মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হেরেও নৈপুণ্যে খুশি সাকিব

প্রকাশিত : ১৪ মার্চ ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ নিউজিল্যান্ডের কাছে শেষ গ্রুপ ম্যাচে হারলেও বাংলাদেশের খেলা প্রশংসা কুড়িয়েছে সবার। নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার অনুপস্থিতিতে শুক্রবার অধিনায়কত্ব করেন সাকিব আল হাসান। তারকা এই অলরাউন্ডার ম্যাচ শেষে বাংলাদেশের পারফর্মেন্সে সন্তোষ প্রকাশ করেন।

সাকিব বলেন, আমরা ভাল খেলেছি। বিশেষ করে যেভাবে ব্যাট করেছি। সবাই ভাল খেলেছে, নির্দিষ্ট করে বললে মাহমুদুল্লাহ, সৌম্য অসাধারণ খেলছে। এ ম্যাচ থেকে অনেক ইতিবাচক দিক খুঁজে নিতে পারব। কোয়ার্টার ফাইনালে তা কাজে লাগাতে পারব। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বিশ্বসেরা অলরাউন্ডার মাহমুদুল্লাহর কাছে কোয়ার্টার ফাইনালেও ভাল কিছু পাওয়ার আশা করেন। এ প্রসঙ্গে সাকিব বলেন, মাহমুদুল্লাহর বিশ্বকাপটা অসাধারণ হচ্ছে। আসরের সেরা রান সংগ্রাহকদের তালিকায় চার নম্বরে চলে এসেছে। আশা করি, সে তার ফর্ম ধরে রাখবে এবং কোয়ার্টার ফাইনালে ভাল খেলবে। রিয়াদ আবারও সেঞ্চুরি করবে এমনটাই আশা করছি। সাঙ্গাকারা যদি টানা চার সেঞ্চুরি করতে পারেন, তবে মাহমুদুল্লাহ কেন নয়।

কিউইদের কাছে হারলেও দলের পারফর্মেন্স ভাল হয়েছে বলে মন্তব্য করেন সাকিব। তাঁর মতে, এই ম্যাচ থেকে আত্মবিশ্বাসী হওয়ার মতো অনেক কিছু পাওয়া গেছে। সাকিব বলেন, এই ম্যাচে আত্মবিশ্বাসী হওয়ার মতো বেশ কিছু বিষয় আমরা পেয়েছি। আশা করছি তা কোয়ার্টার ফাইনালে আমাদের কাজে লাগবে। আমরা সেদিকেই তাকিয়ে আছি। এই ম্যাচে খুব কাছে গিয়েও আমরা হেরে গেছি। তবে ম্যাচটি দুর্দান্ত ছিল। শেষে ভাল খেলা দলই জয় লাভ করেছে। কোয়ার্টার ফাইনালের প্রতিপক্ষ ভারতকে নিয়ে সাকিব বলেন, ভারতের বিরুদ্ধে ম্যাচ নিয়ে এখনও ভাবিনি। তবে ওই ম্যাচে অনেক দর্শক হবে। তাদের (ভারতের) হয়ে অনেক দর্শক থাকবে। আশা করি, কোয়ার্টার ফাইনাল ম্যাচটি যথেষ্ট উত্তেজনাপূর্ণ হবে। আমরা ওই ম্যাচের জন্য নিজেদের প্রস্তুত করব। দলের সামগ্রিক পারফর্মেন্স প্রসঙ্গে সাকিব বলেন, আমাদের প্রথম লক্ষ্য ছিল কোয়ার্টার ফাইনাল। এটা পূরণ হয়েছে।

এখন অনেক কিছুই হতে পারে। আমরা এখন পরের ম্যাচ নিয়ে ভাবব। নিউজিল্যান্ডকে ২৮৯ রানের লক্ষ্য দিয়ে ম্যাচটি জমিয়ে তোলে বাংলাদেশ। ব্যাট হাতে তেমন কিছু না করতে পারলেও দলের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নেয়া সাকিব হারের ব্যাখ্যা দিয়ে বলেন, আমাদের শুরুতেই কিছু উইকেট নেয়ার দরকার ছিল। সেটা আমরা করেছিলামও। পরে তারা কিছু বেশি রান করে ফেলে।

একজন কম বোলার নিয়ে খেলে জেতাটা আমাদের জন্য কঠিনই ছিল। নিয়মিত পাঁচ বোলার ছিল না। তবুও চেষ্টা করেছিলাম সব সময় চাপ বজায় রাখতে। শেষ পর্যন্ত সেটা পারিনি। তিনি আরও বলেন, আমরা ভাল খেলেছি। তারা কষ্ট করে জিতেছে। গাপটিল ভাল খেলেছে। টেইলরও উইকেটে পড়ে থেকেছে। শেষ দিকে মনে হয়েছে, আমরা কিছু রান কম করেছি।

প্রকাশিত : ১৪ মার্চ ২০১৫

১৪/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: