রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

গণভবনে জাতীয় ফুটবল দলকে প্রধানমন্ত্রীর সংবর্ধনা

প্রকাশিত : ১৩ মার্চ ২০১৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রিকেট ও ফুটবলসহ খেলাধুলার সব শাখায় বাংলাদেশ আন্তর্জাতিক পর্যায়ে স্থান করে নেবে বলে আশা প্রকাশ করেছেন।

প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে বাংলাদেশ ফুটবল দলের খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাদের সম্মানে আয়োজিত এক সংবর্ধনায় এ কথা বলেন। খবর বাসসর।

সদ্য সমাপ্ত ৬ জাতি বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে রানার্সআপ হওয়ায় প্রধানমন্ত্রী জাতীয় ফুটবল দলের সম্মানে এ সংবর্ধনার আয়োজন করেন। এ টুর্নামেন্টে সাফল্যের জন্য জাতীয় ফুটবল দলের খেলোয়াড়দের অভিনন্দন জানিয়ে শেখ হাসিনা বলেন, রানার্সআপ হওয়ায় একটি বড় সাফল্য অর্জিত হয়েছে। জয়-পরাজয় উভয়ই খেলার অংশ। আমাদের ছেলেরা ভাল খেলেছে। আগামীতে তারা অবশ্যই চ্যাম্পিয়ন হবে। দেশে আরও বেশি করে আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনের প্রতি গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী বলেন, এতে করে তারা আরও বেশি খেলবে, আরও বেশি দক্ষ হয়ে উঠবে।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট আয়োজক কমিটির চেয়ারম্যান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহউদ্দিনও বক্তৃতা করেন। সংবর্ধনায় খেলোয়াড়, কোচ, ম্যানেজার এবং অন্য কর্মকর্তারা যোগ দেন। এ ছাড়া প্রধানমন্ত্রীর কন্যা সায়মা হোসেন এবং বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্ট আয়োজক কমিটির সদস্য সালমান এফ রহমান উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী জাতীয় দলের ৩১ খেলোয়াড়, কোচ এবং কর্মকর্তাদের প্রত্যেককে ১ লাখ টাকা এবং অন্যান্য উপহার সামগ্রী দেন।

আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশে ক্রীড়া সংস্থাগুলোর ভাল পারফর্মেন্সের কথা উল্লেখ করে তিনি বলেন, সম্প্রতি ভুটান ও কলকাতার ফুটবল টুর্নামেন্টে তারা ভাল খেলেছে। জাতির স্বার্থে খেলাধুলার প্রতি ছেলেমেয়েদের আরও উৎসাহিত করতে হবে বলে উল্লেখ করে তিনি বলেন, এ ক্ষেত্রে সরকার সহায়তা দিয়ে যাবে। আইসিসি ক্রিকেট বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে ওঠার কথা উল্লেখ করে শেখ হাসিনা বাংলাদেশ সেমিফাইনালেও স্থান করে নেবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। শেখ হাসিনা সবসময় দৃঢ় সংকল্পবদ্ধ, আস্থাশীল ও সাফল্যের জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালানোর আহ্বান জানান। পরে প্রধানমন্ত্রী জাতীয় দলের খেলোয়াড় ও অন্য সদস্যদের সঙ্গে নৈশভোজে যোগ দেন।

প্রকাশিত : ১৩ মার্চ ২০১৫

১৩/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: