মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কেরুজ চিনিকলের আখমাড়াই মৌসুম শেষ

প্রকাশিত : ১৪ মার্চ ২০১৫

সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা, ১৩ মার্চ ॥ কেরুজ চিনিকলের ২০১৪-১৫ আখ মাড়াই মৌসুমের কার্যক্রম এবারের মতো সম্পন্ন হয়েছে। বৃহ¯পতিবার আখেরি হুইসেল বাজিয়ে মাড়াই কার্যক্রমের সমাপনী ঘোষণা করে চিনিকল কর্তৃপক্ষ। মাড়াই দিবসের নির্ধারিত দিন ও আখের পরিমাণ বাড়লেও চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা অর্জিত হচ্ছে না। মিলের চার মাড়াই মৌসুমের প্রায় ৭০ কোটি টাকার চিনি অবিক্রীত রয়েছে। অতিরিক্ত একটি গোডাউন নির্মাণ করেও চিনি রাখা নিয়ে হিমশিম খাচ্ছে মিল কর্তৃপক্ষ।

এবারের কেরুজ চিনিকলের আখ মাড়াই মৌসুমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের লক্ষ্যমাত্রা ৯৫ কার্যদিবসে ৯৫ হাজার মেট্রিক টন আখ মাড়াই করে চিনি উৎপাদনের হার ৭ হাজার ৫শ’ মেট্রিক টন থাকলেও ৯৬ কার্যদিবসে ৯৬ হাজার ৬৬৭ মেট্টিক টন আখ মাড়াই করা হয়েছে। ৭৭ বছর বয়সের ভারে নুয়ে পড়া মিলটির যন্ত্রাংশের কার্যক্ষমতা কমে যাওয়া চিনি আহরণের হার ৪ হাজার ৮শ’ মেট্টিক টন।

যা লক্ষ্যমাত্রার অনেক কম। মিলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ আজিজুর রহমান বলেছেন, কর্মকর্তা ও শ্রমিক-কর্মচারীদের কর্মদক্ষতা, আন্তরিকতা ও নিষ্ঠার কারণেই বয়সের ভারে নুয়ে পড়া মিলটির মাড়াই কার্যক্রম স¤পন্ন করা সম্ভব হয়েছে। চলতি মাড়াই মৌসুমসহ গত ৪ মাড়াই ১৮ হাজার ৫৩ মেট্টিকটন চিনি মিলের গোডাউন অবিক্রীত অবস্থায় রয়েছে।

প্রকাশিত : ১৪ মার্চ ২০১৫

১৪/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: