কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সাভারে নৈশকোচে আর চাঁপাইয়ে পুলিশের ওপর বোমা হামলা

প্রকাশিত : ১৪ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ সারাদেশে বিচ্ছিন্ন ঘটনার মধ্যদিয়ে অবরোধ পালন করেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। জঙ্গী কায়দায় বিভিন্ন জায়গায় চোরাগোপ্তা হামলা অব্যাহত আছে। সাভারে নৈশকোচে পেট্রোলবোমা হামলা, দিনাজপুরে বোমা বানাতে গিয়ে শিবির নেতাসহ তিনজন ও মুন্সীগঞ্জে তিনজন আহত এবং চাঁপাইনবাবগঞ্জে পুলিশের উপর বোমা হামলায় তিন পুলিশ আহত হওয়ার ঘটনা ঘটেছে। তবে রাজধানীর চিত্র ছিল একেবারেই স্বাভাবিক। চলমান অভিযানে নওগাঁ থেকে ১২টি পেট্রোলবোমা উদ্ধার হয়েছে। গ্রেফতার হয়েছে নাশকতাকারী, তাদের অর্থ-মদদ-আশ্রয়-প্রশয়দাতাসহ শতাধিক।

ঢাকার চিত্র ॥ গতকাল শুক্রবার সরকারী ছুটির দিনে রাজধানীর কার্যক্রম ছিল স্বাভাবিক। মহাখালী, গাবতলী ও সায়েদাবাদের সঙ্গে দেশের বিভিন্ন প্রান্তের দূরপাল্লার বাসের যাতায়াত ছিল স্বাভাবিক। কমলাপুর রেলস্টেশন ও সদরঘাট লঞ্চ টার্মিনালে নিয়মিত ট্রেন ও লঞ্চ যাতায়াত করেছে। শুক্রবার বিকেলে শ্যামলীতে পরপর তিনটি ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে অবরোধ সমর্থকরা। যদিও কোন হতাহতের ঘটনা ঘটেনি। এদিকে ঢাকায় চলমান অভিযানে আটজন গ্রেফতার হয়েছে।

সাভার ॥ শুক্রবার ভোর সাড়ে চারটার দিকে সাভারের গেন্ডা বাসস্ট্যান্ডের কাছে ঢাকা-আরিচা মহাসড়কে একটি নৈশকোচে পেট্রোলবোমা ছুঁড়ে মারে অবরোধকারীরা। সায়েম এন্টারপ্রাইজের বাসটি রাজশাহী থেকে ঢাকা আসছিল। যাত্রীরা নেমে যাওয়ায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

চাঁপাইনবাবগঞ্জ ॥ শুক্রবার জেলা শহরের শিবতলা এলাকায় বেলা এগারোটার দিকে পুলিশের উপর হামলা চালায় ছাত্রশিবির। এতে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার এসআই মনির এবং দুই কনস্টেবল রাসেদুজ্জামান ও বাবুল আহত হয়। এ সময় পুলিশ গুলি চালালে জীবন (১৮) নামে এক শিবিরকর্মী আহত হয়। প্রসঙ্গত, গত বৃহস্পতিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ সিটি কলেজের প্রথম বর্ষের ছাত্র ও শিবিরকর্মী আরিফুল ইসলাম আরিফকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও জবাই করে হত্যা করা হয়। এ মামলার এক নম্বর আসামি জীবন।

মুন্সীগঞ্জ ॥ বৃহস্পতিবার রাতে জেলার মোল্লাকান্দির খাসকান্দি এলাকায় বোমা বানানোর সময় বিস্ফোরণে জুয়েল, সিরাজ ও আব্দুল কাদের নামে তিনজন আহত হয়। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বরিশাল ॥ জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের টিনশেড ভবনে রহস্যজনক অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। ঘটনাটি নাশকতা নাকি দুর্ঘটনা সে বিষয়ে তদন্ত চলছে। বৃহস্পতিবার দশটার দিকে অগ্নিকা-ে ওই ভবনের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, বাবুগঞ্জ, বানারীপাড়া সহকারী জজ আদালতের সেরেস্তা ও জেলা সহকারী কৌশলী কার্যালয়সহ চারটি কক্ষে থাকা ভিপি সম্পত্তির দলিল, মামলার নথিপত্র পুড়ে ছাই হয়ে গেছে।

নওগাঁ ॥ জেলার আত্রাই উপজেলা সদরে একটি বাড়ির গোয়ালঘর থেকে ১২টি পেট্রোলবোমা উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে।

বিশেষ অভিযান ॥ গত ১৯ জানুয়ারি চট্টগ্রামের সংসদ সদস্য মঈনুদ্দিন খান বাদলের বাড়িতে বোমা হামলার ঘটনায় দায়ের করা মামলার অন্যতম আসামি যুবদল কর্মী রুবেলকে শুক্রবার দুপুরে জেলার বাকলিয়া থানার কর্ণফুলী সেতু এলাকা থেকে গ্রেফতার, যশোর থেকে ৪৮ জন, দিনাজপুর সদর থেকে চারটি ককটেলসহ ৮ শিবির নেতাকর্মী, নীলফামারীর সৈয়দপুরে নাশকতা চালানোর সময় দু’টি মোটরসাইকেলসহ ৬ জন, সিরাজগঞ্জ থেকে যুবদল নেতাসহ তিনজন ও কক্সবাজার থেকে এক জামায়াত নেতাসহ সারাদেশ থেকে শতাধিক গ্রেফতার হয়েছে।

প্রকাশিত : ১৪ মার্চ ২০১৫

১৪/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: