল্টনে পানির ট্যাঙ্ক বিস্ফোরণে আহত ওয়াজিউল্লাহ (৫৫) নামে এক স্যানিটারি মিস্ত্রির মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল ১০টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। নিহতের গ্রামের বাড়ি কুমিল্লা জেলায়। নিহতের ছেলে হেদায়াত উল্লাহ জানান, তাঁর বাবা স্যানিটারি মিস্ত্রির কাজ করতেন। বৃহস্পতিবার বিকেলে বাবা পল্টনের ১৮ নম্বর বাসায় পানির ট্যাঙ্কি মেরামতের কাজ করছিলেন। বিকেল সাড়ে পাঁচটার দিকে তিনি পানির ট্যাঙ্কের ভেতরে দিয়াশলাই দিয়ে আগুন ধরাতে গেলে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে বাবা মারাত্মক দগ্ধ হন। পরে তাঁকে গুরুতর আহত অবস্থায় ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে বাবার মৃত্যু হয়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক পার্থ শঙ্কর পাল জানান, ওয়াজিউল্লাহর শরীরের ৯৫ ভাগ পুড়ে গিয়েছিল।

ট্রেনের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু ॥ পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ট্রেন ধাক্কার ঘটনায় নিহত লাল চাঁনের বাড়ি মাদারীপুরের সদর থানার লক্ষ্মীপুর গ্রামে। তিনি রাজধানীর মগবাজার দিলুরোডে হারেস মিয়া নামে এক আত্মীয়ের বাসায় বেড়াতে এসে এ দুর্ঘটনার শিকার হন। হারেস মিয়া জানান, লাল চাঁন মাগরিবের নামাজ আদায় করে বাসায় আসার জন্য দিলুরোড সংলগ্ন রেললাইন পার হচ্ছিলেন। এ সময় চলন্ত ট্রেনের ধাক্কায় গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। রাত পৌনে ৮টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মজিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি নিয়ে খোঁজ-খবর নেয়া হচ্ছে।

ট্যানারিতে আগুন ॥ শুক্রবার দুপুর ১টার দিকে পুরান ঢাকার হাজারীবাগের লেটকো লিমিটেড নামের একটি ট্যানারিতে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে কেউ হতাহত হয়নি। ফায়ার সার্ভিস প্রধান কার্যালয়ের কন্ট্রোল রুম সূত্র জানায়, দুপুর ১টার দিকে ওই ট্যানারিতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা সম্ভব হয়নি। তদন্ত চলছে।

মুদি দোকানে আগুন ॥ শুক্রবার রাত সোয়া ৯টার দিকে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনের শেলটেক ভবনের পাশে একটি মুদি দোকানে অগ্নিকা-ের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার ভজন কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজারবাগ পুলিশ লাইনের তিন নম্বর গেট সংলগ্ন একটি মুদি দোকানে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের খিলগাঁও এবং সদর দফতরের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রকাশিত : ১৪ মার্চ ২০১৫

১৪/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: