কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

পাঁচ ধাপ পেছাল বাংলাদেশ

প্রকাশিত : ১৪ মার্চ ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ প্রকাশিত হয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার র‌্যাঙ্কিংয়ের সর্বশেষ সংস্করণ। এতে পাঁচ ধাপ অবনতি হয়েছে বাংলাদেশের। ১৫৭ থেকে তাদের র‌্যাঙ্কিং এখন ১৬২। এশিয়াতে তাদের অবস্থান ৩২ এবং সাফ অঞ্চলে দ্বিতীয়।

সাফ অঞ্চলে মালদ্বীপ আছে বাংলাদেশের আগে, (১৩৩)। সাফের বাকি দলগুলোর অবস্থান হচ্ছে : পাকিস্তান (১৭০), ভারত (১৭৩), শ্রীলঙ্কা (১৭৪), নেপাল (১৮০) ও ভুটান (২০৯)।

এশিয়ার সেরা দশ দেশের অবস্থান হচ্ছে ইরান (বিশ্বে ৪২), জাপান (৫৩), দক্ষিণ কোরিয়া (৫৬), অস্ট্রেলিয়া (৬৫), আরব আমিরাত (৬৯), উজবেকিস্তান (৭২), চীন (৮৩), ওমান (৯৬), ইরাক (৯৭) ও সৌদি আরব (৯৯)।

র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটি অক্ষুণœ রেখেছে ২০১৪ বিশ্বকাপের চ্যাম্পিয়ন জার্মানি (১)। তাদের মতোই অবস্থান ধরে রেখেছে আর্জেন্টিনা (২), কলম্বিয়া (৩), বেলজিয়াম (৪), হল্যান্ড (৫), ব্রাজিল (৬), পর্তুগাল (৭), ফ্রান্স (৮) ও উরুগুয়ে (৯)। দুই ধাপ এগিয়ে টেনে ঢুকে পড়েছে ইতালি (১০)। এক ধাপ নেমে স্পেন চলে গেছে একাদশ অবস্থানে। র‌্যাঙ্কিংয়ে সবচেয়ে বেশি উন্নতি হয়েছে কনকাকাফ অঞ্চলের দেশ বার্বাডোজের। ১১ ধাপ এগিয়ে তারা এখন ১৩১ নম্বরে। আর সবচেয়ে বেশি অবনতি হয়েছে মধ্যপ্রাচ্যের দেশ লেবাননের। ২৫ ধাপ পিছিয়ে তাদের র‌্যাঙ্কিং এখন ১৬৪।

প্রকাশিত : ১৪ মার্চ ২০১৫

১৪/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: