মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সিরাজগঞ্জে ভুয়া ডাক্তারের কারাদণ্ড

প্রকাশিত : ১৩ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জের শাহজাদপুরে এক ভুয়া ডাক্তারকে ২ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ভুয়া ডাক্তার একেএম আলমগীর (কাশেম) মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার বাসাইল গ্রামের মৃত এসএইচএম মজিদ শেখের ছেলে। বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শামীম আহম্মেদ এ রায় প্রদান করেন। এ ছাড়াও রওশন আরা ডায়াগনস্টিক সেন্টার এ্যান্ড জেনারেল হাসপাতালটি সিলগালা করে দেয়া হয়েছে। বুধবার রাতে উপজেলার মশিপুর এলাকায় অবস্থিত রওশন আরা ডায়াগনস্টিক সেন্টার এ্যান্ড জেনারেল হাসপাতালে অভিযান চালিয়ে বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয়দানকারী ওই ভুয়া ডাক্তারকে আটক করে পুলিশ।

নাটোরে জুয়েলারি দোকানে সিলিন্ডার বিস্ফোরণ, আহত ২

সংবাদদাতা, নাটোর, ১২ মার্চ ॥ নাটোরে জুয়েলারি দোকানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুই স্বর্ণ কারিগর অগ্নিদগ্ধ হয়েছেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার দুপুরে শহরের সিলাঘর নামে একটি জুয়েলারি দোকানে কাজ করছিল অর্জুন সরকার ও সুজন সরকার নামের দুই কারিগর। এ সময় হঠাৎ করেই বিকট শব্দে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হলে তারা অগ্নিদগ্ধ হয়। বিস্ফোরণে তাদের হাত ও শরীরের বিভিন্ন অংশ পুড়ে যায়। পরে দগ্ধদের দ্রুত নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা আশঙ্কামুক্ত বলে চিকিৎসক জানিয়েছেন।

মজুরি বৃদ্ধির দাবি

মজুরি বৃদ্ধির দাবিতে কাজ বন্ধ করে বিক্ষোভ মিছিল করেছে নাটোরের কিষোয়ান এ্যাগ্রো কারখানার প্রায় ৪ নারী শ্রমিক। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় কারখানার মূল ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে তারা। শ্রমিকদের প্রস্তাবিত বেতন ও মজুরি বৃদ্ধি না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শ্র্রমিকরা নেতারা।

ডিইপিজেডের গ্রামীণ নিটওয়্যারে শ্রমিক বিক্ষোভ, ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১২ মার্চ ॥ বাৎসরিক ছুটির টাকা ও বনভোজনের দাবিতে বিক্ষোভ করেছে ঢাকা রফতানি প্রক্রিয়াকরণ এলাকার (ডিইপিজেড) নতুন জোনে অবস্থিত ‘গ্রামীণ নিটওয়্যার লিমিটেড’ কারখানার শ্রমিকরা। বৃহস্পতিবার দুপুরে নোবেল বিজয়ী অধ্যাপক ড. মোহাম্মদ ইউনুছের মালিকানাধীন কারখানায় এ ঘটনা ঘটে। এ সময় দাবি আদায়ে কারখানার ২২শ’ শ্রমিক একযোগে কাজ বন্ধ করে কারখানার ভেতরে কর্মবিরতিসহ বিক্ষোভ কর্মসূচী পালন করে। কিন্তু মালিকপক্ষ শ্রমিকদের দাবি মানতে অপারগতা প্রকাশ করলে উত্তেজিত শ্রমিকরা কারখানার ভেতরে ভাংচুরসহ কারখানাটির প্রশাসনিক কর্মকর্তা আবুল বাশারকে মারধর করে। এ ঘটনায় ডিইপিজেডের নিজস্ব আনসার ও শিল্প পুলিশ সদস্যরা উত্তেজিত শ্রমিকদের ওপর হামলা চালালে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনায় অর্ধশতাধিক শ্রমিক আহত হয় বলে দাবি করেছে শ্রমিকরা।

চবি শিক্ষার্থী তাপস হত্যা মামলার আসামি গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী তাপস সরকার হত্যা মামলায় এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। আরিফুজ্জামান নামের আসামিকে বুধবার রাতে নগরীর পতেঙ্গা এলাকা থেকে গ্রেফতার করা হয়। সে চবি অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র।

প্রকাশিত : ১৩ মার্চ ২০১৫

১৩/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: