আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

টাইগারদের ওপর পোকার আক্রমণ

প্রকাশিত : ১৪ মার্চ ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ ব্যাটসম্যানদের ওপর একদিকে টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, কোরি এ্যান্ডারসন, গ্রেন্ট ইলিয়টরা বোলিং গোলা ছাড়ছেন। আরেকদিকে হ্যামিলটনের সেডন পার্কে ‘পোকা’র আক্রমণেও পড়েছে টাইগাররা। খেলায় পোকা মনোনিবেশে অনেক বাধার সৃষ্টি করেছে।

হ্যামিলটনের সেডন পার্কে মুখোমুখি বাংলাদেশ এবং নিউজিলান্ড। টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশ গড়ল ২৮৮ রানের চ্যালেঞ্জিং স্কোর। তবে এই স্কোর গড়ার পথটি খুব বেশি মসৃণ ছিল না। একে তো কঠিন প্রতিপক্ষ নিউজিল্যান্ড, তার ওপর মাঠে ছিল অসংখ্য পোকার আক্রমণ। অনাকাক্সিক্ষত এসব অতিথির আক্রমণে বেশ কয়েকবার অতিষ্ঠ হয়ে উঠতে দেখা গেছে টাইগারদের। শুধু কী টাইগাররা, নিউজিল্যান্ড ক্রিকেটাররাও এ পোকার আক্রমণ থেকে বাঁচতে পারেননি। দু’দলের ক্রিকেটাররাই পোকার আক্রমণে ত্যক্ত-বিরক্ত হয়ে উঠেছিলেন।

হঠাৎই একবার দেখা গেল হেলমেট এবং গ্লাভস খুলে হাত-পা চুলকাচ্ছেন বিশ্বকাপে টানা দুই ম্যাচে শতক করা মাহমুদুল্লাহ রিয়াদ। প্রথমে কিছু বুঝতে পারেননি। পরে অবশ্য বোঝা গেছে। দেখা গেছে, পোকার আক্রমণেই এমন হচ্ছে। খেলোয়াড়ের জার্সি-ট্র্র্রাউজারের ভেতর পর্যন্ত পোকা প্রবেশ করে যন্ত্রণা তৈরি করেছিল। শুধু বাংলাদেশের ব্যাটসম্যানই নন, ফিল্ডিং করতে নামা নিউজিল্যান্ডের ক্রিকেটারদেরও দেখা গেছে পোকার আক্রমণে শরীর চুলকাতে। একসময় তো দেখা গেছে নিউজিল্যান্ড অধিনায়ক ম্যাককুলামকে চিৎকার করে স্প্রেও চাইতে। ব্যাটসম্যান এবং ফিল্ডারদের স্প্রে করে পোকার আক্রমণ থেকে বাঁচাতেও দেখা গেছে। এমনকি মাঠের বাইরে গ্যালারিতে বসা দর্শকরা পর্যন্ত রেহাই পাননি। পোকা তাদেরও আক্রমণ করেছে। দর্শকদের পর্যন্ত দেখা গেছে পোকার আক্রমণ থেকে বাঁচতে শরীরে বিশেষ ধরনের স্প্রে করতে।

পোকার আক্রমণে টাইগারদের মনোনিবেশ নষ্ট হয়েছে। এরপরও নিউজিল্যান্ডের মতো এবার বিশ্বকাপের শক্তিশালী দলকে ২৮৯ রানের টার্গেট ছুড়ে দিয়েছে টাইগাররা। মাহমুদুল্লাহ রিয়াদের ১২৮ রানেই তা সম্ভব হয়েছে। এ রান করতে গিয়ে নিউজিল্যান্ডও চ্যালেঞ্জের মুখেই পড়েছে। শেষ পর্যন্ত গাপটিলের ১০৫ রানের সঙ্গে রস টেইলরের ৫৬ রানে ২৯০ রান করে জয় পেয়ে যায় নিউজিল্যান্ড। জয়টি পেতে বেগ পেতে হয়েছে স্বাগতিকদের। ৭ উইকেটের পতন ঘটে গিয়েছিল। শেষ পর্যন্ত জয় পায় নিউজিল্যান্ডই। তবে পোকার আক্রমণ দুই দলের ক্রিকেটারদেরই ভোগায়।

প্রকাশিত : ১৪ মার্চ ২০১৫

১৪/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: